বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে কত সময় লাগে

আপনারা যারা বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে কত সময় লাগে, বিমান ভাড়া কত এবং কত কিলোমিটার।

সাউথ কোরিয়া পূর্ব এশিয়ার একটি রাষ্ট্র যা কোরীয় উপদ্বীপের দক্ষিণাংশ নিয়ে গঠিত। সাউথ কোরিয়ার উত্তরে উত্তর কোরিয়া, দক্ষিণে কোরিয়া প্রণালী, পূর্বে জাপান সাগর এবং পীত সাগর অবস্থিত।

বাংলাদেশ থেকে প্রত্যেক বছর শতশত মানুষ স্টুডেন্ট ভিসায় পড়াশোনা করার জন্য সাউথ কোরিয়া যাচ্ছেন। আবার অনেকে চাকরি, চিকিৎসা, ব্যবসার জন্য সাউথ কোরিয়া যাচ্ছেন।

বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে কত সময় লাগে

বিমানে বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে ১৭ ঘন্টা থেকে ১ দিন ১৬ ঘন্টা ৫৫ মিনিট সময় লাগে। বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া ননস্টপ ফ্লাইট চলাচল করে না। তাই আপনাকে ওয়ান স্টাপ ফ্লাইট বা ওয়ান স্টাপ প্লাস ফ্লাইটে বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে হবে।

বাংলাদেশ থেকে সাউথ কোরিয়ার দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে সাউথ কোরিয়ার দূরত্ব ৩,৮২৭ (KM) কিলোমিটার। মাইল হিসাবে বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া ২,৩৭৭.৯ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ২,০৬৬.৪ নটিক্যাল মাইল।

বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া বিমান ভাড়া ৩৩,৪৭০ টাকা থেকে শুরু করে ৯৫,১০২ টাকা

পর্যন্ত। একেক দেশের বিমান ভাড়া একেক রকম। নিচে কয়েকটি বিমান সংস্থার ভাড়া উল্লেখ করা হয়েছে।

  • China Eastern Airlines 33,470 TK
  • Malindo Airlines 41,753 TK
  • China Southern Airlines 44,157 TK
  • AirAsia 58,607 TK
  • Thai Airlines 59,133 TK
  • Air India 72,198 TK

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ থেকে সাউথ কোরিয়া যেতে কত সময় লাগে, বিমান ভাড়া কত টাকা এবং দূরত্ব কত কিলোমিটার। এই সম্পর্কে কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *