বয়স্ক ভাতার মোবাইল নাম্বার পরিবর্তন করার নিয়ম

আপনাদের মধ্যে যাদের বয়স্ক ভাতা রয়েছে এবং যারা বয়স্ক ভাতার মোবাইল নাম্বার পরিবর্তন করতে চান আজকের আর্টিকেলটি তাদের জন্য।

বাংলাদেশ সরকার ২০০১ সাল থেকে বয়স্ক ও প্রতিবন্ধী ব্যাক্তিদের জন্য ভাতার ব্যবস্থা করেছে। যাদের বয়স ৬৫ বছরের বেশি এবং যারা অর্থ উপার্জন করতে অক্ষম তারা সরকার কতৃক ভাতা পাবেন।

এখান থেকে কয়েক বছর আগে বয়স্ক ভাতা দেওয়া হতো সোনালী ব্যাংকের মাধ্যমে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবকিছু অনলাইন করার চেষ্টা করছে।

তাই ডিজিটাল বাংলাদেশে এখন বয়স্ক ভাতার টাকা ব্যাংকের মাধ্যমে প্রদান না করে সরাসরি ভাতাভোগীদের মোবাইল ব্যাংকিং নাম্বারে প্রদান করা হচ্ছে।

বয়স্ক ভাতার আবেদন করার সময় অনেকে ভুল করে তাদের মোবাইল নাম্বার ভুল প্রদান করেছে। অথবা তাদের প্রদান করা নাম্বার হারিয়ে ফেলছে। তারা চাইলে উপজেলা সমাজ সেবা অফিসে আবেদন করে মোবাইল নাম্বার পরিবর্তন করতে পারবেন।

বিজ্ঞপ্তি: আপনারা যারা বয়স্ক ভাতা পান ইতিমধ্যে তাদের বয়স্ক ভাতার টাকা মোবাইলে প্রদান করা হয়েছে। তাই আজই চেক করুন।

বয়স্ক ভাতার মোবাইল নাম্বার পরিবর্তন করার নিয়ম

আপনার বয়স্ক ভাতার মোবাইল নাম্বার যদি হারিয়ে যায় বা ভুল হয়ে যায় তাহলে খুব সহজে মোবাইল নাম্বার পরিবর্তন করতে পারবেন। এজন্য উপজেলা সমাজ সেবা অফিসে আবেদন করুন।

উপজেলা সমাজ সেবা অফিসে মোবাইল নাম্বার পরিবর্তন করার জন্য আবেদন করলে তারা আপনার মোবাইল নাম্বার পরিবর্তন করে নতুন মোবাইল নাম্বার যুক্ত করে দিবে।

সমাজ সেবা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে আপনি বয়স্ক ভাতার মোবাইল নাম্বার পরিবর্তন করার জন্য আবেদন ফরম পেয়ে যাবেন।

সেখান থেকে ফরম সংগ্রহ করে সঠিক ভাবে পূরণ করে উপজেলা সমাজ সেবা অফিসে জমা দিলে তারা আপনার মোবাইল নাম্বার পরিবর্তন করে দিবে।

এছাড়া আপনি স্থানীয় মেম্বার, চেয়ারম্যান এর সহায়তা নিয়ে উপজেলা সমাজ সেবা অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করে সঠিক ভাবে পূরণ করে আবার উপজেলা সমাজ সেবা অফিসে জমা দিবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বয়স্ক ভাতার মোবাইল নাম্বার পরিবর্তন করার নিয়ম সম্পর্কে। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন বা পরামর্শ থাকলে কমেন্ট বক্সে লিখে জানাবেন এবং ভালো লাগলে শেয়ার করবেন।

ভাতা ও অনুদান সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

6 Comments

  1. বর্তমান নাম্বার আর পরিবর্তিত নাম্বার একটু বুঝয়ে দিন

    1. আপনি বয়স্ক ভাতা আবেদন করার সময় যে মোবাইল নাম্বার দিয়েছিলেন সেটা পরিবর্তন করে অন্য মোবাইল নাম্বার যুক্ত করাকে পরিবর্তত নাম্বার বলা হয়। পরিবর্তন করে যে নতুন নাম্বার যুক্ত করবেন উক্ত মোবাইল নাম্বারে বয়স্ক ভাতার টাকা আসবে। ধন্যবাদ ❤️

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *