মাল্টা এম্বাসি বাংলাদেশ কবে খুলবে

মাল্টা এম্বাসি বাংলাদেশ কবে খুলবে এবং মাল্টা এম্বাসি বাংলাদেশ VFS.GLOBAL এর অফিস  ঠিকানা সহ আরো বিভিন্ন তথ্য জানুন।

ইউরোপের অন্যতম অর্থনৈতিক উন্নয়নশীল এবং ভ্রমণের দিক থেকে অপূর্ব সুন্দর একটি দেশ মাল্টা। বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ প্রত্যেক বছর ওয়ার্ক পারমিট নিয়ে মাল্টা যাচ্ছেন।

বাংলাদেশ থেকে যারা নতুন করে মাল্টা যেতে চাচ্ছেন তাদের প্রশ্ন বাংলাদেশে মাল্টা এম্বাসি কবে খুলবে? বর্তমানে বাংলাদেশে মাল্টা এম্বাসি নেই। যেকারণে তারা ভিসার আবেদন করতে পারছেন না।

মাল্টা এম্বাসি বাংলাদেশে না থাকার জন্য যারা বাংলাদেশ থেকে মাল্টা যেতে চাচ্ছেন তাদের ভারতে গিয়ে মাল্টা এম্বাসি থেকে ভিসার আবেদন করতে হচ্ছে। যা বাংলাদেশীদের জন্য অনেক ভোগান্তি এবং কষ্টকর ব্যাপার।

মাল্টা এম্বাসি বাংলাদেশ কবে খুলবে

ইতিমধ্যে বাংলাদেশে মাল্টা ভিসা আবেদন করার জন্য VFS.GLOBAL অফিস চালু করা হয়েছে। সেখান থেকে আপনারা মাল্টা যাওয়ার জন্য ভিসার আবেদন করতে পারবেন।

তবে, বাংলাদেশ থেকে VFS.GLOBAL অফিসের মাধ্যমে শুধুমাত্র মাল্টা ভিজিট ভিসার আবেদন করা যাবে। দীর্ঘ মেয়াদি ভিসার জন্য বাংলাদেশীদের ভারতের দিল্লিতে অবস্থিত মাল্টা এম্বাসি থেকে ভিসার আবেদন করতে হবে।

গ্রিস ও মাল্টায় নিযুক্ত বাংলাদেশের রাষ্টদূত বিশেষ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন খুব দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশে মাল্টা এম্বাসি কার্যক্রম শুরু হবে।

তখন বাংলাদেশ মাল্টা এম্বাসি থেকে সকল ধরনের ভিসার আবেদন করতে পারবেন বাংলাদেশীরা।

মাল্টা এম্বাসি বাংলাদেশ VFS.GLOBAL অফিস ঠিকানা

বোরাক মেহনুর ৫১/বি, ৮ম তলা, কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা – ১২১৩, বাংলাদেশ।

ভিসার আবেদন ফি ৭,৬১৩ টাকা। আপনাকে উক্ত টাকা নগদ ক্যাশ প্রদান করতে হবে। টাকা জমা দেওয়ার সময় রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত।

পাসপোর্ট সংগ্রহের সময় রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। এই সময়ের মধ্যে আপনারা ভিসা আবেদন ফি প্রদান এবং পাসপোর্ট সংগ্রহ করতে পারবেন।

মাল্টা এম্বাসি বাংলাদেশ VFS.GLOBAL অফিস সপ্তাহে ৫ দিন খোলা থাকবে। শুক্রবার, শনিবার এবং সরকারি ছুটির দিন ব্যাতিত অন্যান্য দিন অফিস খোলা থাকবে।

মাল্টা এম্বাসি বাংলাদেশ VFS.GLOBAL অফিস সম্পর্কে আরো বিস্তারিত তথ্য পেতে এই লিংকে যান।

FAQ Malta embassy in bangladesh

মাল্টা এম্বাসি কি বাংলাদেশে আছে?

মাল্টা এম্বাসি বাংলাদেশে নেই। তবে, মাল্টা ভিজিট ভিসা বা টুরিস্ট ভিসা আবেদন করার জন্য VFS.GLOBAL একটি অফিস চালু করছে বাংলাদেশে। যেখান থেকে মাল্টা ভিজিট ভিসা আবেদন করতে পারবেন। তবে খুব দ্রুত সময়ের মধ্যে মাল্টা এম্বাসি বাংলাদেশে চালু হবে।

মাল্টা ভিসা আবেদন করতে কত টাকা লাগে?

মাল্টা ভিসা আবেদন করতে ৭,৬১৩ টাকা লাগে। এই টাকা আপনাকে নগদ ক্যাশ অফিসে জমা দিতে হবে।

বাংলাদেশ থেকে মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা আবেদন করা যাবে কিনা?

বাংলাদেশ থেকে মাল্টা ওয়ার্ক পারমিট ভিসা আবেদন করা যাবে না। তবে, বাংলাদেশীরা যদি ওযার্ক পারমিট নিয়ে মাল্টা যেতে চান তাহলে ভারতের দিল্লি মাল্টা এম্বাসি থেকে ভিসার আবেদন করতে হবে।

মাল্টা ১ টাকায় বাংলাদেশের কত টাকা?

মাল্টা ১ টাকায় বাংলাদেশের ১১৮ টাকা ০৫ পয়সা।

Similar Posts

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *