মালয়েশিয়া ভিসা আবেদন বন্ধ সর্বশেষ আপডেট ২০২৪

মালয়েশিয়া ভিসা আবেদন বন্ধ সর্বশেষ আপডেট: বর্তমানে মালয়েশিয়া সরকার নতুন বিদেশী কর্মী নিয়োগ আবেদন বন্ধ করে দিয়েছে। তবে, আপনারা যারা পূর্বে আবেদন করেছেন সে সকল ডাটাবেজ পূরণকারীরা সহজে মালয়েশিয়া যেতে পারবেন।

গত ১৯ শে মার্চ ২০২৩ রোজ শনিবার নতুন কর্মী নেওয়ার আবেদন বন্ধ করার সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে মালয়েশিয়া সরকার। ২০ মার্চ ২০২৩ তারিখে মালয়েশিয়ার সঙ্গে ওয়াকিং গুরুপের মিটিংয়ে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়া নতুন আবেদন করে যেতে চাচ্ছেন তারা বর্তমানে যেতে পারবেন না। তবে, পূর্বে যারা আবেদন করেছেন সে সকল ডাটাবেজ পূরণকারীরা মালয়েশিয়া যেতে পারবেন।

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী ভি শিভকুমার গত ১৯ শে মার্চ ২০২৩ তারিখে জানিয়েছে মালয়েশিয়াতে নতুন কর্মী নিয়োগ আবেদন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি জানিয়েছেন পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। এই তথ্য নিশ্চিত করেছেন মালয়েশিয়ার সরকারি গণমাধ্যম bernama.com

তবে, যারা আবেদন ইতিমধ্যে জমা দিয়েছেন তারা খুব সহজে মালয়েশিয়া যেতে পারবেন। তাদের চিন্তার কোনো কারণ নেই

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী ভি শিভকুমার বলেছেন ১৪ মার্চ ২০২৩ পর্যন্ত বিভিন্ন খাতে ৯ লাখ ৯৫ হাজার ৩৯৬ জন বিদেশী কর্মী নিয়োগের আবেদন অনুমোদন করা হয়েছে।

বিদেশী কর্মীদের মূলত ৫টি খাতের জন্য অনুমোদন করা হয়েছে। এই খাত গুলো হলো নির্মান অবকাঠামো, উৎপাদন, কৃষি, বৃক্ষরোপন ও সেবা খাত।

ভি শিভকুমার বলেন যে পরিমাণে বিদেশী কর্মী নিয়োগ আবেদন অনুমোদন করা হয়েছে তা দিয়ে ৫টি খাতের চাহিদা পূরণ হয়ে যাবে।

বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালায় সচিব ডঃ আহমেদ মুনিরুছ সালেহীন বলেন এই বিষয় কোনো উদ্বেগ দেখছেন না। কারণ আগামী ১৫ এপ্রিলের মধ্যে এই সমস্যা সমাধান হবে।

বর্তমানে মালয়েশিয়াতে প্রায় ১৫ লাখের বেশি বিদেশী কর্মী কাজ করছেন। এর মধ্যে ৪ লাখ ৪৫ হাজারের বেশি বাংলাদেশী কর্মী যারা উৎপাদন, কৃষি, নির্মাণ ও সেবা খাতে কাজ করছে।

পরবর্তীতে আরো ৫ লাখের বেশি বাংলাদেশী কর্মী মালয়েশিয়াতে পাঠানোর সুযোগ থাকছে।

মালয়েশিয়া সম্পর্কিত আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *