ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ | Free online doctor help in bangladesh

আজকের আর্টিকেলে আমরা জানবো কিভাবে ঘরে বসে ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ নিবেন সেই সম্পর্কে বিস্তারিত তথ্য।

আমাদের মধ্যে অনেকের দেহের ইমিউন সিস্টেম রোগের বিরুদ্ধে লড়াই করে শরিল দুর্বল হয়ে পড়ে। যে কারণে আমরা বিভিন্ন সময় বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পড়ছি।

এই পরিস্থিতিতে আমাদের ডাক্তারের পরামর্শ নেওয়ার প্রয়োজন হয়। আপনারা চাইলে ঘরে বসে  ভিড়িও কলের মাধ্যমে ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ নিতে পারবেন।

ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ | Free online doctor help in bangladesh

আপনারা এখন থেকে মোবাইল অ্যাপস এর মাধ্যমে রাত দিন ২৪ ঘন্টার যেকোনো সময় সম্পূর্ণ ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ নিতে পারবেন। আপনাদের যেকোনো সমস্যার জন্য অনলাইন ডাক্তার আছে আপনার পাশে।

বর্তমান সরকার ফ্রি অনলাইন চিকিৎসার জন্য একটি হটলাইন নাম্বার চালু করেছে। স্বাস্থ্য বাতায়ন গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কতৃক একটি সেবা।

স্বাস্থ্য বাতায়ন হেল্পলাইন ১৬২৬৩ নাম্বারে কল করে স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো বিষয়ে সরাসরি ডাক্তারের পরামর্শ গ্রহণ করতে পারবেন।

এছাড়া স্বাস্থ্য বাতায়ন হেল্পলাইন ১৬২৬৩ নাম্বারে কল করে সরকারি হাসপাতাল, ডাক্তার সহ আরো বিভিন্ন স্বাস্থ্য বিষয় তথ্য এবং নাম্বার গ্রহণ করতে পারবেন।

কিভাবে স্বাস্থ্য বাতায়ন হেল্পলাইনে ডাক্তারের সাথে কথা বলবেন

আপনার মোবাইলে ১৬২৬৩ নাম্বার ডায়াল করে স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শের জন্য সরাসরি ডাক্তারের সাথে কথা বলতে (০) শূন্য চাপুন। আপনি যদি নিকটতম কোনো সরকারি হাসপাতাল, ডাক্তার বা স্বাস্থ্য সংক্রান্ত কোনো বিষয়ে জানতে চান তাহলে ১ চাপুন।

নিকটতম সরকারি বা বেসরকারি অ্যাম্বুলেন্সের তথ্য জানতে ২ চাপুন। মনে রাখবেন স্বাস্থ্য বাতায়ন জাতীয় স্বাস্থ্যসেবার কল সেন্টার।

ঘরে বসে ডাক্তারের পরামর্শ নেওয়ার apps

স্বাস্থ্য বাতায়ন হেল্পলাইন ছাড়াও আপনারা চাইলে ঘরে বসে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন। এজন্য অনলাইনে কিছু জনপ্রিয় অ্যাপস রয়েছে। এই অ্যাপস গুলো আপনারা Google play store থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

নিচে জনপ্রিয় কিছু ডাক্তারের পরামর্শ apps এর নামে উল্লেখ করা হয়েছে। যে অ্যাপস গুলো ব্যবহার করে ভিডিও কলে ডাক্তারের পরামর্শ নিতে পারবেন।

  1. Meditor – Your Digital Health
  2. Doctor Dekhao
  3. iCliniq – Ask/Consult a Doctor
  4. Sebaghar: Online Doctor Video
  5. Second Opinion, Top Doctors
  6. Doctorbari

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানলাম ফ্রী অনলাইন ডাক্তার পরামর্শ নেওয়ার সরকারি স্বাস্থ্য বাতায়ন হেল্পলাইন নাম্বার এবং ঘরে বসে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য জনপ্রিয় কিছু apps সম্পর্কে।

FAQ

জাতীয় স্বাস্থ্য বাতায়ন হটলাইন নাম্বার কত?

স্বাস্থ্য বাতায়ন হটলাইন নাম্বার ১৬২৬৩

অনলাইন ডাক্তার নাম্বার কি?

সরকারি স্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ নিতে অনলাইন ডাক্তার নাম্বার ১৬২৬৩ কল করুন এবং ডাক্তারের সাথে কথা বলতে ০ চাপুন।

ইমার্জেন্সি ডাক্তার হেল্পলাইন বিডি?

রাত দিন ২৪ ঘন্টা ইমার্জেন্সি ডাক্তার হেল্পলাইন বিডি ১৬২৬৩ নাম্বারে কল করুন এবং সরকারি স্বাস্থ্য সেবা গ্রহণ করুন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *