দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায় জানুন

আপনি কি বাংলাদেশ থেকে বিদেশ যেতে চান? জানুন দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায় সম্পর্কে।

আপনারা যারা বিদেশ যেতে চান, তাদের এখন থেকে আর দালাল ধরতে হবে না বা দালালের খপ্পরে পড়তে হবে না। আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে খুব সহজে বিদেশ যাওয়ায় জন্য আবেদন করতে পারবেন।

এই আবেদন প্রক্রিয়া সরকারি ভাবে বিদেশ যাওয়ায় জন্য করতে পারবেন। বাংলাদেশ সরকার সরকারিভাবে “আমি প্রবাসী” নামে একটি অ্যাপ ডেভেলপ করেছে।

এই অ্যাপে পাসপোর্ট দিয়ে রেজিষ্ট্রেশন করে সরকারিভাবে দালাল ছাড়া পৃথিবীর বিভিন্ন দেশে চাকরির আবেদন করতে পারবেন। আমি প্রবাসী অ্যাপে রেজিষ্ট্রেশন সম্পন্ন করার নিয়ম জানুন।

তাহলে চলুন নিচে থেকে জেনে আসি আমি Ami Probashi অ্যাপের মাধ্যমে দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায় বা নিয়ম সম্পর্কে।

দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায়

দালাল ছাড়া বিদেশ যাওয়ার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক আমি প্রবাসী অ্যাপে পাসপোর্ট দিয়ে রেজিষ্ট্রেশন করুন। এরপর বিএমইটি রেজিষ্ট্রেশন সম্পূর্ণ করার জন্য অন্যান্য তথ্য প্রদান করুন।

Ami Probashi অ্যাপে রেজিষ্ট্রেশনের সকল প্রক্রিয়া গুলো সম্পূর্ণ করার পরে হোমপেজ থেকে “চাকরি খুঁজুন” অপশনে ক্লিক করুন। এখানে আপনি বিভিন্ন দেশের চাকরির নিয়োগ গুলো দেখতে পাবেন।

আপনি যে দেশে যেতে চান এবং যে চাকরি করতে চান উক্ত চাকরির উপর ক্লিক করে “আবেদন করুন” অপশনে ক্লিক করলে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

চাকরির আবেদন করার পরে নিয়োগকারী প্রতিষ্ঠান আপনাকে অ্যাপের মেসেজ অপশনে নক দিয়ে ইন্টারভিউ এর জন্য ডাকবে। এজন্য আপনি নিয়মিত আমি প্রবাসী অ্যাপের মেসেজ অপশন চেক করবেন।

যেহেতু আমি প্রবাসী অ্যাপটি বাংলাদেশ সরকার ডেভেলপ করেছে তাই চারকির ইন্টারভিউ দেওয়ার জন্য আপনাকে বিদেশ যেতে হবে না। যে দেশে লোক নিবে উক্ত দেশের এবং বাংলাদেশের কিছু প্রতিনিধিরা উপস্থিত থাকবে উক্ত প্রতিনিধিরা আপনার ইন্টারভিউ নিবে।

ইন্টারভিউ শেষে আপনি কোয়ালিফাই হলে আপনাকে ভিসা প্রদান করা হবে। এভাবে আপনারা আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে দালাল ছাড়া বিদেশ যেতে পারবেন।

সরকারি ভাবে বিদেশ যাওয়ায় উপায়

আপনারা যারা দালাল ছাড়া সরকারি ভাবে বিদেশ যেতে চান তারা আজই Ami Probashi অ্যাপে রেজিষ্ট্রেশন সম্পন্ন করুন। এই অ্যাপের মাধ্যমে সরকারি ভাবে কম খরচে বিশ্বের বিভিন্ন দেশে চাকরির আবেদন করতে পারবেন।

আবেদন শেষে আপনাকে ইন্টারভিউ বোর্ডে ডাকা হবে। যদি আপনি কোয়ালিফাই হন তাহলে আপনাকে বিদেশ যাওয়ায় জন্য ভিসা প্রদান করা হবে এবং আপনি সরকারি ভাবে বিদেশ যেতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম দালাল ছাড়া বিদেশ যাওয়ার উপায় বা নিয়ম সম্পর্কে। এই বিষয় আপনার কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই লিখে জানাতে পারেন।

FAQ

বিদেশ যাওয়ায় জন্য কত বছর বয়স লাগে?

বিদেশ যাওয়ায় জন্য কত বছর বয়স লাগে সেটা উক্ত দেশের সরকার নির্ধারিত করে। তবে অধিকাংশ দেশে যাওয়ার জন্য ১৮ বছর থেকে ২১ বছর বয়স লাগে।

দালাল ছাড়া বিদেশ যেতে কোন অ্যাপে নিবন্ধন করব?

বাংলাদেশ থেকে দালাল ছাড়া বিদেশ যেতে আমি প্রবাসী অ্যাপে পাসপোর্ট দিয়ে নিবন্ধন বা রেজিষ্ট্রেশন করুন।

কিভাবে দালাল ছাড়া বিদেশ যাওয়া যায়?

Ami Probashi অ্যাপের মাধ্যমে বাংলাদেশ থেকে দালাল ছাড়া বিদেশ যাওয়া যায়। এই অ্যাপের মাধ্যমে বিদেশে চাকরির আবেদন করতে পারবেন এবং খুব সহজে বিদেশ যাওয়া যায়।

বিদেশ যাওয়ায় জন্য আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *