বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার এবং বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে যারা ইউরোপের দেশ ইতালি যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার, বিমান ভাড়া কত এবং যেতে কত সময় লাগে

বর্তমানে সময়ে ইতালি সরকার প্রায় ৮৪ হাজার কর্মি নিয়োগ নিচ্ছে। এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে চলতি মাসের ২৭ শে মার্চ থেকে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ ৩২ দেশের নাগরিক ইতালি ভিসার আবেদন করতে পারবেন।

২৭ শে মার্চ আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার ২ ঘন্টার মধ্যে ২ লাখের বেশি আবেদন পড়ে। বাংলাদেশ থেকে যারা স্বপ্ন দেখছে ইতালি যাওয়ার তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন ” বাংলাদেশ টু ইতালি কত কিলোমিটার” বিমান ভাড়া কত, যেতে কত টাকা লাগে ইত্যাদি বিষয়।

তাই আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার, ইতালি যেতে কত সময় লাগে এবং ইতালি বিমান ভাড়া কত সহ আরো বিভিন্ন বিষয়।

বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার (Distance from Bangladesh to Italy)

বাংলাদেশ থেকে ইতালি 7,295 কিলোমিটার। আপনি যদি মাইল হিসাব করেন তাহলে বাংলাদেশ টু ইতালি 4,543 মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে 3,949.

বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া কত ২০২৪

বাংলাদেশ থেকে ইতালি একেক এয়ারলাইন্সের ভাড়া একেক রকম। সাধারণত বাংলাদেশ থেকে ইতালি বিমান ভাড়া ৭০ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকার মধ্যে।

বিমান টিকেট বুকিং করার সময় মূলত আপনার ভাড়া নির্ভর করবে আপনি কোন ক্লাসের সিট বুকিং করবেন তার উপর। একেক ক্লাসের (Class)  টিকেট মূল্য একেক রকম।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে ইতালি যেতে ভিসা প্রসেসিং হতে সময় লাগে ৩০ দিন থেকে ৯০ দিন। অর্থাৎ ১ মাস থেকে তিন মাসের মধ্যে আপনার ইতালি ভিসা প্রসেসিং সম্পূর্ণ হবে।

অনেকে জানতে চেয়েছেন বিমানে বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে। বাংলাদেশ থেকে সরাসরি বিমান ইতালি যাবে না। প্রথমে আপনাকে যেতে হবে ডুবাই। সেখানে কিছু সময় বিশ্রাম নিয়ে ইতালি যেতে হবে।

সব মিলিয়ে বাংলাদেশ থেকে ইতালি যেতে বিমানে ১৩ ঘন্টা ৫০ মিনিট সময় লাগে। আর বাংলাদেশ থেকে যারা ইতালি ভিসার আবেদন করছেন তাদের ভিসা প্রসেসিং হতে সময় লাগে ৩০ থেকে ৯০ দিন।

ইতালি আর বাংলাদেশের সময়ের পার্থক্য

ইতালি আর বাংলাদেশের সময়ের পার্থক্য ৪ ঘন্টা। মনে করেন ইতালিতে এখন 10:52 AM বুধবার তাহলে বাংলাদেশ 02:52 PM বুধবার হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে ইতালি কত কিলোমিটার, যেতে কত সময় লাগে এবং বিমান ভাড়া কত টাকা সেই সম্পর্কে। এই বিষয় যদি কোনো প্রশ্ন জানার থাকে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

বাংলাদেশ টু ইতালি FAQ

ইতালি ১ টাকা বাংলাদেশের কত?

আজকে টাকার রেট হিসাবে ইতালি ১ টাকা বাংলাদেশের 119.12 টাকা। অর্থাৎ ইতালি ১ ডলার সমান বাংলাদেশের 119.12 টাকা।

ইতালি ভিসা প্রসেসিং হতে কত দিন সময় লাগে?

বাংলাদেশ থেকে যারা ইতালি ভিসার আবেদন করছেন তাদের ভিসা প্রসেসিং হতে ৩০ থেকে ৯০ দিন সময় লাগে। তবে, বর্তমান সময় ইতালি সরকার যে কর্মী নিচ্ছেন তারা ৩০ দিনের মধ্যে ছাড়পত্র পেয়ে যাবেন।

ইতালি ভিসা আবেদন করার নিয়ম?

দুই ভাবে ইতালি ভিসার আবেদন করা যাবে। (১) ইতালিতে যদি আপনার কোনো আত্মীয়-স্বজন থাকে তাদের মাধ্যমে আবেদন করতে পারবেন। (২) ইতালি কোনো কোম্পানির মাধ্যমে ভিসা আবেদন করতে পারবেন।

বাংলাদেশ টু ইতালি কত কিলো?

বাংলাদেশ টু ইতালি ৭ হাজার ২৯৫ কিলো বা কিলোমিটার।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

Similar Posts

2 Comments

  1. 01745211 what’s app number massage plz, please please please…..
    ……kichu kota chilo……

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *