বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার, বিমান ভাড়া কত এবং যেতে কত সময় লাগে সহ আরো বিভিন্ন তথ্য সম্পর্কে।

আরব উপদ্বীপের দক্ষিণ পূর্ব কোনাতে ওমান অবস্থিত। ওমানের পশ্চিমে সৌদি আরব ইয়েমেন ও সংযুক্ত আরব আমিরাত, পূর্বে আরব সাগর এবং উত্তরে ওমান উপসাগর অবস্থিত।

ওমান ধনী রাষ্ট্র হিসাবে প্রত্যেক বছর হাজার হাজার কর্মী কাজের জন্য নিয়োগ দেয় ওমান সরকার। বর্তমানে বাংলাদেশ, ভারত সহ এশিয়া বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মানুষ কাজের জন্য ওমান যাচ্ছে।

বাংলাদেশ থেকে যারা নতুন কাজের উদ্দেশ্য ওমান যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত এবং বিমান ও জাহাজে যেতে কত সময় লাগে।

বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার (Distance from bangladesh to oman)

বাংলাদেশ থেকে ওমান ৩,৫২৮ কিলোমিটার। মাইল হিসাবে ২০১০ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ১৭৪৬.৬৪ নটিক্যাল মাইল।

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে ওমান বিমান ভাড়া সর্বনিন্ম ৫০ হাজার টাকা (ইউএস-বাংলা ননস্টপ)। প্রত্যেক দিন বাংলাদেশ থেকে ওমান বেশ কয়েকটি বিমান চলাচল করে। তবে, বাংলাদেশ থেকে ওমান দেশীয় বিমান গুলোর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ইউএস-বাংলা এই দুইটা বিমান চলাচল করে।

বিমানে বাংলাদেশ থেকে ওমান যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে ওমান বিমানে যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট রয়েছে। একটি হলো ননস্টপ ফ্লাইট এবং অপরটি হলো স্টপ ফ্লাইট। ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে ওমান যেতে ৫ ঘন্টা সময় লাগে। 

আর স্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে ওমান যেতে ১০ থেকে ১২ ঘন্টা সময় লাগে। আমার পরাপর্শ হলো আপনারা বাংলাদেশ থেকে ওমান যাবেন তারা ননস্টপ ফ্লাইটে যাবেন।

তাছাড়া আপনি যখন ফ্লাইটের টিকিট বুকিং করবেন তখন টিকিটে উল্লেখ করা থাকবে কত সময় লাগবে ওমান যেতে।

বাংলাদেশ থেকে ওমান যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে ওমান যেতে আনুমানিক ৩ থেকে ৪ লক্ষ টাকা লাগে। তবে এটা সম্পূর্ণভাবে নির্ভর করে আপনার ভিসা এবং এজেন্সি বা দালালের উপর। আপনারা সব সময় চেষ্টা করবেন সরকারি ভাবে বিদেশ যাওয়ায়।

ওমান যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশ থেকে ওমান যেতে আপনার বয়স সর্বনিন্ম ১৮ বছর হতে হবে। আপনার বয়স যদি ১৮ বছরের কম হয় তাহলে আপনি কাজের ভিসায় ওমান যেতে পারবেন না।

শেষ কথা

আজকেআমারাজানলাম বাংলাদেশ থেকে ওমান কত কিলোমিটার (Distance from bangladesh to oman). এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশ থেকে ওমানের দূরত্ব কত?

বাংলাদেশ থেকে ওমানের দূরত্ব ৩,৫২৮ কিলোমিটার।

ওমান কত বর্গ কিলোমিটার?

ওমানের আয়তন ৩০৯৫০১ বর্গ কিলোমিটার।

ওমান যেতে কোন টিকা দিতে হবে?

বাংলাদেশ থেকে বিদেশে (ওমান) যাওয়ার জন্য আপনাকে অবশ্যই করোনা ভাইরাসের টিকা গ্রহণ করতে হবে। এজন্য আপনাকে করোনা ভাইরাসের যেকোনো দুইটি ডোজ দিতে হবে এবং অবশ্যই টিকা কার্ড বের করতে হবে।

ওমানের মুদ্রার নাম কি?

ওমানের মুদ্রার নাম রিয়াল। বাংলাদেশে ওমানের ১ টাকা সমান ২৭৫ টাকা। অর্থাৎ ১ ওমান রিয়াল সমান বাংলাদেশের ২৭৫ টাকা।

বাংলাদেশে ওমানের এম্বাসি কোথায়?

বাংলাদেশে অবস্থিত ওমানের এম্বাসি বা দূতাবাসের ঠিকানা হলো প্লট নং ১, রোড নং ৬৮, গুলশান ২, ঢাকা, বাংলাদেশ।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *