কুয়েত কোন কাজের চাহিদা বেশি এবং বেতন বেশি ২০২৪

আপনারা যারা কাজ করে টাকা আয় করার উদ্দেশ্যে কুয়েত যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন কুয়েত কোন কাজের চাহিদা বেশি এবং বেতন বেশি।

পৃথিবীর ধনী রাষ্ট্র গুলোর মধ্যে কুয়েত অন্যতম। প্রচুর তেলসমৃদ্ধ রাষ্ট্র হিসাবে কুয়েতের নাম সবাই শুনছে। কুয়েত একটি রাজতান্ত্রিক ইসলামি রাষ্ট্র। যার রাজধানীর নাম কুয়েত সিটি।

কুয়েতের টাকার মান পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। তাই পৃথিবীর বিভিন্ন দেশের মানুষ কাজ করে দ্রুত উন্নতি করার জন্য কুয়েত যাচ্ছে।

আমাদের বাংলাদেশ থেকেও প্রতি বছর হাজার হাজার শ্রমিক কাজের ভিসা নিয়ে বেশি টাকা আয় করার জন্য কুয়েত যাচ্ছে। কুয়েত যাওয়ার আগে অবশ্যই জানতে হবে কুয়েত কোন কাজের চাহিদা বেশি এবং কেন কাজের বেতন বেশি

কেননা প্রত্যেকটি মানুষ বিদেশে যায় কাজ করে বেশি টাকা আয় করার জন্য। তাই কুয়েত কোন কাজের চাহিদা বেশি এবং কুয়েক কোন কাজে বেতন বেশি উক্ত কাজ গুলোর মধ্যে যেকোনো একটি কাজ আপনাকে অবশ্যই শিখে যেতে হবে। তাহলে বেশি টাকা আয় করতে পারবেন।

কুয়েত কোন কাজের চাহিদা বেশি ২০২৪

বর্তমানে কুয়েত ইলেক্ট্রনিক কাজ, রেস্টুরেন্টে কাজ, কনস্ট্রাকশন কাজ, রাজমিস্ত্রি কাজ, ক্লিনার কাজ, ড্রাইভিং কাজ, শপকিপার কাজ, কোম্পানি কাজ, ফ্যাক্টারি কাজ এবং ওয়েল্ডিং কাজের চাহিদা বেশি।

কুয়েত প্রতিবছর উক্ত কাজের জন্য বিভিন্ন দেশ থেকে শ্রমিক নিয়োগ দেয়। আপনার যদি উক্ত কাজ গুলোর মধ্যে যেকোনো একটি কাজে ভালো দক্ষতা থাকে তাহলে কুয়েত যেয়ে সহজে কাজ পাবেন এবং ভালো পরিমান টাকা আয় করতে পারবেন।

কুয়েত কোম্পানি ভিসায় কাজের চাহিদা ২০২৪

কোম্পানি ভিসার চাহিদা প্রত্যেকটি দেশেই রয়েছে। একইভাবে কুয়েত কোম্পানি ভিসায় কাজের চাহিদা অনেক বেশি। কুয়েত অনেক বড় বড় কোম্পানি রয়েছে। তারা বাংলাদেশ সহ আরো বিভিন্ন দেশ থেকে কোম্পানি ভিসায় কর্মী নিয়ে আসে।

কোম্পানি ভিসায় অনেকে অনেক ধরনের কাজ করে থাকে। তবে কোম্পানি ভিসায় সবথেকে ক্লিনার কাজ এবং কনস্ট্রাকশন কাজের চাহিদা বেশি। যারা কোম্পানি ভিসায় আসে তারা কোম্পানির মধ্যে সীমাবদ্ধ, বাহিরে কাজ করতে পারবে না এবং কোম্পানি তাদের মাসে বেতন দিবে।

কুয়েত কোন কাজের বেতন বেশি ২০২৪

কুয়েত ইলেক্ট্রনিক কাজ, রেস্টুরেন্ট কাজ, ড্রাইভিং কাজ, ওয়েল্ডিং কাজ, রাজমিস্ত্রি কাজ, ফ্যাক্টারি কাজের বেতন বেশি। আপনার যদি এই কাজ গুলোর মধ্যে যেকোনো একটি কাজ জানা থাকে তাহলে কুয়েত বেশি বেতন পাবেন।

এই কাজ গুলোতে কুয়েত বেশি বেতন দিয়ে থাকে।তাদের দেশের ১৫০ থেকে ৪০০ দিনার পর্যন্ত বেতন দিয়ে থাকে। যা আমাদের বাংলাদেশী টাকায় ৫২ হাজার থেকে ১ লাখ ৪০ হাজার টাকা।

মূলত কুয়েত আপনার কাজের বেতন নির্ভর করবে কাজের দক্ষতার উপর। আপনি মূল ডিউটি ৮ থেকে ১০ ঘন্টা করার পাশাপাশি ওভারটাইম ২ ঘন্টা কাজ বেশি করে অতিরিক্ত ১৫ থেকে ২০ হাজার টাকা আয় করতে পারবেন।

কুয়েত কোন কাজের বেতন কত | কুয়েত কোন চাকরির বেতন বেশি ২০২৪

সাধারণত কুয়েত বেতন ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা। তবে আপনার যদি কাজে অভিজ্ঞতা থাকে তাহলে বেতন আরো বেশি নিধারণ করা হবে।

ইলেকট্রনিক কাজে কুয়েত বেতন ৫০ থেকে ৭০ হাজার টাকা। এক্ষেত্রে আপনাকে দক্ষতা সম্পূর্ণ হতে হবে। এছাড়া রাজমিস্ত্রি, ড্রাইভিং, ওয়েল্ডিং, প্লাম্বিং কাজের বেতন ৬০ থেকে ৯০ হাজার টাকা।

উপরে উল্লেখ করা কাজ গুলোতে যদি আপনার অভিজ্ঞতা বা সার্টিফিকেট থাকে তাহলে মাসে বেতন পাবেন ১ লাখ টাকার বেশি। এর পাশাপাশি ওভারটাইম তো থাকবে।

কনস্ট্রাকশন, ফ্যাক্টারি, রেস্টুরেন্ট কাজের বেতন ৪০ থেকে ৬০ হাজার টাকা। এই কাজ গুলোর ক্ষেত্রে ওভারটাইম কাজ করার সুযোগ রয়েছে এবং সেখান থেকে ১৫ থেকে ২০ হাজার টাকা অতিরিক্ত আয় করা সম্ভব।

শেষ কথা

আজকে আমরা জানলাম কুয়েত কোন কাজের চাহিদা বেশি এবং কোন কাজের বেতন বেশি সেই সম্পর্কে। এই বিষয় আপনার মনে যদি কোনো প্রশ্ন জানার থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ

কুয়েত কোন চাকরির চাহিদা বেশি?

বর্তমান সময়ে কুয়েত ইলেক্ট্রনিক, কনস্ট্রাকশন, রেস্টুরেন্টে, রাজমিস্ত্রি, ড্রাইভিং, ক্লিনার, শপকিপার, ওয়েল্ডিং এবং ফ্যাক্টারি কাজের চাহিদা বেশি।

কুয়েত সর্বনিন্ম বেতন?

কুয়েত সর্বনিন্ম বেতন ৩০ হাজার ৩৫ হাজার টাকা। কোনো ধরনের অভিজ্ঞতা ছাড়া যদি কুয়েত যান তাহলে মাসে সর্বনিন্ম ৩০ হাজার টাকা বেতন পাবেন।

কুয়েত সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *