মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায়

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায়

বাংলাদেশ, ভারত, পাকিস্তানের মতো দেশ গুলো থেকে ইউরোপ যাওয়া বেশ কঠিন হলেও মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায় খুবই সহজ।

বাংলাদেশ থেকে যেমন খুব সহজে মালয়েশিয়া যাবার ভিসা পাওয়া যায়, ঠিক তেমনি মালয়েশিয়া নাগরিকগণ ইউরোপের দেশ গুলোতে যাবার ভিসা পেয়ে যায়।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান থেকে প্রচুর পরিমানে লোক মালয়েশিয়া আছেন। এই সব প্রবাসীগণ চাইলে খুব সহজে মালয়েশিয়া থেকে টুরিস্ট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে ইউরোপের বিভিন্ন দেশে যেতে পারবেন।

আজকের আর্টিকেলে আমরা জানবো কিভাবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ বিভিন্ন দেশের প্রবাসীরা মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে পারবেন তার সহজ উপায়।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায়

বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ বিভিন্ন দেশের বৈধ প্রবাসীরা যারা মালয়েশিয়াতে ১ বছরের বেশি সময় ধরে কাজ করছেন তারা খুব সহজে মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে পারবেন।

তাছাড়া মালয়েশিয়া ইউরোপের সেনজেন ভুক্ত দেশ হিসাবে মালয়েশিয়ার নাগরিকগণ ৯০ দিনের জন্য সেনজেন ভুক্ত দেশ গুলোতে যেতে পারবেন এর জন্য কোনো ভিসার প্রয়োজন নেই।

মালয়েশিয়া নাগরিকগণ সহজে ইতালি, ফ্রান্স, স্পেন, অস্ট্রেলিয়া, জার্মানি, ডেনমার্ক সহ সেনজেন ভুক্ত দেশ গুলোতে যেতে পারবেন।

তাছাড়া মালয়েশিয়া থেকে ইউরোপের অন্যতম সুন্দর ও আর্কষনীয় দেশ সুইজারল্যান্ডে যাওয়ার  জন্য কোনো ধরনের ভিসা লাগে না।

তাহলে আমারা বুঝতে পারলাম মালয়েশিয়া নাগরিকগণ খুব সহজে ইউরোপ যেতে পারবেন কিন্তু বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ বিভিন্ন দেশ থেকে মালয়েশিয়া যাওয়া প্রবাসীরা কিভাবে ইউরোপ যাবে?

মালয়েশিয়াতে যদি কোনো বিদেশি নাগরিক ২ বছরের বেশি সময় ধরে বসবাস করে তাহলে তারা ইউরোপের অন্যতম কিছু দেশে যেমন ইতালি, সাইপাস, বুলগেরিয়া ইত্যাদি দেশে গুলোতে যাওয়ার সুযোগ পাবে।

মনে করেন আপনি মালয়েশিয়া থেকে ইউরোপের কোনো দেশে ভ্রমণ করতে গেছেন। উক্ত দেশে বাংলাদেশের অনেক এজেন্সি রয়েছে যারা বিভিন্ন কাজের উদ্দেশ্য আপনাকে ওয়ার্ক পারমিট দিয়ে থাকেন।

তাছাড়া আপনারা মালয়েশিয়া থেকে এই সব এজেন্সি গুলোর মাধ্যমে যোগাযোগ করে ইউরোপে যাওয়ার ওয়ার্ক পারমিট নিয়ে খুব সহজে যেতে পারবেন।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার এজেন্সি

বাংলাদেশ ভারত পাকিস্তান সহ এশিয়ার অনেকে দেশের বিভিন্ন এজেন্সি ইউরোপের দেশ গুলোতে রয়েছে। আপনি যে দেশে যেতে চান উক্ত দেশের এজেন্সি থেকে ওয়ার্ক পারমিট, হোটেল ভিসা, রেস্টুরেন্ট ভিসা, ক্লিনার ভিসা সহ বিভিন্ন ভিসা নিতে পারবেন।

এক্ষেত্রে যারা ২ বছরের বেশি সময় মালয়েশিয়াতে কাজ করছেন এবং ৯০ দিনের জন্য ইউরোপ যেতে চাচ্ছেন তারা ইউরোপের কিছু দেশে যেতে পারবেন।

আপনি যে দেশে যেতে চান সেই দেশের এজেন্সির মাধ্যমে ভিসা সিলেক্ট করে ভিসার জন্য আবেদন করুন। পরবর্তীতে ঔসব এজেন্সি গুলো আপনাকে যাওয়ার ব্যবস্থা করে দিবে।

মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া থেকে ইউরোপের অনেক দেশে যাওয়া যায়। মালয়েশিয়াতে অবস্থিত বাংলাদেশী বিভিন্ন এজেন্সি রয়েছে। নির্ভরযোগ্য কোনো এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া থেকে বৈধ ভাবে ইউরোপ যেতে ৪ থেকে ৫ লাখ টাকা লাগে।

এই টাকার মধ্যে আপনার সকল খরচ এজেন্সি বহন করবে। আপনি প্রথমে এজেন্সি থেকে পছন্দসই ভিসা নিবেন এবং ভিসার সুযোগ সুবিধা কেমন সেটাও দেখে নিবেন।

সবকিছু সঠিক থাকলে এজেন্সির সাথে যোগাযোগ করে ইউরোপের বিভিন্ন দেশে যেতে পারবেন এবং সেখানে গিয়ে ভালো বেতন পেয়ে আর্থিক অবস্থার উন্নতি করতে পারবেন।

মালয়েশিয়া থেকে ইউরোপ যেতে কি কি কাগজপত্র লাগে

মালয়েশিয়া সেনজেন ভুক্ত দেশ হিসাবে মালয়েশিয়ার নাগরিকগণ ৯০ দিনের জন্য ইউরোপের বিভিন্ন দেশে যেতে পারবেন।

যারা মালয়েশিয়া থেকে ইউরোপের বিভিন্ন দেশে যেতে চান তাদের মালয়েশিয়া দূতাবাসে কি কি কাগজপত্র জমা দিতে হবে নিচে উল্লেখ করা হয়েছে।

  • আপনার বৈধ পাসপোর্ট জমা দিতে হবে যার মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে।
  • ৬ মাসের ব্যাংক স্টেটমেন্ট লাগবে।
  • ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি লাগবে।
  • জাতীয় পরিচয়পত্র (NID) এর ফটোকপি।
  • ইউরোপের অন্য কোনো দেশে আগে ভ্রমন করলে তার ডকুমেন্ট।
  • বর্তমানে যে পেশার নিয়োজিত আছেন তার প্রমাণপত্র।
  • বিমানের টিকেট এর ফটোকপি।
  • হোটেল বুকিং এর ডকুমেন্ট বা ফটোকপি।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার প্রধান শর্ত হলো আপনাকে কমপক্ষে ২ বছর মালয়েশিয়া থাকতে হবে। সেখানে আপনাকে যেকোনো কাজের উপর দক্ষতা অর্জন করতে হবে। তারপর মালয়েশিয়া থেকে ইতালি যাওয়ার জন্য আবেদন করতে হবে।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ আরো বিভিন্ন দেশের অনেক এজেন্সি রয়েছে। যাদের সাথে যোগাযোগ করে সহজে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার উপায়, যেতে কত টাকা লাগে এবং কি কি কাগজপত্র লাগে সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখুন।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার FAQ

মালয়েশিয়া থেকে ইউরোপ কত কিলোমিটার?

মালয়েশিয়া থেকে ইউরোপ দূরত্ব 9,409 (KM) কিলোমিটার।

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার সুবিধা কি?

মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়ার প্রধান সুবিধা গুলো হলো উন্নত জীবনযাপন করতে পারা এবং কাজের বেতন অনেক বেশি পাওয়া যায়।

কিভাবে মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়া যায়?

মালয়েশিয়া সেনজেন ভুক্ত দেশ হিসাবে মালয়েশিয়ার নাগরিকগণ খুব সহজে ইউরোপ যেতে পারবেন। তবে, মালয়েশিয়াতে যেসকল বিদেশি নাগরিক আছেন তাদের কমপক্ষে দুই বছর মালয়েশিয়াতে কাজ করার পরে ইউরোপ যেতে পারবেন।

মালয়েশিয়া কি ইউরোপের সেনজেন ভুক্ত দেশ?

হা মালয়েশিয়া ইউরোপের সেনজেন ভুক্ত দেশ গুলোর মধ্যে একটি। এজন্য মালয়েশিয়া থেকে ইউরোপ যাওয়া খুব সহজ।

মালয়েশিয়া থেকে সুইজারল্যান্ড যেতে কি ভিসা লাগে?

মালয়েশিয়া থেকে ইউরোপের দেশ সুইজারল্যান্ড ভ্রমনে যেতে চাইলে মালয়েশিয়ার নাগরিকদের ভিসা লাগে না।

আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

মোঃ খালিদ হাসান সুজন

About মোঃ খালিদ হাসান সুজন

আমি মোঃ খালিদ হাসান সুজন, eshebabd ব্লগের প্রতিষ্ঠিতা ও রাইটার। ২০১৯ সাল থেকে আমি ব্লগিং শুরু করেছি। এই ব্লগটি প্রতিষ্ঠিত করেছি যাতে আপনারা ঘরে বসে বিভিন্ন সরকারি ই-সেবা গুলোর সম্পর্কজানতে পারেন। আমি সব সময় চেষ্টা করি নিজের দক্ষতা দিয়ে মানুষকে কিছু শেখানোর। ধন্যবাদ❤️

View all posts by মোঃ খালিদ হাসান সুজন →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *