মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক (Malaysia medical report check)

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার নিয়ম খুঁজছেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। কারণ আজকের আমরা Malaysia medical report check করার নিয়ম আলোচনা করবো।

বাংলাদেশ থেকে আপনারা যারা কাজের উদ্দেশ্য মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের সবাইকে মেডিকেল করতে হয়। আপনি যদি মেডিকেলে ফিট না থাকেন তাহলে মালয়েশিয়া যেতে পারবেন না।

মেডিকেল অর্থাৎ স্বাস্থ্য পরিক্ষা, আপনার শরীলের কোনো সমস্যা আছে কিনা সেটা একটা রিপোর্ট মালয়েশিয়া এম্বাসিতে জমা দিতে হয়। যদি মেডিকেলে ফিট থাকেন তাহলে এম্বাসি থেকে আপনাকে ভিসা প্রদান করবে।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক (Malaysia medical report check)

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য এই লিংকে https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus যান। এরপর আপনার পাসপোর্ট নাম্বার এবং নিজের দেশ সিলেক্ট করুন। তারপর সাবমিট অপশনে ক্লিক করলে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করে দেখতে পারবেন।

চলুন নিচে থেকে ছবি সহ Malaysia medical report check করার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে আসি। এজন্য নিচের ধাপ গুলো অনুসারণ করুন।

ধাপ ১: আপনার মোবাইল বা কম্পিউটার থেকে যেকোনো একটি ব্রাউজার ওপেন করে গুগলে গিয়ে টাইপ করুন Malaysia medical report check লিখে। প্রথমে থাকা eservices.imi.gov.my ওয়েবসাইটে প্রবেশ করুন।

ধাপ ২: মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করার জন্য আপনার পাসপোর্ট নাম্বার এবং দেশ সিলেক্ট করে সাবমিট অপশনে ক্লিক করুন। যেমন,

  • No Passport: আপনার পাসপোর্ট নাম্বার লিখুন।
  • Warganegara: আপনার নিজের দেশ সিলেক্ট করুন।
  • Carian: শেষে সাবমিট (Carian) অপশনে ক্লিক করুন।

সকল তথ্য সঠিক থাকলে আপনার মেডিকেল রিপোর্ট স্ট্যাটাস নিচের ছবির মতো দেখতে পাবেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে কোনো সমস্যা হলে নিচের ভিডিও অনুসরণ করুন।

কেন মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করবেন

মালয়েশিয়া যাওয়ার আগে আপনার শরীর সম্পূর্ণভাবে সুস্থ আছে কিনা সেটা নিশ্চিত করতে হবে। এজন্য আপনার পুরো শরীর মেডিকেল টেস্ট করে তার রিপোর্ট মালয়েশিয়া এম্বাসিতে জমা দিতে হয়।

যদি আপনার শরীর সম্পূর্ণভাবে ফিট বা সুস্থ থাকে তাহলে মালয়েশিয়া এম্বাসি তাদের দেশে যাওয়ার জন্য আপনাকে ভিসা দিবে।

যে কারণে মেডিকেল রিপোর্ট আনফিট আসে

সাধারণত মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট আনফিট আসার প্রধান কারণ হলো আপনার শরীরে যদি চর্মরোগ, হাঁপানি, শ্বাসকষ্ট, জন্ডিস, হৃদরোগ ইত্যাদি থাকে তাহলে মেডিকেল রিপোর্ট আনফিট আসে।

আপনার শরীরে এমন কোনো রোগ যদি থাকে তাহলে আগে ডাক্তারের পরামর্শ নিয়ে সুস্থ হয়ে তারপর মেডিকেল টেস্ট করাবেন। তাহলে আপনি মেডিকেলে ১০০% ফিট হবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম কিভাবে মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক করতে হয় সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে বক্সে লিখে জানাবেন।

FAQ

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট কত দিন লাগে?

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট করতে ২৪ ঘন্টা সময় লাগে। অর্থাৎ ২৪ ঘন্টার মধ্যে আপনার মেডিকেল রিপোর্ট সম্পূর্ণ হবে।

মালয়েশিয়া যাওয়ার জন্য মেডিকেল করতে কত টাকা লাগে?

সাধারণত বিদেশ যাওয়ায় জন্য মেডিকেল টেস্ট করতে ১০ হাজার টাকা লাগে। তাছাড়া আপনার যদি পরিচিত কেউ থাকে তাহলে আরো কম খরচে করতে পারবেন।

মেডিকেল রিপোর্ট সম্পর্কে আরো তথ্য পড়ুন

মোঃ খালিদ হাসান সুজন

About মোঃ খালিদ হাসান সুজন

আমি মোঃ খালিদ হাসান সুজন, eshebabd ব্লগের প্রতিষ্ঠিতা ও রাইটার। ২০১৯ সাল থেকে আমি ব্লগিং শুরু করেছি। এই ব্লগটি প্রতিষ্ঠিত করেছি যাতে আপনারা ঘরে বসে বিভিন্ন সরকারি ই-সেবা গুলোর সম্পর্কজানতে পারেন। আমি সব সময় চেষ্টা করি নিজের দক্ষতা দিয়ে মানুষকে কিছু শেখানোর। ধন্যবাদ❤️

View all posts by মোঃ খালিদ হাসান সুজন →

2 Comments on “মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক (Malaysia medical report check)”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *