অনলাইনে বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

অনলাইনে বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম অনেক সহজ। আপনার বাসার বিদ্যুৎ বিল যদি বকেয়া তাহলে বিকাশে পরিশোধের নিয়ম জানুন।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করে। কারণ বিকাশে বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম খুব সহজ। তাছাড়া ব্যাংকে যেতে হয় না, লাইনে দাঁড়াতে হয় না, কষ্ট ও সময় দুইটায় বেঁচে যায়।

তাই অনেকে তাদের বাসার পল্লী বিদ্যুৎ বিল কোনো ধরনের ঝামেলা ছাড়াই বিকাশে পরিশোধ করেন।

আপনার বাসার পল্লী বিদ্যুৎ বিল প্রত্যেক মাসের নিদিষ্ট তারিখে পরিশোধ করতে হয়। কোনো কারণে যদি উক্ত মাসে বিদ্যুৎ বিল পরিশোধ করতে ভুলে যান তাহলে উক্ত বিদ্যুৎ বিল বকেয়া হয়ে যায়।

মনে করেন আপনার বাসার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার শেষ তারিখ ২৫/০১/২০২৩। এখন আপনি যদি কোনো কারণে উক্ত তারিখের মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধ করতে না পারেন তাহলে বিলটি বকেয়া হয়ে যাবে।

বিদ্যুৎ বিল হাতে পাওয়ার পর পরিশোধের শেষ তারিখ পর্যন্ত আপনি খুব সহজে মোবাইল ব্যাংকিং বিকাশ এর মাধ্যমে নিশ্চিতে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

কিন্তু নিদিষ্ট তারিখের পরে আপনি আর বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারবেন না। বিল পরিশোধের শেষ তারিখ অতিক্রম করলে আপনার বিলটি বকেয়া হয়ে যাবে।

আজকের আর্টিকেলে আমরা জানবো অনলাইনে বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে। যাতে আপনারা সহজে বকেয়া পল্লী বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারেন।

বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম

বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় না। আপনি যখন বকেয়া বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে যাবেন তখন বিলটি নিবে না। যদিও বিল নেয় তবে কিছুক্ষণ পরে আপনার টাকা বিকাশে ফেরত দিবে।

বিকাশে বকেয়া পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করার সময় বিলের সঠিক তথ্য গুলো প্রদান করার পরেও ভুল দেখাবে। কারণ বিকাশের সার্ভার বা ডাটাবেইজে পুরাতন বা বকেয়া বিদ্যুৎ বিলের তথ্য থাকে না।

এখন অনেকের মনে প্রশ্ন তৈরি হয় তাহলে আমি কি বকেয়া বিল বিকাশে পরিশোধ করতে পারবো না। হ্যাঁ অবশ্যই বকেয়া বিল বিকাশে পরিশোধ করতে পারবেন।

আপনি যদি ১ পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ না করেন তাহলে পরবর্তী মাসের বিদ্যুৎ বিলের সাথে আপনার বকেয়া বিদ্যুৎ বিল যোগ করে দেয়া হবে। তখন আপনি পরবর্তী মাসের এবং গত মাসের বিদ্যুৎ বিল বিকাশে একবারে পরিশোধ করতে পারবেন।

বর্তমানে মাসের বিদ্যুৎ বিলের কাগজে গত মাসের বকেয়া বিলটি তুলে দেওয়া হয়। তাই বর্তমানে মাসের বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করলে বকেয়া বিদ্যুৎ বিলও পরিশোধ করা হয়ে যাবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম অনলাইনে বিকাশে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের নিয়ম সম্পর্কে। এই বিষয় আপনার যদি কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে লিখে জানাবেন। আর লেখাটি ভালো লাগলে  বন্ধুদের সাথে শেয়ার করবেন।

বিকাশ সম্পর্কিত আরো তথ্য জানুন

Similar Posts