বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে করণীয়

আপনার বাসার বা দোকানের বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে করণীয় কি আজকের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করবো।

আমাদের বাসার বা দোকানের বিদ্যুৎ বিলের কাগজ অনেক সময় ভুলের কারণে হারিয়ে যায়। তখন অনেকে চিন্তা করে কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করবো।

যাদের বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেছে তারা খুব সহজে অনলাইন থেকে হারানো বিদ্যুৎ বিলের কাগজ বের করতে পারবেন।

আজকের আর্টিকেলে আমরা জানবো বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে কিভাবে অনলাইন থেকে সংগ্রহ করতে হবে।

বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে করণীয়

আপনার বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে অনলাইন থেকে বের করার জন্য এই http://119.40.95.162:8991/Pages/User/BillPrint.aspx ওয়েবসাইট ভিজিট করুন। উপরের আইকন থেকে CUSTOMER BILL অপশনে ক্লিক করে ৮ ডিজিটের Consumer No, Location Code, Bill Month সিলেক্ট করে Generate Report অপশনে ক্লিক করলে উক্ত মাসের বিদ্যুৎ বিলের কাগজ বের করতে পারবেন।

চলুন নিচে থেকে হারানো বিদ্যুৎ বিলের কাগজ অনলাইন থেকে বের করার সম্পর্কে বিস্তারিত জেনে আসি। সহজে বের করার জন্য নিচের ধাপ গুলো অনুসারণ করুন।

ধাপ ১: বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করুন

হারানো বিদ্যুৎ বিলের কাগজ বের করার জন্য প্রথমে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের এই http://119.40.95.162:8991/Pages/User/BillPrint.aspx লিংকে প্রবেশ করুন।

এবার উপরের মেনুবার থেকে CUSTOMER BILL অপশনে ক্লিক করুন। 

ধাপ ২: বিদ্যুৎ বিলের তথ্য প্রদান করুন

আপনার বিদ্যুৎ বিলের ৮ ডিজিটের Consumer No, Location Code এবং যে মাসের বিল বের করতে চান উক্ত Bill Month সিলেক্ট করে Generate Report অপশনে ক্লিক করুন।

ধাপ ৩: বিদ্যুৎ বিলের কাগজ সংগ্রহ করুন

সকল তথ্য সঠিক থাকলে পিডিএফ ফরমেটে আপনার হারানো মাসের বিদ্যুৎ বিলের কাগজ বের হয়ে যাবে। আপনি বিলের কাগজ প্রিন্ট করে ব্যবহার করতে পারবেন।

Consumer Number ও Location Code কোথায় পাবেন

অনলাইন থেকে হারানো বিদ্যুৎ বিলের কাগজ বের করার জন্য আপনার প্রয়োজন হবে Consumer Number ও Location Code. এই দুইটা নাম্বার আপনি পুরাতন বিদ্যুৎ বিলের কাগজে পেয়ে যাবেন।

C Number ও Location Code লিখে আপনি যে মাসের বিদ্যুৎ বিলের কাগজ অনলাইন থেকে বের করতে চাচ্ছেন উক্ত মাস সিলেক্ট করুন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বিদ্যুৎ বিলের কাগজ হারিয়ে গেলে করণীয় বা কিভাবে অনলাইন থেকে সংগ্রহ করবেন সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

বিল সম্পর্কে আরো তথ্য জানুন

Similar Posts

2 Comments

  1. আসসালামুয়ালাইকুম,
    জনাব, আমি বর্তমানে সাভার এলাকায় পল্লীবিদ্যুৎ প্রিপেইড মিটার ব্যবহার করছি প্রায় দু’বছর যাবত কিন্তু আমার পুরাতন পোস্টপেইড বিলের একটা কপি প্রয়োজন , কিভাবে সম্ভব?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *