সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে এবং ভিসার দাম কত

বাংলাদেশ থেকে যারা সুইজারল্যান্ড যেতে চাচ্ছেন জানুন বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে, ভিসার দাম কত টাকা এবং কিভাবে সুইজারল্যান্ড যাবেন।

সুইজারল্যান্ড পৃথিবীর ধনী রাষ্ট্রগুলোর মধ্যে অন্যাতম। সুইজারল্যান্ড ইউরোপ মহাদেশের মধ্যে অবস্থিতি কিন্তু এখনো তারা ইউরোপীয় ইউনিউনের সদস্য নয়।

সুইজারল্যান্ডের আইন অনুযায়ী কোনো রাজধানী না থাকলেও দেশটির কার্যত রাজধানী বের্ন। তাছাড়া অন্যাতম দুইটা শরহ হলো জেনেভা ও জুরিখ। জুরিখের অধিকাংশ মানুষ জার্মান এবং জেনেভার অধিকাংশ মানুষ ফরাসি ভাষায় কথা বলে।

পৃথিবীর অন্যান্য দেশ গুলোর মধ্যে সুইজারল্যান্ড প্রাকৃতিক সৌন্দর্যের দিক থেকে অন্যাতম। প্রত্যেক বছর লক্ষ লক্ষ পর্যটকরা ভ্রমনের উদ্দেশ্য সুইজারল্যান্ড যায়।

সুইজারল্যান্ডে বিশ্বজোড়া খ্যাতি রয়েছে চকলেট, ঘড়ি এবং ট্রেনের জন্য। তাছাড়া বিশ্বের সবচেয়ে নামকরা সুইস ব্যাংক সুইজারল্যান্ডে অবস্থিত।

বিশ্বের ধনী রাষ্ট্র গুলোর মধ্যে সুইজারল্যান্ড অন্যাতম। এজন্য বিশ্বের বিভিন্ন দেশ থেতে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্য সুইজারল্যান্ড যায়।

বাংলাদেশ থেকে যারা ওয়ার্ক পারমিট নিয়ে সুইজারল্যান্ড যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকের প্রশ্ন বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে এবং কিভাবে যাবেন।

সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে

সুইজারল্যান্ড যেতে ৭ থেকে ৮ লক্ষ টাকা লাগবে। তবে কিছু কিছু ক্ষেত্রে এর বেশি টাকা লাগে। আপনি যদি কোনো এজেন্সি বা দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে চান তাহলে আরো বেশি টাকা লাগবে।

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার জন্য বিভিন্ন এজেন্সি রয়েছে। এইসব এজেন্সির মাধ্যমে ভিসা নিয়ে সুইজারল্যান্ড যেতে পারবেন। তবে একেক এজেন্সির মাধ্যমে যেতে টাকার পরিমান কম বেশি হতে পারে।

সুইজারল্যান্ড যেতে কি কি কাগজপত্র লাগবে

  • বৈধ পাসপোর্ট যার মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে।
  • পাসপোর্টে কমপক্ষে দুইটা পৃষ্ঠা ফাঁকা থাকতে হবে।
  • জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন সনদ।
  • সদ্য তোলা ছবি।
  • ব্যাংক একাউন্টে ১০ লাখ টাকা ব্যালেন্স দেখাতে হবে।
  • ব্যাংক স্টেটমেন্ট এর কপি।
  • মেডিকেল রিপোর্ট ফিট সার্টিফিকেট।
  • পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট।
  • করোনা ভাইরাসের টিকা কার্ড।

সুইজারল্যান্ড ভিসার দাম কত

সুইজারল্যান্ড ভিসার দাম ৭ থেকে ৮ লক্ষ টাকা। আপনি যদি দালালের মাধ্যমে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে চান সেক্ষেত্রে ১০ থেকে ১২ লক্ষ টাকা লাগবে।

আপনি যার মাধ্যমে ভিসা নিয়ে সুইজারল্যান্ড যাবেন, যাওয়ার পূর্বে অবশ্যই সেই দালান বা এজেন্সি সম্পর্কে ভালো করে খোঁজ খবর নিয়ে যাবেন।

কিভাবে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাবেন | সুইজারল্যান্ড ভিসা পাওয়ার উপায়

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে আপনার অবশ্যই ভিসার প্রয়োজন হবে। সুইজারল্যান্ড ভিসা পেতে অনলাইনে সুইজারল্যান্ডের জব ওয়েবসাইট গুলো ভিজিট করে সেখান থেকে জবের জন্য আবেদন করে সুইজারল্যান্ড যেতে পারবেন।

তাছাড়া বিভিন্ন বিশ্বস্ত এজেন্সি এজেন্সির সাথে যোগাযোগ করে বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে পারবেন। তবে, দালানের মাধ্যমে না যাওয়ার চেষ্টা করবেন।

বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যাওয়ার সবচেয়ে সহজ উপায় হলো আপনার যদি কোনো আত্মীয় স্বজন সুইজারল্যান্ড থাকে তাহলে তার মাধ্যমে যোগাযোগ করে সুইজারল্যান্ড যেতে পারবেন। যদি আপনার সেই আত্মীয় স্বজন আপনার জন্য সুপারিশ করে।

সুইজারল্যান্ড বেতন কত

যারা সুইজারল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্য যেতে চাচ্ছেন তাদের প্রশ্ন সুইজারল্যান্ডে বেতন কত। সুইজারল্যান্ডে সরকার কতৃক নির্ধারিত শ্রমিকদের সর্বনিন্ম বেতন ২৯০০ ইউরো। যা বাংলাদেশের টাকায় প্রায় ৩ লাখ ৪২ হাজার টাকার বেশি।

মূলত সুইজারল্যান্ডে কাজের বেতন নির্ধারন করা হয় কাজের উপর ভিত্তি করে। একেক শ্রেনীর শ্রমিকদের একেক শ্রেনীর বেতন প্রদান করা হয়। তবে সর্বনিন্ম বেতন ২৯০০ ইউরো।

সুইজারল্যান্ড কাজের ভিসা খরচ

আপনি যদি সুইজারল্যান্ড কাজের ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার ৭ থেকে ৮ লাখ টাকা খরচ হবে। এজেন্সি বা দালানের মাধ্যমে গেলে ১০ থেকে ১২ লাখ টাকা লাগবে।

এজেন্সির মাধ্যমে সুইজারল্যান্ড যাওয়ার পূর্বে অবশ্যই এজেন্সি সম্পর্কে বিস্তারিত জেনে তারপর সুইজারল্যান্ড যাবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে এবং ভিসার দাম কত সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ

সুইজারল্যান্ড টাকার মান কত?

সুইজারল্যান্ড টাকার মান বাংলাদেশের টাকায় ১২০ টাকা ২৯ পয়সা। অর্থাৎ ১ সুইচ ফ্রাস্ক সমান বাংলাদেশের ১২০ টাকা ২৯ পয়সা।

সুইজারল্যান্ড আয়তন কত বর্গকিলোমিটার?

সুইজারল্যান্ডের আয়তন ৪১ হাজার ২৮৫ বর্গকিলোমিটার।

সুইজারল্যান্ড এর রাজধানীর নাম কি?

সুইজারল্যান্ডের রাজধানীর নাম বের্ন। এছাড়া সুইজারল্যান্ডের দুইটা অন্যতম বিখ্যাত শহর হলো জেনেভা এবং জুরিখ।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

22 Comments

  1. বাংলাদেশ থেকে সুইজারল্যান্ড যেতে বিখ্যাত কোনো এজেন্সি আছে তাছাড়া ও সুইজারল্যান্ডে রেস্টুরেন্টের উয়েটার এর পারিশ্রমিক কত হতে পারে?আর সুইজারল্যান্ড যেতে সর্বনিম্ন কত বছর হতে হব?

  2. স্পাউস ভিশায় সুইজারল্যান্ড যেতে কত টাকা লাগবে। স্পাউস ভিশায় ভিশা পাবার সম্ভাবনা কত পারসেসেন্ট?

  3. সুইজারল্যান্ডে যাওয়ার জন্য বাংলাদেশের কোন এম্বাসিতে যোগাযোগ করলে ভালো হবে? সেই জায়গার পূর্ণ লোকেশন দিলে বিশেষ উপকৃত হতাম। আমি একটা প্রোপার গাইডলাইন নেওয়ার উদ্দেশ্যে সেখানে যেতে চাচ্ছি

  4. ভাই আমি যেতে চাই কি ভাবে এবং কি কাজে গেলে ভালো হয় সে বিষয়ে কেউ কি হেল্প করবেন এবং জানাবেন প্লিজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *