অনলাইন লোন অ্যাপস বাংলাদেশ ২০২৪

অনলাইন লোন অ্যাপস বাংলাদেশ, আজকে আমরা জানবো বাংলাদেশের নাগরিকগণ কোন কোন অনলাইন অ্যাপস ব্যবহার করে সহজে লোন সার্ভিস গ্রহণ করতে পারবেন।

আপনারা হয়তো শুনেছেন অনলাইন অ্যাপের মাধ্যমে লোন গ্রহন করা যায়। কিন্তু এমন অনলাইনে অনেক অ্যাপ রয়েছে যেখান থেকে লোন গ্রহণ করার পরে আপনি বিপদে পড়ে যেতে পারেন।

তাই আজকে আমি এমন একটি অনলাইন লোন অ্যাপস এর কথা বলবো যার মাধ্যমে ৯℅ সুদে ৫০০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত লোন দিতে পারবেন। উক্ত লোন আপনাকে ৩ টি কিস্তিতে পরিশোধ করতে হবে।

অনলাইন লোন অ্যাপস বাংলাদেশ ২০২৪

বাংলাদেশে অনলাইনে যে অ্যাপস গুলো লোন সার্ভিস প্রদান করে তাদের মধ্যে জনপ্রিয় একটি অ্যাপ হলো বিকাশ মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। বিকাশ অ্যাপ ব্যবহার করে একজন গ্রহক সিটি ব্যাংক থেকে ৫০০ টাকা থেকে ২০,০০০ টাকা পর্যন্ত লোন গ্রহণ করতে পারবেন।

গ্রাহকের বিকাশ একাউন্টে উক্ত লোনের টাকা জমা হবে এবং গ্রাহক বিকাশ একাউন্ট থেকে লোনের টাকা উত্তোলন করতে পারবেন। একজন গ্রাহক একবার এই লোন সার্ভিস গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আপনার প্রদান করা লোনের উপর বাৎসরিক ৯% সুদ গ্রহণ করা হবে। তাছাড়া লোনের উপর ব্যাংক প্রসেসিং ফি ০.৫৭৫% (০.৫% + ভ্যাট) ধরা হবে।

বিকাশ থেকে এই লোন গ্রহণ করার জন্য আপনার কোনো ব্যাংক একাউন্ট বা জামানত লাগবে না। কোনো কাগজপত্র ও লাগবে না। বিকাশ একাউন্ট থেকে অটো কিস্তি পরিশোধ করতে পারবেন।

কিভাবে বিকাশ থেকে লোন নিবেন

বিকাশ একাউন্ট থেকে সিটি ব্যাংকের লোন সার্ভিস নেওয়ার জন্য আপনার বিকাশ অ্যাপে লগইন করুন। আপনার বিকাশ অ্যাপের হোম স্কিনে অনেক গুলো অপশন দেখতে পাবেন।

এখান থেকে “লোন” অপশনে ক্লিক করলে আপনি সিটি ব্যাংক থেকে কত টাকা লোন পাবেন তার পরিমান দেখতে পাবেন। এর নিচে থেকে “লোন নিন” অপশনে ক্লিক করুন।

এবার আপনাকে লোন পরিশোধের সময়সীমা দেখানো হবে। বিকাশ অ্যাপস থেকে গ্রহণ করা লোন সাধারণত ৩ মাসের কিস্তিতে পরিশোধ করতে হবে।

এরপর নিচে থেকে “এগিয়ে যান” অপশনে ক্লিক করলে আপনি কত টাকা লোন পাচ্ছেন, ব্যাংকের প্রসেসিং ফি কত টাকা কেটে নেওয়া হবে, মোট সুদ কত টাকা দিতে হবে, ৩ মাসের কিস্তি কত তারিখে পরিশোধ করতে হবে বিস্তারিত তথ্য দেখতে পাবেন।

এবার লোনের টাকা গ্রহণ করার জন্য “এগিয়ে যান” অপশনে ক্লিক করলে আপনার বিকাশ একাউন্টে উক্ত লোনের টাকা চলে আসবে। আপনি বিকাশ থেকে লোনের টাকা উত্তোলন করে নিতে পারবেন।

লোন পরিশোধের নিয়মাবলী (কিস্তি দেওয়ার নিয়ম)

বিকাশ অ্যাপ থেকে অনলাইন লোন নেওয়ার সময়  বা লোন পাওয়ার পর ড্যাশবোর্ড এ লোন কিস্তির পরিমান ও পরিশোধের তারিখ দেখতে পাবেন।

গ্রাহক চাইলে লোন পরিশোধের জন্য নিদিষ্ট তারিখে বিকাশ একাউন্টে টাকা রাখলে নিদিষ্ট পরিমান টাকা ডেবিট হিসাবে কেটে নেওয়া হবে। অথবা গ্রাহক চাইলে নিদিষ্ট তারিখের আগে লোন এর টাকা পরিশোধ করে দিতে পারবেন। এতে সুদের পরিমান কমে আসতে পারে।

গ্রাহক যদি নিদিষ্ট তারিখে লোনের টাকা পরিশোধ না করে তাহলে বিলম্ব ফি লোনের পরিমানের উপর বাৎসরিক ২℅ সুদ দিতে হবে।

বিকাশ অনলাইন লোন অ্যাপস এর সুবিধা

  • অনলাইন লোন আবেদন করার সাথে সাথে লোন পেয়ে যাবেন।
  • লোন নেওয়ার জন্য আপনার কোনো ধরনের কাগজপত্র লাগবে না।
  • বিকাশ একাউন্টে টাকা থাকলে অটো কিস্তি পরিশোধ (কেটে) নেওয়া হবে।
  • কোনো ধরনের ব্যাংক একাউন্ট বা জামানত লাগবে না।
  • লোনের টাকা ৩ মাসের কিস্তিতে পরিশোধ করতে হবে।
  • লোনের টাকার উপর মাত্র ৯% সুদ প্রযোজ্য হবে।
  • লোন এর উপর ব্যাংক প্রসেসিং ফি মাত্র ০.৫৭৫% (০.৫% ভ্যাট) প্রযোজ্য।

অনলাইন লোন সুবিধা কারা পাবেন

বাংলাদেশ ব্যাংক ঋণ প্রদানের নীতিমালা অনুযায়ী সিটি ব্যাংক লিমিটেড নিদিষ্ট কিছু বিকাশ গ্রাহকদের এই লোন সার্ভিস প্রদান করবেন।

আপনি বিকাশ গ্রাহক হিসাবে সিটি ব্যাংকের লোন পাবেন কিনা জানতে বিকাশ অ্যাপস থেকে লোন অপশন যান। আপনি যদি লোন যাওয়ার যোগ্য হন তাহলে কত টাকা লোন পাবেন সেটা দেখতে পাবেন।

বিকাশ থেকে কোন গ্রাহক লোন পাবেন এবং কত টাকা লোন পাবেন সেটা সম্পূর্ণভাবে বিকাশ পলিসি এর উপর নির্ভর করে। তবে আপনি যদি বেশি বেশি বিকাশ অ্যাপস থেকে লেনদেন করেন তাহলে আপনি নিশ্চিত বিকাশ থেকে লোন পাবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম অনলাইন লোন অ্যাপস বাংলাদেশ কোন কোন অ্যাপস থেকে কম সুদে মূহুর্তে ৫০০ থেকে ২০,০০০ টাকা পর্যন্ত লোন পাবেন। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

অনলাইন লোন অ্যাপস কোনটি?

বর্তমানে অনলাইন লোন অ্যাপস গুলোর মধ্যে সব থেকে জনপ্রিয় হচ্ছে বিকাশ। বিকাশ অ্যাপস থেকে গ্রাহকগণ ৫০০ টাকা থেকে ২০,০০০ টাকা পর্যন্ত ৯% সুদে লোন দিতে পারবেন। এই লোন ৩ কিস্তিতে পরিশোধ করতে হবে।

লোন সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

54 Comments

          1. ভাই আমি একবার লোন পায়ছি ২০০০০ টাকা আবার দিছে না কেনো

  1. ভাই আমার অনেক সমস্যা আমাকে যদি লোনটা বেতেন আমার অনেক উপকার হত এটা আমার বিকাশ নাম্বার 01763848132

      1. ভাই আমি কি লোন পাব প্লিজ ভাই লোন পেলে আমাকে লোনটা দেন ভাই

        1. নতুন ছোট একটা ব্যবসার জন্য ছোট লোন দরকার

  2. আসসালামু আলাইকুম স্যার আমার কিছু লোন লাগলো আমি অসুস্থ চিকিৎসার জন্য
    বিকাশ নাম্বার 01931171715

      1. আমার ২০ হাজার টাকা লোন দরকার আমি পতি মাসের ৮ তারিখ কিস্তি দিো আমার ৬ মাসের জন্য ফোন নম্বর 01642405041

  3. ভাই এমার্জেন্সি লোন কিভাবে পাব অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *