বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আজকের আলোচনার আমরা জানবো বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার, বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে এবং বিমান ভাড়া কত টাকা।

মধ্যপ্রাচ্যের একটি ধনী উন্নত রাজতান্ত্রিক রাষ্ট্র কুয়েত। যার দক্ষিণে সৌদি আরব এবং উত্তরে ইরাক অবস্থিত। এদেশের রাজধানীর নাম কুয়েত সিটি।

মধ্যপ্রাচ্যের অন্যতম ধনী উন্নত রাষ্ট্র হওয়ায় পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্য কুয়েত যাচ্ছে। তাছাড়া কুয়েতের টাকার মান অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি।

একই ভাবে বাংলাদেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্য কুয়েত যাচ্ছে। যারা নতুন বাংলাদেশ থেকে কুয়েত যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে?

বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার (Distance from Bangladesh to Kuwait)

বাংলাদেশ থেকে কুয়েত ৪,২৮৬ কিলোমিটার। আপনি যদি মাইলের হিসাব করেন তাহলে বাংলাদেশ থেকে কুয়েত ২,৬৩৮ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে করলে ২,২৯২ নটিক্যাল মাইল।

বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে কুয়েত বিমানে যেতে দুই ধরনের ফ্লাইট রয়েছে ওয়ান স্টপ ফ্লাইট এবং ননস্টপ ফ্লাইট। ওয়ান স্টপ ফ্লাইটে যেতে ১২ ঘন্টা ২৫ মিনিট সময় লাগে এবং ননস্টপ ফ্লাইটে যেতে ৬ ঘন্টা ৪০ মিনিট সময় লাগে।

বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া সর্বনিন্ম ৫০ হাজার টাকা থেকে সর্বোচ্ছ ১ লক্ষ টাকা। তবে বিভিন্ন কোম্পানির বিমান ভাড়া বিভিন্ন রকম। তাছাড়া আপনি যদি ২৫ থেকে ৩০ দিন আগে বিমানের টিকেট বুকিং করতে পারেন তাহলে তুলনামূলক ভাবে একটু বিমান ভাড়া কম হবে।

আপনাদের সুবিধার জন্য নিচে কয়েকটি কোম্পানির বিমান ভাড়ার তালিকা উল্লেখ করেছি।

এয়ারলাইন্সবিমান ভাড়া
Air Arabia৭৬, ৫৬০ টাকা
Kuwait Airlines৬৯,১৯৬ টাকা
Flydubai৬০,২৩৪ টাকা
Turkish Airlines১,১৮,৬৪৫টাকা
Gulf Air৫৭,৫৯৬ টাকা
বাংলাদেশ থেকে কুয়েত বিমান ভাড়া কত

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে কুয়েত কত কিলোমিটার, বাংলাদেশ থেকে কুয়েত যেতে কত সময় লাগে এবং বিমান ভাড়া কত টাকা সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশ থেকে কুয়েত দূরত্ব কত কিলোমিটার?

বাংলাদেশ থেকে কুয়েত দূরত্ব ৪,২৮৬ কিলোমিটার এবং ২,৬৩৮ মাইল এবং ২,২৯২ নটিক্যাল মাইল।

কুয়েতের আয়তন কত বর্গ কিলোমিটার?

কুয়েতের আয়তন ১৭,৮১৮ বর্গ কিলোমিটার। উত্তর থেকে দক্ষিণে সর্বাধিক দূরত্ব প্রায় ২০০ কিলোমিটার এবং পশ্চিমে ১৭০ কিলোমিটার।

কুয়েতের টাকার মান বাংলাদেশে কত?

আজকে কুয়েতের টাকার মান বাংলাদেশে ৩৫২.৭০ টাকা। অর্থাৎ কুয়েতের ১ দিনার সমান বাংলাদেশে ৩৫২.৭০ টাকা। এই টাকার মান প্রত্যেক দিন কম বেশি হয়।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *