অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম (Kuwait visa check)

বাংলাদেশ থেকে যারা কুয়েত যেতে চান তারা সহজে অনলাইনের মাধ্যমে তাদের অ্যাপ্লিকেশন নম্বর বা পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করে নিতে পারবেন।

কুয়েত বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক ধনী দেশ। বাংলাদেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজের জন্য কুয়েত যেয়ে থাকেন। 

কুয়েত যাওয়ার জন্য আপনার প্রয়োজন হবে ভিসা বা অনুমতি পত্র। তাই আপনারা যারা কুয়েত যাওয়ার জন্য ভিসার আবেদন করেছেন তাদের আবেদনের সর্বশেষ অবস্থা জানুন। 

আবার যারা কুয়েত ভিসা হাতে পেয়েছেন তাদের মনে প্রশ্ন আসতে পারে এই ভিসার সব কিছু ঠিক আছে কিনা। কারণ, অনেকে নকল ভিসা প্রদান করা হয়।

তাই আপনার ভিসা আসল নাকি নকল সেটা ঘরে বসে নিজে নিজের মোবাইল বা কম্পিউটার থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করে দেখতে পারবেন।

পাসপোর্ট নাম্বার দিয়ে সকল দেশের ভিসা চেক করা যায়। অনলাইনের মাধ্যমে বিভিন্ন দেশের ভিসা চেক করার জন্য নিচের লেখা গুলো পড়ুন।

তাহলে চলুন আজকের আর্টিকেলের মাধ্যমে জেনে নিবো অনলাইনে কুয়েতের ভিসা চেক করার নিয়ম সম্পর্কে।

কুয়েত ভিসা চেক ২০২৩ | Kuwait visa check

কুয়েত ভিসা চেক করার জন্য এই লিংকে https://rnt.moi.gov.kw/esrv/VisaStat.do?lang=eng#mobSec যান। এরপর আপনার Visa Application Number এবং Captcha text লিখুন। শেষে Submit অপশনে ক্লিক করলে ভিসার তথ্য দেখতে পাবেন।

নিচে কুয়েত ভিসা চেক করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

অনলাইনে কুয়েত ভিসা চেক করার নিয়ম (Kuwait visa check)

আপনার মোবাইল বা কম্পিউটার থেকে কুয়েত ভিসা চেক করার জন্য যেকোনো একটি ব্রাউজার ওপেন করুন। এবার গুগল সার্চ করুন Kuwait visa check লিখে। এবার নিচের ছবির মতো একটি পেজ দেখতে পাবেন।

Kuwait visa check

ভিসা চেক করার জন্য Visa Application Status এই লিংকে ক্লিক করুন। এবার আপনাকে ভিসা চেক করার ওয়েবসাইট নিয়ে যাওয়া হবে। নিচের ছবিতে দেখতে পাচ্ছেন। 

Visa Application Number অপশনে আপনার কুয়েত ভিসার অ্যাপ্লিকেশন নম্বর লিখুন। Captcha text অপশনে নিচের ছবির সংখ্যা গুলো লিখুন। এরপর নিচে থাকা Submit অপশনে ক্লিক করুন।

Application status যদি Approved হয় তাহলে বুঝতে হবে আপনার ভিসাটি ঠিক আছে। তাছাড়া ভিসার সর্বশেষ অবস্থা এখান থেকে জেনে নিতে পারবেন। 

এভাবে আপনার কুয়েত ভিসা প্রসেসিং সহজে চেক করে দেখতে পারবেন।

শেষ কথা 

আজকে আমরা জানলাম অনলাইনের মাধ্যমে কুয়েত ভিসা চেক করার নিয়ম সম্পর্কে। এই ব্লগ সম্পর্কে কোনো বিষয় যদি বুঝতে সমস্যা থাকে তাহলে কমেন্টে লিখে জানাবেন। আমি কয়েক ঘন্টার মধ্যে উত্তর দিবো ইনশাআল্লাহ।

Similar Posts

6 Comments

  1. আসসালামু আলাইকুম ভাইজান, আমাদের দুইজনকে কুয়েতের ওয়ার্ক পারমিট দেওয়া হইছে, কিন্তু সমস্যা হচ্ছে আমাদের দুইজনেরই এপ্লিকেশন নাম্বার সেইম। এখন কিভাবে বুঝব পারমিটগুলো অরিজিনাল, কিভাবেই বা বুঝব পারমিট আদৌ আমাদের নামেই বের হইছে কি না…?

    1. আর্টিকেলে বলা নিয়ম অনুযায়ী আপনার ওয়ার্ক পারমিট চেক করে দেখুন। তাছাড়া দুই জনের অ্যাপ্লিকেশন নাম্বার একই হয় না। ভালো করে চেক করুন।

  2. Amar Kuwait visa lagate dewa hoyeche 3 Maas aage kintu akhono visa deyni bolche soon peper bar hoye giyeche visa 7 din pore debe akhon ami ki vabe bujbo amar visa bar hoyeche naki hoyni ar visa application namber taw Ney j ami online check kore dekbo passport namber diye ki Kuwait visa online a check kora jabe ektu janaben

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *