আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আজকের আর্টিকেলে আমরা জানবো আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার, বিমানে যেতে কত সময় লাগে এবং কত টাকা লাগে সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য।

আলবেনিয়া দক্ষিণ পূর্ব ইউরোপের বলকান উপদ্বীপে অবস্থিত একটি স্বাধীন রাষ্ট্র। দেশটির পশ্চিমে আদ্রিয়াতিক সাগর, দক্ষিণ পশ্চিমে আইওনীয় সাগর দ্বারা বিস্তৃত এবং আয়তন ২৮৭৪৮ বর্গ কিলোমিটার।

আলবেনিয়া দেশটির সরকারি নাম আলবেনিয়া প্রজাতন্ত্র। আর আলবেনিয়া ভাষায় দেশটির নাম শ্চিপ্যরি, যার অর্থ ঈগলদের দেশ। দেশটির রাজধানী ও বৃহত্তর শহর তিরানা।

আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার

আলবেনিয়া থেকে ইতালি ৭৫৩ কিলোমিটার। আপনি যদি মাইল হিসাব করেন তাহলে আলবেনিয়া থেকে ইতালি প্রায় ৪৬৭ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ৪০৬ নটিক্যাল মাইল।

আলবেনিয়া থেকে ইতালি বিমানে যেতে কত সময় লাগে

আলবেনিয়া থেকে ইতালি বিমানে যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট রয়েছে। একটি হলো ওয়ান স্টাফ ফ্লাইট এবং অপরটি হলো নন স্টাডি ফ্লাইট। ওয়ান স্টাফ ফ্লাইটে আলবেনিয়া থেকে ইতালি বিমানে যেতে ৪ থেকে ৭ ঘন্টা সময় লাগে।

আর আপনি যদি নন স্টাফ ফ্লাইটে আলবেনিয়া থেকে ইতালি যেতে চান তাহলে মাত্র ১ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগে। তবে সব সময় চেষ্টা করবেন নন স্টাফ ফ্লাইটে আলবেনিয়া থেকে ইতালি যাওয়ার জন্য, তাহলে দ্রুত যেকে পারবেন।

আলবেনিয়া থেকে ইতালি বিমান ভাড়া কত টাকা

আলবেনিয়া থেকে ইতালি বিমান ভাড়া কত একেক রকম। অর্থাৎ একেক বিমান কোম্পানির ভাড়া একেক রকম। আপনি যদি Air Serbia বিমানে যান তাহলে ভাড়া ১২,৬৪৭ টাকা। আবার LC Busre SAC বিমানের ভাড়া ১০,১৬৯ টাকা।

তাই আলবেনিয়া থেকে ইতালি যাওয়ার জন্য আপনার বিমান ভাড়া পড়বে ১০ হাজার টাকা থেকে ১৩ হাজার টাকার মতো।

আলবেনিয়া থেকে ইতালি যেতে কত টাকা লাগে

আলবেনিয়া থেকে ইতালি যেতে ৩ থেকে ৪ লাখ টাকা লাগে। আপনি যদি সরকারি ভাবে সকল নিয়ম অনুসারণ করে যেতে চান তাহলে আরো কম খরচে যেতে পারবেন।

আর যদি অবৈধ ভাবে কোনো দালাল চক্রের সাথে যোগাযোগ করে যেতে চান সেক্ষেত্রে আরো বেশি টাকা লাগে। এটা নির্ভর করে চুক্তির উপর। আপনারা সব সময় লাগবে করবেন বৈধ ভাবে যাওয়ার জন্য।

শেষ কথা

আজকে আমরা জানলাম আলবেনিয়া থেকে ইতালি কত কিলোমিটার এবং যেতে কত সময় ও কত টাকা লাগে সহ আরো তথ্য সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

আলবেনিয়া থেকে ইতালি দূরত্ব কত?

আলবেনিয়া থেকে ইতালি দূরত্ব ৭৫৩ কিলোমিটার এবং মাইল হিসাবে ৪৬৭ মাইল। বিমানে যেতে ১ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগে।

ট্রেনে কি আলবেনিয়া থেকে ইতালি যাওয়া যাবে?

আলবেনিয়া থেকে ট্রেনে ইতালি যাওয়া যাবে না। কারণ আলবেনিয়া এবং ইউরোপের মধ্যে কোনো আন্তর্জাতিক যাত্রীবাহী ট্রেন নেই।

আলবেনিয়া কি মুসলিম দেশ?

আলবেনিয়া একটি মুসলিম দেশ। এদেশের ৭০% মানুষ মুসলিম।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানানো

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *