বিএমইটি কার্ড ডাউনলোড করার নিয়ম

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বিএমইটি রেজিষ্ট্রেশন করেছেন আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে। কিন্তু আমাদের মধ্যে অনেকে জানে না কিভাবে বিএমইটি কার্ড ডাউনলোড করতে হবে।

আপনারা হয়তো দেশের বাহিরে কাজের জন্য বিএমইটি রেজিষ্ট্রেশন করেছেন বা করোনা ভাইরাসের টিকা নেওয়ার জন্য পাসপোর্ট দিয়ে বিএমইটি রেজিষ্ট্রেশন করেছেন।

আপনারা যদিও বিএমইটি রেজিষ্ট্রেশন করেছেন কিন্তু কিভাবে বিএমইটি কার্ড বা সার্টিফিকেট ডাউনলোড করবেন জানেন না।

তাই আজকের আর্টিকেলে আলোচনা করব আমি প্রবাসী অ্যাপের মাধ্যমে বিএমইটি রেজিষ্ট্রেশন করার পরে কিভাবে বিএমইটি কার্ড ডাউনলোড করবেন।

এই কাজটি আপনারা চাইলে হাতে থাকা স্মার্টফোন বা কম্পিউটার যেকোনো একটির মাধ্যমে খুব সহজে করতে পারবেন।

মনে রাখবেন, আমি প্রবাসী অ্যাপ থেকে BMET Card Download করার জন্য প্রথমে আমি প্রবাসী রেজিষ্ট্রেশন করতে হবে। আমি প্রবাসী রেজিষ্ট্রেশন করার সম্পন্ন নিয়ম জানুন।

এরপর আপনাকে বিএমইটি রেজিষ্ট্রেশন করতে হবে। বিএমইটি রেজিষ্ট্রেশন করার নিয়ম জানুন।

বিএমইটি কার্ড ডাউনলোড করার নিয়ম (BMET Card Download)

বিএমইটি কার্ড ডাউনলোড করার জন্য প্রথমে AmiProbashi.com এই ওয়েবসাইট ভিজিট করুন। এবার উপরে মেন্যুবার থেকে ”BMET Card” অপশনে ক্লিক করুন।

বিএমইটি কার্ড রেব করার জন্য আপনার পাসপোর্ট নম্বর লিখে নিচের ক্যাপচা পূরণ করে ”Search” অপশনে ক্লিক করলে বিএমইটি কার্ডটি দেখতে পাবেন।

এবার উপরে ডাউনলোড আইকনে ক্লিক করলে বিএমইটি কার্ড ডাউনলোড হয়ে যাবে অথবা এখান থেকে সরাসরি প্রিন্ট অপশনে ক্লিক করে বিএমইটি কার্ড প্রিন্ট করে নিতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম কিভাবে আমি প্রবাসী অ্যাপ থেকে বিএমইটি কার্ড ডাউনলোড করতে হবে সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাতে পারেন।

বিএমইটি কার্ড FAQ

বিএমইটি কার্ড নাম্বার কত?

আমি প্রবাসী অ্যাপে বিএমইটি রেজিষ্ট্রেশন করার পর বিএমইটি কার্ড নাম্বার HAM20228552324G.

বিএমইটি কার্ড কোথায় পাওয়া যাবে?

আমি প্রবাসী অ্যাপ থেকে আপনি যখন বিএমইটি রেজিষ্ট্রেশন সম্পূর্ণ করবেন তখন বিএমইটি কার্ড পেয়ে যাবেন। অর্থাৎ আমি প্রবাসী অ্যাপ থেকে বিএমইটি কার্ড সংগ্রহ করতে পারবেন।

বিএমইটি কার্ড করতে কত টাকা লাগে?

বিএমইটি বা স্মার্ট কার্ড করতে কর্মসংস্থান দেশ অনুসারে আপনার ১০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকা লাগবে। তবে, আপনার বিদেশ গমনের খরচের মধ্যে এই খরচ অন্তর্ভুক্ত করা হবে।

বিএমইটি কার্ড কিভাবে করব?

আপনারা আমি প্রবাসী অ্যাপে রেজিষ্ট্রেশন সম্পন্ন  করার পরে বিএমইটি রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করলে বিএমইটি কার্ড করতে পারবেন।

বিএমইটি কার্ডের মেয়াদ কতদিন?

আমি প্রবাসী অ্যাপে রেজিষ্ট্রেশন করার মেয়াদ ২ বছর। সেই হিসাবে বিএমইটি কার্ডের মেয়াদ ২ বছর বা ৭৩০ দিন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

Similar Posts

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *