কুয়েত বেতন কত ২০২৪

বাংলাদেশ থেকে যারা কাজের উদ্দেশ্যে কুয়েত যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন কুয়েত বেতন কত।

পৃথিবীর ধনী উন্নত রাষ্ট্র গুলোর মধ্যে কুয়েত একটি। ধনী রাষ্ট্র হিসাবে কুয়েতে কাজ করার মানুষের সংখ্যা কম। এজন্য কুয়েত সরকার বিভিন্ন দেশ থেকে বিভিন্ন কাজে কর্মী নিয়োগ করেন।

আমাদের বাংলাদেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার কর্মী বিভিন্ন কাজের উদ্দেশ্য কুয়েত যাচ্ছে। বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যারা কুয়েত যাচ্ছে তাদের মধ্যে অধিকাংশ মানুষ জানতে চাচ্ছেন কুয়েতে সর্বোচ্চ এবং সর্বোনিন্ম বেতন কত এবং কোন কাজে বেতন কত?

আজকে আমরা জানবো কুয়েত বেতন কত এবং কোন কাজে সর্বোচ্চ এবং সর্বোনিন্ম বেতন কত টাকা সেই সম্পর্কে।

কুয়েত বেতন কত ২০২৪

কুয়েত আপনি যদি কোনো কাজ শিখে না আসেন তাহলে বেতন হবে ৭০ দিনার থেকে ১০০ দিনার পর্যন্ত (বাংলাদেশী টাকায়…  টাক)। আর যদি কাজ শিখে আসেন তাহলে কুয়েত বেতন ২৫০ থেকে ৪০০ দিনার পর্যন্ত।

আপনারা যারা কুয়েত আসতে চাচ্ছেন তারা অবশ্যই কাজ শিখে আসবেন। কুয়েত যে কাজ গুলো শিখে আসলে বেশি বেতন পাবেন এমন কয়েকটি কাজের তালিকা নিচে উল্লেখ করা হয়েছে।

ইলেকট্রনিক কাজ : বর্তমানে পৃথিবীর যেকোনো দেশেই ইলেকট্রনিক কাজের চাহিদা রয়েছে। আপনি কুয়েতে ইলেক্ট্রনিক কাজ শিখে আসেন তাহলে বিভিন্ন কোম্পানিতে কাজ করার পাশাপাশি বিভিন্ন মালিকের বাসাবাড়িতে কাজ করে মাসে ৩০০ থেকে ৩৫০ দিনার বেতন পাবেন।

মোবাইল সার্ভিসিং : কুয়েত ধনী উন্নত রাষ্ট্র হিসাবে সেখানকার মানুষরা মোবাইল সার্ভিসিং এর কাজ করে না। কুয়েতে মোবাইল সার্ভিসিং দোকান গুলোতে আপনি অধিকাংশ বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ অন্যান্য দেশের লোক পাবেন। তাই মোবাইল সার্ভিসিং কাজ শিখে কুয়েত আসলে মাসে ২৫০ থেকে ৩০০ দিনার বেতন পাবেন।

কার সার্ভিসিং : কুয়েতে গাড়ির সংখ্যা অনেক বেশি। বলা যায় প্রায় প্রত্যেকের একটি করে গাড়ি আছে। আপনি যদি গাড়ি মেরামতের কাজ শিখে কুয়েত আসেন তাহলে যেকোনো একটি গ্যারেজে কাজ করে মাসে ৩০০ থেকে ৩৫০ দিনার বেতন পাবেন।

এসি সার্ভিসিং : মধ্যপ্রাচ্যের মরুভূমির দেশ কুয়েতে প্রচুর গরম। এজন্য সেখানকার প্রত্যেকটি রুমে এসি রয়েছে। আপনি যদি এসি সার্ভিসিং কাজ শিখে কুয়েতে যান তাহলে মাসে প্রচুর টাকা আয় করতে পারবেন। কারণ কুয়েতে এসি সার্ভিসিং কাজের প্রচুর চাহিদা।

ড্রাইভিং : কুয়েতে প্রচুর গাড়ি থাকায় ড্রাইভিং কাজের চাহিদা বেশি বেশি।  আপনারা যারা গাড়ি চালাতে পারেন তারা ড্রাইভিং লাইসেন্স করে যদি কুয়েত এসে গাড়ি চালানোর কাজ করতে পারেন তাহলে মাসে ৩০০ থেকে ৩০০ দিনার পর্যন্ত আয় করতে পারবেন।

গ্রাফিক্স ডিজাইন : গ্রাফিক্স ডিজাইন কাজের চাহিদা পৃথিবীর সকল দেশে রয়েছে। যারা গ্রাফিক্স ডিজাইন কাজ জানেন বা শিখে কুয়েত যেতে চাচ্ছেন তারা কুয়েতের বিভিন্ন কোম্পানিতে সহজে কাজ পাবেন এবং মাসে ৪০০ থেকে ৫০০ দিনার পর্যন্ত বেতন পাবেন।

বাংলাদেশ ভারত সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যারা কুয়েত আসতে চাচ্ছেন এবং জানতে চাচ্ছেন “কুয়েত বেতন কত” তারা অবশ্যই উপরে উল্লেখ করা কাজ শিখে আসবেন। তাহলে মাসে ২৫০ থেকে ৩০০ দিনার বেতন পাবেন।

কুয়েত মরুভূমির দেশ হিসাবে প্রচুর গরম। তাই আপনারা যারা কাজ না শিখে আসবেন তাদের গরমে বাহিরে কাজ করতে হবে। তাছাড়া বেতন পাবেন সর্বোচ্চ ৭০ দিনার থেকে ১০০ দিনার পর্যন্ত।

কুয়েত ক্লিনারের বেতন কত

কুয়েত ক্লিনারের বেতন মাসে ৪০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তাছাড়া ক্লিনার কাজে নিদিষ্ট সময় ডিউটি করার পাশাপাশি ওভারটাইম কাজ করে আরো বেশি আয় করা সম্ভব।

কুয়েত ড্রাইভিং ভিসা বেতন কত

কুয়েত ড্রাইভিং ভিসা নিয়ে যারা কুয়েতে আসনে চাচ্ছেন তাদের বেতন মাসে ৭০ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। এক্ষেত্রে অবশ্যই আপনাকে দক্ষ ড্রাইভার হতে হবে এবং ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

কুয়েত কোম্পানি ভিসা বেতন কত

কুয়েত কোম্পানি ভিসার বেতন কত হবে সেটা নির্ধারণ করা হবে কোম্পানি এবং কাজের উপর। ভালো কোম্পানি এবং ভালো কাজ জানলে আপনার বেতন ৫০ হাজার টাকা থেকে শুরু করে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত হতে পারে।

কাজ জেনে কোম্পানিতে ভর্তি হলে প্রথমে আপনার জয়েনিং বেতন ৫০ হাজার টাকা থেকে আরম্ভ হবে। ধীরে ধীরে কাজের অভিজ্ঞতার উপর আপনার বেতন বৃদ্ধি পাবে।

কুয়েত সর্বোচ্চ বেতন কত টাকা

কুয়েত সর্বোচ্চ বেতন ৫০ হাজার টাকা থেকে আরম্ভ করে ১ লাখ ৬০ হাজার টাকার বেশি। একেক কাজে একেক বেতন নির্ধারন করা হয়। তাছাড়া কাজের দক্ষতা এবং দেশ থেকে কাজ শিখে কুয়েত আসলে মাসে প্রচুর টাকা আয় করা সম্ভব।

শেষ কথা

আজকে আমরা জানলাম বিভিন্ন কাজে কুয়েত বেতন কত টাকা। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই লিখে জানাবেন এবং ভালো লাগলে শেয়ার করবেন।

FAQ

কুয়েত কোন কাজের বেতন কত?

কুয়েত কত টাকা বেতন পাবেন সেটা নির্ভর করবে আপনার কাজ এবং দক্ষতার উপর। ক্লিনারের কাজে বেতন ৪০-৫০ হাজার টাকা, ড্রাইডিং কাজে ৭০-৯০ হাজার টাকা এবং কোম্পানি কাজে ৫০-৬০ টাকা।

কুয়েত টাকার নাম কি?

কুয়েত টাকার নাম দিনার (Dinar)।

কুয়েত ১ দিনার বাংলাদেশে কত টাকা?

কুয়েত ১ দিনার সমান বাংলাদেশে ৩৫২.৫৬ টাকা। কুয়েতের ১ টাকা সমান বাংলাদেশের ৩৫২.৫৬ টাকা।

কুয়েত সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *