সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং কত সময় লাগে

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে বা সিঙ্গাপুর ভিসা কত টাকা, সিঙ্গাপুর বেতন কত, বিমানে যেতে কত সময় লাগে সহ আরো বিভিন্ন তথ্য জানুন।

পৃথিবীর মধ্যে সিঙ্গাপুর একটি উন্নত রাষ্ট্র যে কারণে বিভিন্ন দেশের অনেক মানুষ সিঙ্গাপুর যেতে আগ্রহী। তাছাড়া সিঙ্গাপুর কাজের এবং জীবনযাত্রার মান অনেক উন্নত।

বাংলাদেশ থেকে প্রতি বছর প্রচুর মানুষ কাজের উদ্দেশ্যে সিঙ্গাপুর যায়। কারণ অন্যান্য দেশের তুলনায় সিঙ্গাপুর শ্রমিকদের কাজের বেতন অনেক বেশি।

নতুন করে যারা সিঙ্গাপুর যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে, কি কি ভিসা পাওয়া যায়, সিঙ্গাপুর ভিসা কত টাকা ইত্যাদি।

সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে ২০২৩

সিঙ্গাপুর যেতে মূলত ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে। তবে সিঙ্গাপুর যাওয়ার জন্য খরচ নির্ভর করে আপনি কি ধরনের ভিসায় সিঙ্গাপুর যেতে চাচ্ছেন সেটার উপর। আপনি যদি কাজের জন্য সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা নিতে চান তাহলে ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হবে।

এছাড়া টুরিস্ট ভিসা, স্টুডেন্ট ভিসা, বিজনেস ভিসা বা অন্যান্য যে ভিসায় সিঙ্গাপুর যেতে চাচ্ছেন সেই অনুযায়ী টাকা লাগবে। 

আপনারা যারা বাংলাদেশ থেকে শ্রমিক ভিসায় সিঙ্গাপুর যেতে চাচ্ছেন তাদের অবশ্যই কাজের প্রশিক্ষণ থাকতে হবে। তাহলে সহজে কাজ পেয়ে যাবেন এবং ভালো পরিমান বেতন পাবেন।

কোনো কাজের প্রশিক্ষন ছাড়াও সিঙ্গাপুর গিয়ে হোটেল ক্লিনার, গৃহকর্মী, সেবামূলক কাজ, কনষ্ট্রাকশন, মেশিনারিজ কাজ করতে পারবেন।

সিঙ্গাপুর ভিসা কত টাকা

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য অনেক ক্যাটাগরির ভিসা পাবেন। ভিসার ক্যাটাগরির উপর নির্ভর করবে কত টাকা লাগবে।

সিঙ্গাপুর ভিসা ক্যাটাগরিখরচ
সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা৫ থেকে ৬ লক্ষ টাকা
সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা৫ থেকে ৮ লক্ষ টাকা
সিঙ্গাপুর বিজনেস ভিসা৫ থেকে ১০ লক্ষ টাকা
সিঙ্গাপুর টুরিস্ট ভিসা ৩০০ ডলার (বাংলাদেশ টাকায় প্রায় ৩০ হাজার টাকা)
সিঙ্গাপুর ভিসা কত টাকা

সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা কত টাকা

সিঙ্গাপুর যারা কাজের উদ্দেশ্য যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন সিঙ্গাপুর কাজের ভিসা কত টাকা। কাজের উদ্দেশ্যে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসায় ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগবে।

পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সিঙ্গাপুর কাজের উদ্দেশ্যে যেতে চায়। কারণ সেখানে উন্নত জীবনযাপন এবং কাজের বেতন অনেক বেশি।

সিঙ্গাপুর টুরিস্ট ভিসা কত টাকা

ভ্রমণের জন্য যারা সিঙ্গাপুর যেতে চাচ্ছেন তাদের  সিঙ্গাপুর টুরিস্ট ভিসা নিতে ৩০০ ডলার খরচ হবে। অর্থাৎ বাংলাদেশী টাকায় প্রায় ৩০ হাজার টাকা খরচ হবে।

সিঙ্গাপুর বিজনেস ভিসা কত টাকা

বিশ্বের উন্নত রাষ্ট্র গুলোর মধ্যে সিঙ্গাপুর একটি। বিভিন্ন দেশের লোক সিঙ্গাপুর ব্যবসার জন্য ভিসা করতে চান। যারা সিঙ্গাপুর বিজনেস ভিসা করতে তাদের ৫ থেকে ১০ লক্ষ টাকা খরচ হবে। তাছাড়া সেখানে বিজনেস ভিসা করার জন্য বেশ কিছু ডকুমেন্টস প্রয়োজন হবে।

সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা কত টাকা

সিঙ্গাপুর উন্নত রাষ্ট্র হিসাবে সেখানকার বিশ্ববিদ্যালয় গুলোর পড়াশোনায় মান অনেক উন্নত। এজন্য বিভিন্ন দেশের স্টুডেন্টরা পড়াশোনা করার জন্য সিঙ্গাপুর যেতে চাচ্ছেন।

যারা সরকারি ভাবে স্টুডেন্ট ভিসায় সিঙ্গাপুর যেতে চাচ্ছেন তাদের ৯ হাজার থেকে ১৫ হাজার টাকা খরচ। আর যারা বেসরকারি ভাবে সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসায় যেতে তাদের ৫ থেকে ৯ লক্ষ টাকা খরচ হবে।

সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসার জন্য সেখানকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে হবে। যদি আপনি ভর্তির সুযোগ পান তাহলে কম খরচে সিঙ্গাপুর স্টুডেন্ট ভিসা পেয়ে যাবেন।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর বিমানে যেতে প্রায় ৪ ঘন্টা ৫ মিনিট থেকে ৩০ মিনিট সময় লাগে। বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যাওয়ার জন্য অনেক ধরনের ফ্লাইট রয়েছে।

আপনার ফ্লাইট যদি দ্রুততম হয় তাহলে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে ৪ ঘন্টা ৫ মিনিট সময় লাগবে। আর আপনি যদি রাস্তা ধরে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চান তাহলে প্রায় ৭২ ঘন্টার বেশি সময় লাগবে।

সিঙ্গাপুর যেতে কি কি লাগে

সিঙ্গাপুর যেতে নিচের প্রয়োজনীয় কাগজপত্র লাগবে:

  • সিঙ্গাপুর ভিসা বাবদ ৩০০ সিঙ্গাপুর ডলার জমা দিতে হবে।
  • সিঙ্গাপুর যাওয়ার জন্য সেখানকার আমন্ত্রণপত্র পেতে হবে।
  • আপনার পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে।
  • পাসপোর্ট বইতে কমপক্ষে ১টি পৃষ্ঠা ফাঁকা থাকতে হবে।
  • ৩ মাসের মধ্যে তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগবে এবং ছবির ব্যাবগ্রউন্ড সাদা হতে হবে।

সিঙ্গাপুর বেতন কত টাকা

সিঙ্গাপুর যাওয়ার জন্য আপনাকে ভালো বিশ্বস্ত এজেন্সি সাথে যোগাযোগ করতে হবে, তাহলে অনেক দ্রুত সময়ে কাজ পাবেন এবং যে পরিমান বেতন দেওয়ার কথা সেই পরিমান বেতন পাবেন।

অনেকে জানতে চেয়েছেন সিঙ্গাপুর বেতন কত? সেক্ষেত্রে আপনার বেতন ধরা হবে সর্বনিন্ম ৪২৯ মার্কিন ডলার। অর্থাৎ বাংলাদেশী টাকায় ৪৩ হাজার টাকার বেশি।

প্রাথামিকভাবে আপনার বেতন কম ধরা হলেও কাজের দক্ষতা ভালো হলে ৫০০ মার্কিন ডলার পর্যন্ত বেতন ধরা হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে, ভিসা খরচ কত, কত সময় লাগে, বেতন কত এবং যেতে কি কি কাগজপত্র লাগে সেই সম্পর্কে। এই বিষয় আপনার কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে?

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে ৫ থেকে ৬ লক্ষ টাকা লাগে। তবে এটা সম্পূর্ণভাবে নির্ভর করে আপনি কি ভিসায় সিঙ্গাপুর যাচ্ছেন তার উপর। একেক ক্যাটাগরির ভিসায় খরচ একেক রকম।

সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে?

সিঙ্গাপুর যেতে আপনার বয়স সর্বনিন্ম ১৮ বছরের বেশি হতে হবে এবং সর্বোচ্চ ৫০ বছরের কম হতে হবে।

সিঙ্গাপুর যেতে কোন টিকা নিতে হবে?

সিঙ্গাপুর যেতে আপনাকে অবশ্যই করোনা ভাইরাসের টিকা নিতে হবে। কিছু কিছু দেশে যেতে নিদিষ্ট টিকার কথা উল্লেখ করা হয়েছে। যেমন সিঙ্গাপুর যেতে ফায়জার টিকা নিতে হবে।

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা?

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের ৭৯ টাকা। অর্থাৎ ১ সিঙ্গাপুর ডলার সমান বাংলাদেশের ৭৯ টাকার সমান।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *