অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম ২০২৪

আপনি কি জানেন অনলাইনে তিতাস গ্যাস বিলের সকল ডকুমেন্ট চেক করা যায়। অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম জানুন।

তিতাস গ্যাস বিল নিয়ে আমাদের মনে অনেক প্রশ্ন থাকে আপনি যে গ্যাস বিল পরিশোধ করেছেন সেটা আসলে পেইড হলো কি না।

অনেক সময় আমরা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে গ্যাস বিল পরিশোধ করে থাকি। আবার ব্যাংকের মাধ্যমে পেইড করে থাকি। গ্যাস বিল পেইড করার পরেও আমাদের মধ্যে কিছুটা কনফিউশান থাকে যে আসলে বিলটা পেইড হয়েছে কি না।

অনেকে জানতে চেয়েছেন আপনার পরিশোধ করা তিতাস গ্যাস বিল অনলাইনে চেক করার কোনো উপায় বা নিয়ম আছে কি না সেই সম্পর্কে।

তাই আজকের আর্টিকেলে আমি অনলাইনে তিতাস গ্যাস বিল চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো। এখান থেকে আপনার সকল গ্যাস বিলের তথ্য জানতে পারবেন।

অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম ২০২৪ (Gas bill check online)

অনলাইনে তিতাস গ্যাস বিল চেক করার জন্য প্রথমে তিতাস গ্যাস ওয়েবসাইটের এই https://www.titasgas.org.bd/Pages লিংকে যান। এখান থেকে “নন মিটার (আবাসিক) গ্রাহক” অপশনে ক্লিক করুন।

আপনার Customer কোড এবং Phone নাম্বার দিয়ে Sign In করে মোবাইল নাম্বারে আসা OTP কোড বসিয়ে Submit করুন। এবার Transaction অপশনে ক্লিক করলে আপনার সকল মাসের গ্যাস বিল চেক করতে পারবেন।

চলুন নিচে থেকে অনলাইনে তিতাস গ্যাস বিল চেক করার সম্পর্কে বিস্তারিত জেনে আসি।

ধাপ ১: তিতাস গ্যাস ওয়েবসাইট ভিজিটে প্রবেশ করুন

তিতাস গ্যাস বিল চেক করার জন্য প্রথমে তিতাস গ্যাসের ওয়েবসাইটের এই https://www.titasgas.org.bd/Pages লিংকে প্রবেশ করুন। এবার “নন মিটার (আবাসিক) গ্রাহক” অপশনে ক্লিক করুন।

ধাপ ২: কাস্টমার রেজিষ্ট্রেশন করুন

এখানে আপনার Customer Code এবং যে মোবাইল নাম্বার তিতাস গ্যাস অফিসে দিয়েছিলেন  উক্ত মোবাইল নাম্বার লিখুন। এরপর Sign In অপশনে ক্লিক করুন।

আপনার মোবাইলে তিতাস গ্যাস থেকে একটি OTP কোড পাঠানো হবে। উক্ত OTP কোডটি বসিয়ে Submit অপশনে ক্লিক করুন।

ধাপ ৩: গ্যাস বিল চেক করুন

এবার উপরের মেন্যু আইকন থেকে Transaction অপশনে ক্লিক করলে আপনার গ্যাস সংযোগ শুরু থেকে বর্তমান মাস পর্যন্ত প্রত্যেক মাসে গ্যাস বিল দেখতে পাবেন।

তাছাড়া আপনি তিতাস গ্যাস কোম্পানি কাছে কত টাকা পাবেন বা তারা আপনার কাছে কত টাকা পাবে সবকিছু এখানে দেখতে পাবেন।

কিভাবে কাস্টমার কোড বা গ্রাহক পোর্টাল নাম্বার সংগ্রহ করবেন

অনলাইনে তিতাস গ্যাস বিল চেক করার জন্য আপনার প্রয়োজন হবে গ্রাহক পোর্টাল নাম্বার। এই পোর্টাল নাম্বার সংগ্রহ করার জন্য তিতাস গ্যাস হেল্প লাইন নাম্বার 16496 এ কল করবেন।

তিতাস গ্যাস কাস্টমার কেয়ার থেকে আপনার কাছে প্রশ্ন করা হবে কিভাবে আপনাকে সাহায্য করতে পারি? আপনি বলবেন আমার পোর্টাল নাম্বার দেন।

এক্ষেত্রে আপনাকে গ্যাস বিল বইয়ের ৭ ডিজিটের কোড নাম্বার তাদের বললে তারা আপনার পোর্টাল নাম্বার বলে দিবে। এই পোর্টাল নাম্বার এবং ফোন নাম্বার দিয়ে রেজিষ্ট্রেশন করে গ্যাস বিল চেক করতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম সম্পর্কে। অনলাইনে তিতাস বিল চেক করার সম্পর্কে যদি কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে লিখুন। আর ভালো লাগলে আপনি বন্ধুদের সাথে শেয়ার করুন।

Similar Posts

14 Comments

  1. বিকাশে বিল দেওয়ার পর ও ট্রানজেকশনে কোন আপডেট হয়নি

  2. আমি সরাসরি ফোনের মাধ্যমে যানতে পারব?আমার বিল দেওয়া ঠিক আছে কিনা,সম্ভব হলে নাম্বার টা দিবেন আমি দেশের বাহীরে থাকী

  3. Hello vaiya amar gas boi ta haraya gese ami akta code number dai tar maddome ami gas bil porisod kori akhn amar kase sudhu 9 digit er code ase akon ami online e kivabe gas bil dekte parbo janaben plz

  4. vai amar kase gas boi ta haraya gese amk bank theka akta 9digit er code disa tar maddome bil porisod kori ar boi pabo deri hbe akon ami cacci amar koto maser bil baki ase ta online dekte akon online e asle code r number dite bole amar kase to 9digt er code ase seta diye hoy na akon ami youtube e video deklam 13 digit er code lagbe amk ki sei 13 digit er code nimber ta pabo khota theka aktu janaben ba help korben

  5. আমি বিকাশের মাধ্যমে ভুলে গ্যাস বিল অতিরিক্ত দিয়ে ফেলেছি। কোনোভাবে কি ফেরত পাওয়া সম্ভব?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *