ঢাকা টু সীতাকুণ্ড ট্রেনের সময়সূচী ও ট্রেন ভাড়া ২০২৪

আপনারা যারা ভ্রমণ করার জন্য ঢাকা থেকে সীতাকুণ্ড ট্রেনে যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন ঢাকা টু সীতাকুণ্ড ট্রেনের সময়সূচী এবং ঢাকা থেকে সীতাকুণ্ড ট্রেন ভাড়া কত টাকা।

সীতাকুণ্ড চট্টগ্রাম বিভাগের একটি শহর এবং পৌর এলাকা। প্রশাসনিকভাবে সীতাকুণ্ড চট্টগ্রাম জেলার একটি উপজেলা এবং প্রধান একটি শহর। এর আয়তন ২৭.৯৭ বর্গ কিলোমিটার।

সীতাকুণ্ড প্রকৃতিক সৌন্দর্যের অপুর্ব এক নীলাভুমি। বাংলাদেশের প্রথম ইকোপার্ক সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকো-পার্ক, চন্দ্রনাথ মন্দির, চন্দ্রনাথ পাহাড়, গুলিয়াখালী সমুদ্র সৈকতসহ আরো অনেক পর্যটন কেন্দ্র রয়েছে।

আপনারা যারা জানতে চাচ্ছেন ঢাকা থেকে সীতাকুণ্ড ট্রেনের সময়সূচী এবং ট্রেন ভাড়া কত টাকা তারা সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

ঢাকা টু সীতাকুণ্ড ট্রেনের সময়সূচী ২০২৪

ঢাকা টু সীতাকুণ্ড ট্রেনে যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশনের ২০ নং কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করতে হবে। প্রত্যেকদিন রাত ১০:৩০ মিনিটে একটি মেইল ট্রেন ছেড়ে যায়।

ঢাকা থেকে সীতাকুণ্ড যাওয়ার জন্য লোকাল ট্রেনে যেতে হবে। ঢাকা টু চট্টগ্রাম যাওয়ার সময় সীতাকুণ্ড স্টেশনে মেইল ট্রেন যাত্রা বিরতি করে। আপনাকে সেখানে নামতে হবে।

আবার সীতাকুণ্ড টু ঢাকা যাওয়ার জন্য সীতাকুণ্ড থেকে রাত ১১ টায় ঢাকার উদ্দেশ্য ট্রেন ছেড়ে যায়। মেইল ট্রেন গুলো বিভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করে থাকে।

ঢাকা থেকে সীতাকুণ্ড ট্রেন ভাড়া কত টাকা

ঢাকা থেকে সীতাকুণ্ড ট্রেন ভাড়া ১২০ টাকা থেকে শুরু করে ৯৫০ টাকা পর্যন্ত। আপনি যদি কেবিন বুকিং করেন তাহলে টিকিট ৯৫০ টাকা এবং সাধারণভাবে ১২০ টাকা।

ঢাকা টু সীতাকুণ্ড কত কিলোমিটার

গুগল ম্যাপের তথ্য অনুযায়ী ঢাকা টু সীতাকুণ্ড 271.4 (KM) কিলোমিটার। মাইল হিসাবে 168.64 মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে 146.54 নটিক্যাল মাইল।

শেষ কথা

আজকে আমরা জানলাম ঢাকা টু সীতাকুণ্ড ট্রেনের সময়সূচী, ট্রেন ভাড়া কত টাকা এবং কত কিলোমিটার সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *