ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে ২০২৪

বাংলাদেশ থেকে যারা ফিনল্যান্ড যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে বা ফিনল্যান্ড কাজের ভিসা সম্পর্কে।

ফিনল্যান্ড ইউরোপের উত্তর পশ্চিম বাল্টিক সাগরের উপকূলে অবস্থিত একটি স্বাধীন রাষ্ট্র। ইউরোপের সবচেয়ে উত্তরে অবস্থিত দেশ গুলোর মধ্যে একটি ফিনল্যান্ড।

ফিনল্যান্ড একটি নিন্মভূমি অঞ্চল, যা কয়েক বছর আগে বরফের নিচে ঢাকা ছিলো। এখানে প্রচুর সবুজ অরণ্য ও হ্রদ রয়েছে। এর পাশাপাশি প্রাচীরঘেরা প্রাসাদ ও আধুনিক দালানকোঠা রয়েছে।

বনভূমি ও হ্রদ ফিনল্যান্ডের সব থেকে গুরুত্বপূর্ণ প্রাকৃতিক সম্পদ। তাই এগুলো ফিনল্যান্ডে সবুজ সোনা বলা হয়। ফিনল্যান্ড মেরু অঞ্চলে অবস্থিত হওয়ায় মে থেকে জুলাই পর্যন্ত মধ্যরাত পর্যন্ত সূর্যের আলো থাকে।

বাংলাদেশ থেকে যারা নতুন ফিনল্যান্ড কাজের ভিসা বা স্টুডেন্ট ভিসায় পড়াশোনা করার জন্য ফিনল্যান্ড যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে এবং বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার নিয়ম সম্পর্কে।

ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে ২০২৪

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যেতে কাজের ভিসায় ১০ থেকে ১২ লাখ টাকা লাগে। আবার যারা পড়াশোনা করার জন্য স্টুডেন্ট ভিসায় ফিনল্যান্ড যেতে চাচ্ছেন তাদের ৪ থেকে ৫ লাখ টাকা লাগে।

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার জন্য অনেক গুলো সরকারি এজেন্সি রয়েছে। এই এজেন্সি গুলোর সাথে যোগাযোগ করে ফিনল্যান্ড যেতে পারবেন।

আর যদি কোনো বে-সরকারি এজেন্সির মাধ্যমে কাজের ভিসায় ফিনল্যান্ড যেতে চান তাহলে অনেক টাকা খরচ পড়বে। তাই সব সময় চেষ্টা করবেন সরকারি এজেন্সির মাধ্যমে ফিনল্যান্ড যেতে।

ফিনল্যান্ড কাজের ভিসা

যারা ফিনল্যান্ড কাজের ভিসা নিয়ে কাজের উদ্দেশ্য বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যেতে চাচ্ছেন তাদের ১০ থেকে ১২ লাখ টাকা লাগে। এক্ষেত্রে সব সময় চেষ্টা করবেন সরকারি এজেন্সির মাধ্যমে যেতে।

ফিনল্যান্ড স্টুডিওতে ভিসা

বাংলাদেশ থেকে পড়াশোনা করার জন্য স্টুডেন্ট ভিসায় ফিনল্যান্ড যেতে সব খরচ মিলে ৪ থেকে ৫ লাখ লাগে। তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই ফিনল্যান্ডের কোনো বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রণ পত্র পেতে হবে।

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার নিয়ম

বাংলাদেশ থেকে ফিনল্যান্ড যাওয়ার জন্য আপনাকে ফিনল্যান্ড ভিসার জন্য আবেদন করতে হবে। এই সমস্ত প্রসেস আপনি কোনো এজেন্সির মাধ্যমে করে নিতে পারেন।

আর আপনি যদি নিজে নিজে ফিনল্যান্ড ভিসার জন্য আবেদন করতে চান তাহলে ভারতের দিল্লীতে অবস্থিত ফিনলের দূতাবাসে গিয়েছিল ভিসা আবেদন করতে হবে।

আর কোনো এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে ফিনল্যান্ড যেতে চাইলে তারা আপনাকে ভিসা আবেদন থেকে শুরু করে সমস্ত ভিসা প্রসেস করে দিবে।

ফিনল্যান্ড বেতন কত

ফিনল্যান্ড অর্থনৈতিক উন্নত একটি দেশ। এজন্য ইউরোপের অন্যান্য দেশের তুলনায় ফিনল্যান্ডে বেতন ভালো। তবে আপনি ফিনল্যান্ডে কত টাকা বেতন পাবেন সেটা সম্পন্ন নির্ভর কাজ এবং কাজের দক্ষতার উপর।

আপনি যদি নিদিষ্ট কোনো কাজে দক্ষতা নিয়ে ফিনল্যান্ড যান তাহলে মাসে ১০০০ ইউরো থেকে ৫০০০ ইউরো পর্যন্ত বেতন পাবেন। মনে রাখবেন ফিনল্যান্ডে কাজের ক্ষেত্রে অবশ্যই আপনাকে দক্ষ হতে হবে।

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানলাম ফিনল্যান্ড যেতে কত টাকা লাগে এবং ফিনল্যান্ড যাওয়ার নিয়ম সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ

ফিনল্যান্ড কোন দেশের উপনিবেশ ছিল?

পূর্বে ফিনল্যান্ড রাশিয়া দেশের উপনিবেশ ছিল। বর্তমানে ফিনলের একটি স্বাধীন রাষ্ট্র।

ফিনল্যান্ড কেমন দেশ?

ফিনল্যান্ড একটি উদারপন্থী ও সমাজতান্ত্রিক একটি দেশ। পৃথিবীর সবচেয়ে সুখি দেশ ও বলা হয় ফিনল্যান্ডকে।

বাংলাদেশে ফিনল্যান্ড দূতাবাস আছে?

না। বাংলাদেশে ফিনল্যান্ড দূতাবাস নেই। বাংলাদেশ থেকে যারা ফিনল্যান্ড ভিসা আবেদন করতে চান তারা ভারতের দিল্লীতে অবস্থিত ফিনল্যান্ড দূতাবাসে গিয়ে আবেদন করতে হবে।

ফিনল্যান্ড ১ টাকা বাংলাদেশের কত টাকা?

ফিনল্যান্ড ১ টাকা বাংলাদেশের ১১৬.৮৪ টাকা। ফিনল্যান্ডের মুদ্রার নাম ইউরো।

ফিনল্যান্ড কত সালে ন্যাটোর সদস্য হয়?

ফিনল্যান্ড ২০২৩ সালে ন্যাটোর সদস্য হয়।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

4 Comments

  1. ফিনল্যান্ডে পড়াশোনার ভিসায় গেলে ওইখানে চাকরি বা কোনো পার্ট টাইম জব করা যাবে?

  2. ফিনল্যান্ডে কি কোনো স্টুডেন্ট তার স্পাউস ও কিডস সহ যেতে পারবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *