পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন ২০২৪

পল্লী বিদ্যুৎ গ্রহকদের মিটারে সমস্যা দেখা দিলে  পরিবর্তনের সুযোগ রয়েছে। জানুন কিভাবে পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন করবেন।

আপনাদের মধ্যে যাদের বাসা বাড়িতে পল্লী বিদ্যুৎ সংযোগ রয়েছে এবং হঠাৎ যদি লক্ষ্য করেন কিছুু দিন যাবৎ মিটারে সমস্যা দেখা দিচ্ছে। তাহলে আপনি আবেদনের মাধ্যমে মিটার পরিবর্তন করে নিতে পারবেন।

আজকের আর্টিকেলে আমরা জানবো কিভাবে আপনার সমস্যার কথা উল্লেখ করে পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন করতে হবে সেই সম্পর্কে।

নষ্ট পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন ২০২৪

সাধারণত মিটার পরিবর্তন করার প্রয়োজন তেমন কারোই পরে না। কিন্তু যখন দেখবেন আপনার মিটারে নানা ধরনের সমস্যা দেখে দিচ্ছে তখন আপনাকে অবশ্যই মিটার পরিবর্তন করতে হবে।

আপনার নষ্ট মিটার পরিবর্তন করার জন্য পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট আবেদন করার নিয়ম নিচে দেখানো হলো।

বরাবর 

পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ

পল্লী বিদ্যুতের ঠিকানা এখানে লিখুন

বিষয়ঃ মিটার পরিবর্তনের জন্য আবেদন

মিটার নংঃ ……..

কনজিউমার নংঃ …….. 

জনাব,

অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি যে আমার বাড়ির ব্যবহারকৃত মিটারটি প্রায় ২ মাসের অধিক সময় ঠিকঠাক মতো কাজ করছে না। মিটার থেকে রিডিং নেওয়া সম্ভব হচ্ছে না। যে কারণে পল্লী বিদ্যুতের কর্মকর্তাগণ আইডিয়া মাফিক রিডিং গ্রহণ করছে। যেটা মোটেই উচিত নয়। এছাড়া মিটারের সাথে আরো অন্যান্য সমস্যা রয়েছে যে কারণে আমার মনে হয় এই মিটারটি পরিবর্তন করা উচিত।

অতএব, মহোদয়ের কাছে আমার আকুল আবেদন মিটার পরিবর্তনের বিষয়টি বিবেচনায় এনে যত সম্ভব আমার মিটারটি পরিবর্তন করে নতুন একটি মিটার দিলে আমার জন্য খুব ভালো হবে। তাই আশাকরি আমার আবেদনের বিষয়টি আপনারা দৃষ্টি আকর্ষণ করবেন।

বিনীত নিবেদন

আপনার নাম লিখুন

মোবাইল নাম্বারঃ

তারিখঃ তারিখ লিখুন

অনলাইনে মিটার পরিবর্তনের জন্য আবেদন

আপনারা চাইলে অনলাইনের মাধ্যমে ফরম পূরণ করে “পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন” করতে পারবেন। এজন্য পল্লী বিদ্যুতের অফিসিয়াল ওয়েবসাইট www.rebpbs.com ভিজিট করুন।

উপরের মেন্যু অপশনে নতুর মিটার বা পুরাতন মিটার পরিবর্তন করা নামক একটি অপশন দেখতে পাবেন। উক্ত অপশনে ক্লিক করলে আপনাকে মিটার পরিবর্তন নামক একটি পেজে নিয়ে যাবে।

এবার আপনাকে মিটার পরিবর্তনের জন্য আবেদন ফরম পূরণ করতে হবে। যেখানে আপনার নাম, জাতীয় পরিচয়পত্র, মিটার নাম্বার, কনজিউমার নাম্বার এবং মোবাইল নাম্বার দিতে হবে।

তাছাড়া আপনার মিটারে কি ধরনের সমস্যা হচ্ছে তার বর্ণানা দিয়ে নিচের সাবমিট অপশনে ক্লিক করলে আপনার আবেদনটি সাবমিট হয়ে যাবে এবং আপনার মোবাইল নাম্বারে এসএমএস চলে আসবে।

বিদ্যুৎ মিটার নষ্ট হলে করণীয়

আপনার বাসা বাড়ি বা অন্যান্য প্রতিষ্ঠানের বিদ্যুৎ মিটার যদি নষ্ট হয়ে যায় তাহলে চিন্তা কারণ নেই। আপনি বিদ্যুৎ কর্তৃপক্ষের নিকট আপনার নষ্ট মিটার পরিবর্তন করার আবেদন করে আবার নতুন মিটার গ্রহণ করতে পারবেন।

আপনি হাতে লিখে আবেদন করতে পারবেন আবার www.rebpbs.com পল্লী বিদ্যুৎ ওয়েবসাইট থেকে ফরম পূরণ করে আবেদন সাবমিট করতে পারবেন। উপরে আবেদন করার দুইটা উপায় দেখানো হয়েছে।

শেষ কথা

আজকে আমরা জানলাম পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য আবেদন করার নিয়ম। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

কিভাবে অনলাইনে মিটার পরিবর্তনের জন্য আবেদন করবো?

অনলাইনে পল্লী বিদ্যুতের মিটার পরিবর্তন করার জন্য আবেদন করা যায়। এজন্য www.rebpbs.com ওয়েবসাইট ভিজিট করে মিটার পরিবর্তন নামক অপশন থেকে ফরম পূরণ করে সাবমিট করতে হবে।

পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য ফি কত?

পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের জন্য কোনো ফি বা টাকা লাগে না। সম্পূর্ণ ফ্রিতে আপনি অনলাইনে আবেদন সাবমিট করতে পারবেন।

পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তন করতে কত দিন সময় লাগে?

পল্লী বিদ্যুৎ মিটার পরিবর্তনের আবেদন করার পরে সাধারণত ৭ কর্ম দিবাসের মধ্যে নতুন মিটার পেয়ে যাবেন। কিছু কিছু ক্ষেত্রে অবশ্যই এর থেকে বেশি দিন সময় লাগে।

পল্লী বিদ্যুৎ সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *