বিএমইটি কার্ড চেক করার নিয়ম

আপনারা যারা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে bmet smart card এর জন্য রেজিষ্ট্রেশন করেছেন তারা খুব সহজে অনলাইনের মাধ্যমে বিএমইটি কার্ড চেক করতে পারবেন।

আপনারা যারা নিজে নিজে কার্ডের রেজিষ্ট্রেশন করছেন তাদের চেক করার প্রয়োজন নাও থাকতে পারে। তবে যারা অন্যের মাধ্যমে কার্ডটি করিয়েছেন তাদের অবশ্যই চেক করা প্রয়োজন।

যে সকল প্রবাসীরা বিদেশে কর্মতর আছেন তাদের অবশ্যই এই কার্ডটি করতে হবে। কারণ এই কার্ডের মাধ্যমে আপনি নানা ধরনের সুযোগ সুবিধা পাবেন।

তাই আপনারা যারা বিএমইটি কার্ড করেছেন তারা ভালো করেছেন। আর যারা এখনো কার্ডটি করেন নি তারা ঘরে বসে সহজে বিএমইটি রেজিষ্ট্রেশন করে নিতে পারবেন।

আজকের আর্টিকেলে আমরা আলোচনা করবো কিভাবে ঘরে বসে অনলাইনের মাধ্যমে bmet smart card check করবেন সেই সম্পর্কে। এর আগে জেনেছি প্রবাসী কল্যাণ কার্ড কিভাবে বানাবো

বিএমইটি কার্ড চেক করার নিয়ম

বিএমইটি বা প্রবাসী কল্যাণ কার্ড চেক করার জন্য আপনার মোবাইল বা কম্পিউটার থেকে যে কোনো একটি ব্রাউজার ওপেন করে এই https://amiprobashi.com/download-bmet.html লিংকে যান। এরপর আপনার Passport Number এবং নিচের ক্যাপচা কোড লিখে Search অপশনে ক্লিক করলে BMET কার্ড চেক করতে পারবেন।

#ধাপ ১: প্রথমে Amiprobashi ওয়েবসাইটে প্রকাশ করন

বিএমইটি কার্ড চেক করার জন্য প্রথমে Amiprobashi.com ওয়েবসাইটে প্রবেশ করুন। এরপর উপরের মেন্যুবার থেকে BMET No অপশনে ক্লিক করুন। নিচের ছবির মতো পেজ দেখতে পাবেন।

বিএমইটি কার্ড চেক

#ধাপ ২: প্রয়োজনীয় তথ্য লিখুন

এখানে আপনার Passport Number এবং Captcha কোড লিখুন। এরপর Search অপশনে ক্লিক করলে BMET কার্ড চেক করতে পারবেন।

BMET কার্ড চেক | BMET Card Check

বিএমইটি কার্ড চেক করার জন্য আমি প্রবাসী ওয়েবসাইটে প্রবেশ করে মেন্যুবার থেকে বিএমইটি নাম্বার অপশনে ক্লিক করুন। এরপর আপনার পাসপোর্ট নাম্বার এবং ক্যাপচা কোড পূরণ করে সার্চ অপশনে ক্লিক করলে বিএমইটি কার্ড দেখতে পাবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বিএমইটি কার্ড চেক করার নিয়ম। এই সম্পর্কে যদি কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্টে লিখে জানাবেন এবং ভালো লাগলে শেয়ার করবেন।

Similar Posts

15 Comments

    1. আমি ফিঙ্গার দিছি ৯দিন হয়েছে এখন ও স্মার্ট কাড পাইনি,,,,, এখন আমার করো নিয়ে ও কি,,, একটু জানাবেন পিলিজ,,

    2. assalamo alaikom
      আমি ফিঙ্গার পিন্ট ও ছবি দিছিযে ১৫ দিন হয়ে যাচ্ছে এখনো বিএমইটি কার্ড পাইনি।আমার ভিসার মেয়াদ বেশিদিন নাই এখন আমার করনিয় কি।

  1. আমি ফিঙ্গার দিছি ২০ দিন হয়ে যাচ্ছর এখনো কাূড পাইনি করনীয় কি

  2. আমি প্রবাসে কাট বানাইছি এটা সঠিক কিনা কিভাবে জানবো

  3. আসসালামু আলাইকুম, আমি BMTE কার্ড বানানোর জন্য দিয়েছি ১মাস হয়ে গেছে এখনো কার্ড দেওয়া হয়নি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *