বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত টাকা ২০২৪

জানুন বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত টাকা বা ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া কত টাকা এবং বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত সময় লাগে সহ বিস্তারিত তথ্য।

বাংলাদেশ থেকে যেসব প্রবাসী ভাইরা সৌদি আরব যেতে যাচ্ছেন অথবা যারা হজ্জ করতে সৌদি আরব যেতে যাচ্ছেন তারা জানতে চাচ্ছেন সৌদি আরবের বিমান ভাড়া কত টাকা

আমাদের দেশ থেকে প্রত্যেক দিন শতশত মানুষ কাজের উদ্দেশ্য সৌদি আরব যাচ্ছে। আবার প্রত্যেক বছর লাখ লাখ মানুষ হজ্জ করার উদ্দেশ্য সৌদি আরব যাচ্ছে।

আপনারা হয়তো জানেন বাংলাদেশ থেকে সৌদি আরব যাওয়ার জন্য বিভিন্ন ফ্লাইট রয়েছে। অর্থাৎ বিভিন্ন কোম্পানির বিমান ঢাকা টু সৌদি ভিসা যাতায়াত করে।

তাই একেক কোম্পানির বিমান টিকেট মূল্য একেক রকম হয়ে থাকে। তাছাড়া প্রায় বিমানে ৪ শ্রেণীর বিমানের টিকেট পাওয়া যায়। যেমন ইকনোকি ক্লাস, প্রিমিয়াম ইকনোকি ক্লাস, বিজনেস ক্লাস এবং ফার্স্ট ক্লাস।

তাহলে চলুন নিচে থেকে জেনে আসি ঢাকা টু সৌদি আরবের বিভিন্ন বিমানের কোম্পানির বিমান ভাড়া কত টাকা সেই সম্পর্কে।

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত টাকা ২০২৪

  • ঢাকা টু রিয়াদ বিমান ভাড়া ৭৩ হাজার ৪৬৭ টাকা।
  • ঢাকা টু দাম্মাম বিমান ভাড়া ৪৮ হাজার ০৬৯ টাকা।
  • ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া ৫৪ হাজার ৪১৯ টাকা।
  • ঢাকা টু মাদিনা বিমান ভাড়া ৭৬ হাজার ৫১১ টাকা।

মনে রাখবেন বাংলাদেশ টু সৌদি আরব বিমান ভাড়া একেক কোম্পানির তারিখ ও সময় ভেদে একেক রকম হতে পারে।

সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস কত টাকা ২০২৪

সৌদি এয়ারলাইন্স ঢাকা টু রিয়াদ টিকেট প্রাইস ৭৩ হাজার ৪৬৭ টাকা (ইকোনমি) এবং ১ লাখ ৯৯ হাজার ৫৪৮ টাকা (বিজনেস)।

বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে সৌদি আরব সরাসরি যেতে মাত্র ৬ ঘন্টা ৪০ মিনিটের মতো সময় লাগে। তবে, আপনার বিমান যদি ট্রান্সফার হয়ে বিভিন্ন দেশে বিরতি নিয়ে যেতে চান তাহলে সময় অনেক বেশি লাগে।

বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে সৌদি যেতে কত টাকা লাগে এটার সঠিক পরিমান বলা কঠিন। সৌদি আরব অফিস থেকে একজন বাংলাদেশীর জন্য ভিসা তুলতে খরচ হয় ২০ হাজার রিয়াল অর্থাৎ বাংলাদেশের টাকায় ৫৬ হাজার ৬০০ টাকার মতো।

পরে এই ভিসাটি বাংলাদেশীদের কাছে অনেক বেশি মূল্যে বিক্রি করা হয়। যার কাছ থেকে যত টাকা নিতে পারে। অাবার অনেকে চালাকি করে সৌদি আরব আসে ফ্রি ভিসায়।

ফ্রি ভিসায় সৌদি আরব আসতে সব মিলিয়ে প্রায় ৩-৪ লাখ টাকার মতো খরচ হয়। আমার পরামর্শ হলো কখনো ফ্রি ভিসায় সৌদি আরব যাবেন না। কারণ এতে আপনাকে অনেক হয়রানির শিকার হতে হবে।

তাছাড়া প্রত্যেক বছর ফ্রি ভিসার আকামা করিউ করতে খরচ হবে ১০০০ হাজার রিয়াল। যেখানে অন্যান্য ভিসার আকামা রিনিউ করতে খরচ মাত্র ৩-৪ হাজার রিয়াল।

বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব কত

বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব ৪ হাজার ৫৮৪ কিলোমিটার। আর মাইল হিসাব করলে ২৭৩৯.৪ মাইল এবং মিটার হিসাবে ৫৬৭.৭৪ মিটার। বাংলাদেশ থেকে বিমানে যেতে প্রায় ৬ ঘন্টা ৪০ মিনিটের মতো সময় লাগবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত টাকা এবং যেতে কত সময় লাগে সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে কমেন্ট করে লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত আজকের

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত আজকের ২০০০ রিয়াল। যা বাংলাদেশি টাকায় ৫৭০৪০.৭৫ টাকা।

প্রবাসী সেবা সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *