ট্রেড লাইসেন্স চেক করুন অনলাইনে

আপনাদের মধ্যে যারা ঠিকাদারি ব্যবসা করছেন তাদের ট্রেড লাইসেন্স আছে কিনা অনলাইনে চেক করতে হবে। আজকের আর্টিকেলে আমরা জানবো অনলাইনে ট্রেড লাইসেন্স চেক করার নিয়ম।

অনলাইনে ট্রেড লাইসেন্স চেক করার জন্য প্রয়োজন হবে ট্রেড লাইসেন্স নাম্বার। ট্রেড লাইসেন্স নাম্বার আপনি ট্রেড লাইসেন্স সার্টিফিকেটে পেয়ে যাবেন।

ট্রেড লাইসেন্স যাচাই বা চেক করার মাধ্যমে জানতে পারবেন ট্রেড লাইসেন্সের মেয়াদ কতদিন রয়েছেন, প্রতিষ্ঠানের নাম এবং অবস্থান সম্পর্কে।

ট্রেড লাইসেন্স কি | what is Trade licences

ট্রেড লাইসেন্স বলতে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করার জন্য সরকারি অনুমতিপত্র কে বুঝানো হয়। ট্রেড লাইসেন্স করার জন্য অনলাইনে আবেদন করতে হয়।

আবেদন করার পর সরকার কতৃক অনুমোদিত একটি সার্টিফিকেট প্রদান করা হয়৷ উক্ত সার্টিফিকেট হলো ট্রেড লাইসেন্স।

ট্রেড লাইসেন্স চেক করুন অনলাইনে | Trade licences check online

ট্রেড লাইসেন্স চেক জন্য ভিজিট করুন lima.dife.gov.bd/licences-verification. এরপর আপনার ট্রেড লাইসেন্স নম্বর লিখে যাচাই করুন অপশনে ক্লিক করলে ট্রেড লাইসেন্সের তথ্য যাচাই করতে পারবেন।

Trade licences check online

প্রতিষ্ঠানের অবস্থা সহ ট্রেড লাইসেন্স যাচাই করুন

প্রতিষ্ঠানের অবস্থা সহ ট্রেড লাইসেন্স যাচাই করার জন্য ভিজিট করুন etradelicense.gov.bd/ulicverifyeng ওয়েবসাইট। এবার নিচের ছবির মতো একটি ওয়েব পেজ দেখতে পাবেন।

এখানে ট্রেড লাইসেন্স নম্বর লিখে পাশে সার্চ অপশনে ক্লিক করলে প্রতিষ্ঠানের অবস্থা সহ ট্রেড লাইসেন্স সংক্রান্ত সকল তথ্য দেখতে পারবেন।

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানলাম কিভাবে ট্রেড লাইসেন্স নাম্বর দিয়ে অনলাইনে ট্রেড লাইসেন্স চেক করতে হয় সেই সম্পর্কে। এই বিষয় হলো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই লিখে জানাবেন এবং ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন।

FAQ (প্রশ্ন ও উত্তর)

কিভাবে ট্রেড লাইসেন্স যাচাই করবো?

ট্রেড লাইসেন্স যাচাই করার জন্য এই লিংকে lima.dife.gov.bd/licences-verification যান। এরপর আপনার ট্রেড লাইসেন্স নম্বর লিখে যাচাই করুন অপশনে ক্লিক করলে ট্রেড লাইসেন্সের তথ্য যাচাই করতে পারবেন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *