বুলগেরিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

বাংলাদেশ থেকে যারা ইউরোপের দেশ বুলগেরিয়া যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন বুলগেরিয়া যেতে কত টাকা লাগে, বেতন কত?

দীর্ঘদিন পরে বাংলাদেশ থেকে বুলগেরিয়াতে কর্মী নেওয়া শুরু করেছে। আপনারা যারা বুলগেরিয়া যেতে চান তারা আজকের এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন কোন কোন ওয়ার্কাররা যেতে পারবেন, বেতন কত হবে, কি কি প্রসেসিং অনুসারণ করতে হবে এবং কত টাকা খরচ হবে সেই সম্পর্কে।

বুলগেরিয়া যেতে কত টাকা লাগে ২০২৪

বুলগেরিয়া যেতে কত টাকা লাগে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনি কোন ক্যাটাগরির ভিসায় যেতে চাচ্ছেন তার উপর। আমাদের দেশ থেকে বেশি ভাগ মানুষ বুলগেরিয়া গার্মেন্টস ভিসায় যায়।

বাংলাদেশ থেকে বুলগেরিয়া যেতে ৫ থেকে ৬ লাখ টাকা লাগে। তাছাড়া আপনার যদি কোনো পরিচিত লোক বুলগেরিয়াতে থাকে এবং উক্ত ব্যাক্তি যদি ভিসা পাঠায় তাহলে কম খরচে যেতে পারবেন।

তাছাড়া সরকারি ভাবে বা নিজে নিজে বুলগেরিয়া বিভিন্ন জবের ওয়েবসাইটে গিয়ে কাজের আবেদন করে যদি সিলেক্ট হন তাহলে কম খরচে বুলগেরিয়া যেতে পারবেন।

বুলগেরিয়া গার্মেন্টস ভিসা

বর্তমানে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য যে ওয়ার্ক ওর্ডার এসেছে সেখানে শুধুমাত্র গার্মেন্টস ভিসায় আপনারা বুলগেরিয়া যেতে পারবেন। এক্ষেত্রে নারী পুরুষ উভয় এই ভিসায় যেতে পারবেন।

পুরুষ এবং মহিলা উভয়ের জন্য আলাদা আলাদা কাজ রয়েছে। আপনারা ৩টি ক্যাটাগরিতে গার্মেন্টস কর্মী হিসাবে বুলগেরিয়া যেতে পারবেন। যেমন – সুইং মেশিন অপারেটর (মহিলাদের জন্য), টেক্সটাইল টেলার (পুরুষদের জন্য) এবং আয়রন মেশিন অপারেটর (মহিলাদের জন্য)।

মহিলা ও পুরুষের জন্য বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ২০ থেকে ৩৫ বছর পর্যন্ত। অর্থাৎ আপনার পাসপোর্টের বয়স হিসাবে ২০ থেকে ৩৫ বছর হতে হবে। ৩৫ বছরের বেশি এবং ২০ বছরের কম বয়স হলে আপনি যেতে পারবেন না।

বুলগেরিয়া বেতন কত ২০২৪

বাংলাদেশ থেকে যারা বুলগেরিয়াতে গার্মেন্টস কর্মী বা অন্যান্য কাজে যাবেন তাদের বেতন সাধারণত ৫০০ ইউরো থেকে ৬০০ ইউরো ধরা হয়।  অর্থাৎ বাংলাদেশী টাকায় আপনি বুলগেরিয়াতে ৫০ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা প্রতি মাসে বেতন পাবেন।

আপনার কাজের দক্ষতা যত বেশি হবে ধীরে ধীরে বেতন বৃদ্ধি পাবে। এছাড়া আপনি ওভার টাইম কাজ করে আরো কিছু এক্সট্রা টাকা বেতনের সাথে যুক্ত করতে পারবেন।

গার্মেন্টস কর্মীদের থাকার সম্পূর্ণ খরচ কোম্পানি বহন করবে এবং খাওয়া খরচ কিছু কিছু কোম্পানি দিয়ে থাকে। এছাড়া বুলগেরিয়াতে যেতে প্লেন ভাড়া কোম্পানি দিয়ে থাকে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বুলগেরিয়া যেতে কত টাকা লাগে এবং বুলগেরিয়া বেতন কত সেই সম্পর্কে। এই আর্টিকেল সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাবেন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

FAQ

বুলগেরিয়া কি সেনজেন?

বুলগেরিয়া ইউরোপ মহাদেশের দেশ হলেও সেনজেন ভুক্ত দেশ না। তবে খুব দ্রুত সময়ের মধ্যে বুলগেরিয়া সেনজেন দেশ হয়ে যাবে।

বুলগেরিয়ার মুদ্রার নাম কি?

ইউরোপের দেশ হলেও বুলগেরিয়া ইউরো ব্যবহার করে না। বুলগেরিয়ার মুদ্রার নাম লেভ।

বুলগেরিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আজকের টাকার রেট হিসাবে বুলগেরিয়া ১ লেভ সমান বাংলাদেশের ৫৭.৭২ টাকা।

বুলগেরিয়া কোন মহাদেশে অবস্থিত?

বুলগেরিয়া ইউরোপ মহাদেশে অবস্থিত।

Similar Posts

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *