ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

আপনারা যারা বিভিন্ন ব্যাংকের ভিসা কার্ড ব্যবহার করেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়। অর্থ্যাত এক দিনে ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়।

আমাদের মধ্যে অধিকাংশ মানুষ ডেবিট ভিসা কার্ড ব্যবহার করি। ভিসা কার্ড ব্যবহার করার ফলে আমরা যেকোনো সময় এটিএম বুথ থেকে টাকা তুলতে পারি। এক্ষেত্রে ব্যাংকে যাওয়ার প্রয়োজন হয় না।

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় এই প্রশ্ন জানার আগে আমরা জানবো ভিসা কি এবং কত প্রকার সেই সম্পর্কে।

ভিসা কার্ড কি?

ভিসা কার্ড হলো ব্যাংকের এমন একটি কার্ড যার মাধ্যমে আমরা রাত দিন ২৪ ঘন্টা এটিএম বুথ থেকে টাকা তুলতে পারবো। আপনার ব্যাংকের যেকোনো বুথ থেকে এবং ভিসা কার্ড সংযুক্ত যেকোনো ব্যাংকের এটিএম বুথ থেকে যেকোনো সময় টাকা তুলতে পারবেন।

যদি আপনার ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলেন তাহলে কোনো চার্জ ছাড়াই টাকা তুলতে পারবেন। আর যদি ভিসা কার্ড সংযুক্ত অন্য ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলেন তাহলে প্রত্যেক বার টাকা তোলার জন্য ১৫ টাকা চার্জ কেটে নেওয়া হবে।

ভিসা কার্ড কত প্রকার ও কি কি

সাধারণত যেকোনে ব্যাংকের ভিসা কার্ড ২ প্রকার। একটি হচ্ছে ডেবিট ভিসা কার্ড এবং অপরটি হচ্ছে ক্রেডিট ভিসা কার্ড।

১. ডেবিট ভিসা কার্ড কি: যে কার্ড বা একাউন্টে আগে টাকা জমা রেখে পরে খরচ করতে হয় তাকে ডেবিট ভিসা কার্ড বলে। ভিসা ডেবিট কার্ডে আগে টাকা জমা না করলে খরচ করতে পারবেন না।

২. ক্রেডিট ভিসা কার্ড কি: যে কার্ড বা একাউন্ট থেকে আগে টাকা ধার নিয়ে খরচ করতে পারবেন এবং নিদিষ্ট সময় পরিশোধ করতে হয় তাকে ক্রেডিট ভিসা কার্ড বলা হয়। ক্রেডিট কার্ড সবাইকে প্রদান করা হয় না। এর জন্য আপনার যোগ্যতার প্রয়োজন হবে।

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়

ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ ৫০,০০০ টাকা তোলা যায়। অর্থাৎ ভিসা কার্ড দিয়ে আপনি একদিনে সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত তুলতে পারবেন। এক্ষেত্রে আপনাকে প্রথমে ২০,০০০ টাকা পরে ২০,০০০ টাকা এবং পরে ১০,০০০ টাকা মোট ৩ বারে সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত তুলনায় পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম ভিসা কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায় সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কোনো কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ

এটিএম কার্ড দিয়ে সর্বোচ্চ কত টাকা তোলা যায়?

এটিএম কার্ড দেখা সর্বোচ্চ ৫০,০০০ টাকা পর্যন্ত তোলা যায়। এজন্য আপনাকে প্রথমে ২০,০০০ পরে ২০,০০০ এবং পরে ১০,০০০ টাকা পর্যন্ত তুলতে পারবেন।

ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়?

ইসলামী ব্যাংক এটিএম বুথ থেকে সর্বোচ্চ একদিনে ৫০,০০০ টাকা তোলা যায়।

ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ কত টাকা তোলা যায়?

ডাচ বাংলা এটিএম বুথ থেকে সর্বোচ্চ ৫০,০০০ টাকা তোলা যায়। অন্যান্য সকল ব্যাংকের এটিএম বুথ থেকে সর্বোচ্চ একদিনে ৫০,০০০ টাকা তোলা যায়।

ব্যাংকিং সেবা সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *