বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

আমরা যারা দেশের বাহিরে থাকি তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন মোবাইল ব্যাংকিং বিকাশের পাশাপাশি বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে।

মোবাইল ব্যাংকিং সেবা নগদ বিকাশের পাশাপাশি বিদেশে থাকা প্রবাসীদের টাকা বা রেমিট্যান্স দেশে আনার ব্যবস্থা করেছে। এখন থেকে আপনি খুব সহজে বিদেশ থেকে নগদে টাকা পাঠাতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই।

বাংলাদেশ থেকে লাখ লাখ মানুষ বিদেশে থাকে। প্রত্যেক মাসে তারা বিলিয়ন বিলিয়ন টাকা দেশে পাঠায়। তাদের পাঠানো রেমিট্যান্স আমাদের দেশের অর্থনীতিকে সচল করে।

বিদেশ থাকা প্রবাসীরা দেশের আত্মীয় স্বজনদের কাছে কম খরচে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন। তাই আজকে আলোচনা করবো কম খরচে বিদেশ থেকে নগদ একাউন্টে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে।

বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর জন্য উক্ত দেশে নগদের আউটলেট এজেন্ট খুঁজে বের করতে হবে। নগদ আউটলেট এজেন্টে গিয়ে আপনি যে নগদ একাউন্টে টাকা পাঠাতে চাচ্ছেন উক্ত নগদ নাম্বার এবং নগদ একাউন্ট ব্যাক্তির নাম দিয়ে টাকা জমা দিলে তারা আপনার টাকা পাঠিয়ে দিবে।

এছাড়া বিদেশ থেকে নগদে টাকা পাঠাতে অথোরাইজ (Authorize) ব্যাংকের শাখা মানি এক্সচেঞ্জ বা এজেন্টদের মাধ্যমে খুব সহজে টাকা পাঠাতে পারবেন।

এক্ষেত্রে আপনি উক্ত নগদ একাউন্ট নাম্বার, নগদ একাউন্ট ব্যবহারকারীর নাম এবং টাকা প্রদান করলে তারা নিরাপদে টাকা পাঠিয়ে দিবে।

এই নিয়মে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ এবং নগদে টাকা পাঠাতে পারবেন।

আপনি যে নগদ নাম্বারে টাকা পাঠাতে চান অবশ্যই উক্ত নাম্বার সচল থাকতে হবে এবং রেজিস্ট্রার বা ভ্যালিড নগদ একাউন্ট কিনা যাচাই করে নিবেন।

বর্তমানে বিকাশের চেয়ে নগদে মানুষ বেশি লেনদেন করার চেষ্টা করছে। কারণ, নগদে ক্যাশআউট চার্জ বিকাশের তুলনায় অনেক কম। তাই দিন দিন নগদের চাহিদা বৃদ্ধি পাচ্ছে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম বা উপায় সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাবেন এবং ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন।

FAQ

নগদে ক্যাশআউট চার্জ কত টাকা?

নগদে ক্যাশআউট চার্জ অ্যাপের মাধ্যমে ১২.৫০ টাকা এবং ডায়াল করে ক্যাশআউট করলে চার্জ ১৫ টাকা।

বিদেশ থেকে নগদে টাকা পাঠাতে কি টাকা লাগে?

বিদেশ থেকে নগদে টাকা পাঠাতে উক্ত দেশের নগদ আউটলেট এজেন্ট খুঁজে বের করতে হবে। আউটলেট থেকে টাকা পাঠানোর জন্য নিদিষ্ট চার্জ প্রদান করতে হয়।

নগদ ব্যবহার করার সুবিধা কি?

নগদ একাউন্ট ব্যবহার করার প্রধান সুবিধা ক্যাশআউট চার্জ সবচেয়ে কম মাত্র ১২.৫০ টাকা। তাছাড়া নগদ একাউন্ট থেকে মোবাইল রিচার্জ, বিদ্যুৎ, পানি সহ অন্যান্য বিল পরিশোধ করা যায়।

ব্যাংকিং সেবা সম্পর্কিত আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *