রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম

বাংলাদেশ থেকে যারা রোমানিয়া যেতে যাচ্ছে এবং হাতে রোমানিয়া ওয়ার্ক পারমিট বা ভিসা পেয়েছেন তারা খুব সহজে রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক বা রোমানিয়া ভিসা চেক করতে পারবেন।

বাংলাদেশ থেকে অনেক মানুষ রোমানিয়ার কাজ করার জন্য যায়। কিন্তু রোমানিয়ার ওয়ার্ক পারমিট বা ভিসা পাওয়ার অনেক বেশি কষ্টকর। 

তাছাড়া, রোমানিয়া ভিসা প্রসেসিং হতে অনেক বেশি সময় লাগে। কয়েক বছর আগে রোমানিয়া ভিসার পেতে মাত্র ২৫-৩০ দিন সময় লাগতো। কিন্তু ২-৩ মাস সময় লাগে।

তাছাড়া, বাংলাদেশিদের ভিসা বা ওয়ার্ক পারমিট দেওয়ার জন্য অনেক ভালো করে যাচাই করা হয়। কারণ, অনেক বাংলাদেশিরা রোমানিয়া থেকে ইউরোপের অন্যান্য দেশে যাওয়ার চেষ্টা করে।

তাহলে আজকের ব্লগে আমরা জানবো কিভাবে রোমানিয়া ভিসা চেক বা রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করতে হয় সেই সম্পর্কে।

রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক করার নিয়ম (Romania work visa online check)

রোমানিয়ার গভমেন্ট বা কোনো কোম্পানি এখনো পর্যন্ত রোমানিয়া ভিসা বা ওয়ার্ক পারমিট চেক করা জন্য কোনো ওয়েবসাইট তৈরি করেনি।

তাই রোমানিয়া ভিসা বা ওয়ার্ক পারমিট চেক করা অনেক কঠিন। তবে, আজকে আমি কিছু টিপস বলবো যাতে আপনি সহজে বুঝতে পারবেন আপনার ভিসা বা ওয়ার্ক পারমিট আসল নাকি নকল।

নিচে আমি একটি রোমানিয়া ওয়ার্ক পারমিটের ছবি দিয়েছে। ছবিটা ভালো করে লক্ষ্য করুন তাহলে আসল নকল সহজে যাচাই করতে পারবেন। 

Romania work visa online check

ওয়ার্ক পারমিটে আপনি দেখতে পাচ্ছেন নিচের ডানপাশে একটি সিল দেওয়া আছে। সিলের উপরে লেখা আছে in Bangladesh, eliberat de Bangladesh.

আপনার রোমানিয়া ওয়ার্ক পারমিটে যদি আগে সিল মারা থাকে এবং সিলের উপরে in Bangladesh, eliberat de Bangladesh লেখা থাকে এবং পাশে Comisar de politie sorin enache সিল মারা থাকে তাহলে বুঝতে হবে আপনার ওয়ার্ক পারমিট সঠিক আছে।

আর যদি আগে in Bangladesh, eliberat de Bangladesh লেখার উপরে সিল মারা থাকে এবং পাশের Comisar de politie sorin enache সিল না থাকে তাহলে বুঝতে হবে নকল ওয়ার্ক পারমিট।

মনে রাখবেন, ওয়ার্ক পারমিট এপ্রুভ করার আগে সিল মেরে দেওয়া হয়। তারপর in Bangladesh, eliberat de Bangladesh লেখা টাইপ করা হয়।

রোমানিয়া ভিসা চেক করার নিয়ম (Romania visa check)

আমি উপরে বলেছি রোমানিয়া ভিসা চেক করার জন্য এখানো কোনো ওয়েবসাইট তৈরি করা হয়নি। তবে, ভিসা হাতে পেলে কোম্পানির Fiscal code নাম্বার দিয়ে কোম্পানির বিষয় বিস্তারিত তথ্য জানতে পারেন।

যদি আপনার ভিসার কোম্পানি সঠিক হয় তাহলে বুঝে নিবেন ভিসা সঠিক আছে। কোম্পানির বিষয় বিস্তারিত জানতে romanian-companies.eu এই ওয়েবসাইট ভিজিট করুন।

কোম্পানি সার্চ করার জন্য ওয়ার্ক পারমিটে থাকা কোম্পানির Fiscal code লিখে Search অপশনে ক্লিক করুন। এবার আপনার ভিসার কোম্পানির নাম দেখতে পাবেন। 

আপনি যদি কোম্পানি বিষয় আরো বিস্তারিত তথ্য জানতে চান তাহলে কোম্পানির নামের উপরে ক্লিক করুন। 

তাহলে আপনার কোম্পানির নাম, রেজিষ্ট্রেশন নাম্বার, Fiscal code, কোম্পানির কর্মী সংখ্যা, ঠিকানা, টেলিফোন নাম্বার সহ আরো বিভিন্ন তথ্য জানতে পারবেন।

রোমানিয়া ওয়ার্ক পারমিট দেখতে কেমন?

রোমানিয়া ওয়ার্ক পারমিট দেখতে কেমন এই সম্পর্কে অনেকে গুগলে জানতে চাচ্ছেন। আপনাদের সুবিধার জন্য আমি নিচে রোমানিয়া ওয়ার্ক পারমিট এর ছবি আপলোড করেছি।

রোমানিয়া ওয়ার্ক পারমিট দেখতে কেমন

রোমানিয়া সহ বিশ্বের সকল দেশের ভিসা চেক করার নিয়ম রয়েছে। কয়েকটি দেশের ভিসা চেক করার তথ্য নিচে দেওয়া হলো,

                    শেষ কথা 

                    আজকে আমরা জানলাম রোমানিয়া ওয়ার্ক পারমিট চেক এবং রোমানিয়া ভিসা চেক করার নিয়ম সম্পর্কে। এই লেখা সম্পর্কে বুঝতে সমস্যা হলে কমেন্ট করে জানাবেন, আমি দ্রুত উত্তর দিবো ইনশাআল্লাহ।

                    রোমানিয়া সম্পর্কে আরো তথ্য পড়ুন

                    Similar Posts

                    4 Comments

                    1. এই উপায় ছাড়া কি রোমানিয়ান ওয়ার্ক পারমিট চেক করার কোনো নিয়ম আছে?

                      1. এই উপায় ছাড়া রোমানিয়ান ওয়ার্ক পারমিট চেক করার আর কোন উপায় নাই। ভবিষ্যতে যদি কোনো উপায় আছে তাহলে অবশ্যই আপডেট করে জানাবো ইনশাআল্লাহ।

                    2. Bhai thanks for your information. But I got others problem name my work permit name is first name is first then last name but I saw others last name is first then first name.

                    Leave a Reply

                    Your email address will not be published. Required fields are marked *