রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি বাংলাদেশে কোথায় জানুন

বাংলাদেশ থেকে যারা রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের মধ্যে অধিকাংশ লোক জানতে চাচ্ছেন রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি বাংলাদেশে কোথায় অবস্থিত।

আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ নাগরিকরা কোন এজেন্সির মাধ্যমে যোগাযোগ করলে রোমানিয়া যেতে পারবেন। তাছাড়া যে এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাবেন তারা বৈধ নাকি অবৈধ কিভাবে বুঝবেন সহ আরো বিভিন্ন তথ্য।

বিগত বছর গুলোতে বাংলাদেশের নাগরিকরা রোমানিয়া যাওয়ার আবেদন করতে পারতো না। তাদের সরাসরি ভারতের দিল্লিতে অবস্থিত রোমানিয়া দূতাবাসে গিয়ে আবেদন করতে হত।

করোনা ভাইরাসের পর থেকে রোমানিয়া ভিসা আবেদন প্রক্রিয়া বৃদ্ধি পায়। তখন থেকে সাময়িকভাবে বিএমইটি (BMET) ভবনে রোমানিয়া ভিসা আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ যাচ্ছে।

নতুন আপডেট: ভারতের দিল্লিতে অবস্থিত রোমানিয়া এম্বাসি থেকে নতুন আপডেট দিয়েছে। এখন থেকে বাংলাদেশী ভিসা প্রত্যাশী যারা ভারতে যাবেন তারা যে কোনো ভিসা নিয়ে এম্বাসি ফেস করতে পারবেন। পূ্র্বে যেমন রোমানিয়া ভিসা প্রত্যাশীদের ভারতে যেতে ডাবল এন্ট্রি ভিসা ভিসা নিয়ে যাওয়ার কথা ছিল, এখন সেটা আর থাকছে না। এখন আপনি ভারতের টুরিন্ট ভিসা নিয়েও এম্বাসি ফেস করতে পারবেন।

তবে, ঢাকাতে বিএমইটি ভবনে কতদিন পর্যন্ত এই কার্যক্রয় পরিচালনা করা হবে সেই ব্যাপারে কোনো কিছু বলা হয়নি।

গত ১৯ মে বৃহস্পতিবার দিল্লির রোমানিয়া দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোমানিয়া ভিসার টিম সম্প্রতি বাংলাদেশে অবস্থান করে ভিসার আবেদন গ্রহণ করেছিলো। তবে এখন থেকে পুনরায় ভারতের দিল্লিতে অবস্থিত রোমানিয়া দূতাবাসে গিয়ে বাংলাদেশীদের আবেদন করতে হবে।

রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি বাংলাদেশে কোথায়

বর্তমানে ঢাকাতে রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি রয়েছে। তবে এই এজেন্সি গুলোর মধ্যে কিছু রিক্রুটিং এজেন্সি রয়েছে। এই রিক্রুটিং এজেন্সি গুলো রোমানিয়া নিয়োগকর্তাদের থেকে অ্যাপ্রভাল নিয়ে আসে এবং বাংলাদেশ প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে অ্যাপ্রভাল নেওয়ার পর উক্ত রিক্রুটিং এজেন্সি গুলো রোমানিয়াতে কাজের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে তারা লোক পাঠায়।

তবে এই সব রিক্রুটিং এজেন্সি গুলোকে বিশ্বাস করতে হলে তাদের লাইসেন্স নাম্বার সহ আর এল (RL) নম্বর চেক করবেন। লাইসেন্স নম্বর এবং আর এল নম্বর যদি সঠিক থাকে তাহলে সেই সব রিক্রুটিং এজেন্সির মাধ্যমে রোমানিয়া যাওয়া যাবে।

কিভাবে রোমানিয়া নিয়োগ অনুমতি যাচাই করবেন

রোমানিয়া যাওয়ার জন্য যে রিক্রুটিং এজেন্সির সাথে যোগাযোগ করবেন তাদের আল এল (RL) নম্বর আছে কিনা এবং বাংলাদেশ প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের অনুমোদন আছে কিনা সেটা অবশ্যই যাচাই করে নিবেন।

রোমানিয়া নিয়োগ অনুমতি যাচাই করার জন্য Probashi.com.bd ওয়েবসাইট ভিজিট করে কর্মসংস্থান ক্যাটাগরি থেকে বিদেশ কর্মী নিয়োগ অনুমতি অপশন থেকে যাচাই করতে পারবেন।

এখানে পিডিএফ ফাইল থেকে রিক্রুটিং এজেন্সি আর এল (RL) নম্বর এবং লাইসেন্স নম্বর দেখে নিতে পারবেন। এছাড়া কোম্পানির নাম অনুযায়ী তাদের বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

রিক্রুটিং এজেন্সির তথ্য যদি সঠিক হয় তাহলে উক্ত রিক্রুটিং এজেন্সির মাধ্যমে আপনারা নিশ্চিতে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারবেন।

এজেন্সির মাধ্যমে রোমানিয়া যেতে যে বিষয় গুলো যাচাই করবেন

রোমানিয়ায় আপনি যে ভিসা প্রসেসিং এজেন্সির মাধ্যমে যেতে চাচ্ছেন উক্ত ভিসা প্রসেসিং এজেন্সির কয়েকটি বিষয় আপনাকে ভালো করে জেনে নিতে হবে।

  • ভিসা প্রসেসিং রিক্রুটিং এজেন্সি বৈধ কিনা।
  • উক্ত কোম্পানি বা প্রতিষ্ঠানের আর এল (RL) নম্বর আছে কিনা।
  • জেলা বিএমইটি (BMET) অফিসে আপনার ফিঙ্গার প্রিন্ট দিতে হবে।
  • বিএমইটি ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ড নিতে হবে।

উপরে উল্লেখ করা বিষয় গুলো জেনে নেওয়ার পরে তারা আপনাকে কত টাকা বেতন দিবে সেটাও জেনে নিবেন। বর্তমানে রোমানিয়া বেতন সর্বনিন্ম ৫০০ ডলার (বাংলাদেশী টাকায় ৫০ হাজার টাকা) নির্ধারণ করেছে রোমানিয়া গভমেন্ট।

শেষ কথা

আজকে আমরা জানলাম রোমানিয়া ভিসা প্রসেসিং এজেন্সি বাংলাদেশে কোথায় এবং কিভাবে বৈধ ভিসা প্রসেসিং এজেন্সি চিনবেন সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন করতে চাইলে কমেন্ট করুন।

FAQ

রোমানিয়া এজেন্সি ইন বাংলাদেশ

বর্মমানে বাংলাদেশে কিছু রোমানিয়া এজেন্সি এবং কিছু রিক্রুটিং এজেন্সি রয়েছে। তাদের সাথে যোগাযোগ করার আগে অবশ্যই ভালো করে খোঁজ খবর নিবেন।

রোমানিয়া ভিসা ফর বাংলাদেশী

বর্তমানে বাংলাদেশী নাগরিকরা ঢাকা বিএমইটি ভবন থেকে আর রোমানিয়া ভিসা আবেদন করতে পারবেন না। এখন থেকে ভারতের দিল্লিতে রোমানিয়া এম্বাসি থেকে সকল ভিসা আবেদন করতে হবে।

রোমানিয়া সম্পর্কে আরো তথ্য জানুন

Similar Posts

8 Comments

  1. ধন্যবাদ, আমি স্কাই এশিয়া এজেন্সি মাধ্যমে ডেলিকেট দিয়ে সিলেক্ট হয়ে গত১৫/০৩/২০২৩ইং তারিখে ব্যাংক একাউন্টে মাধ্যমে ৫০০০০/টাকা জমা দিয়েছি

    1. ভাই আমি কিভাবে এসেছি সাথে যোগাযোগ করতে পারি যদি যোগাযোগের মাধ্যমটা বলতে পারতেন খুব উপকৃত হতাম

      1. আপনি ইন্ডিয়া রোমানিয়া ভিসা এম্বাসি থেকে রোমানিয়া ভিসা আবেদন করতে পারবেন। আর যদি এজেন্সির মাধ্যমে যোগাযোগ করে যেতে চান তাহলে আমি আপনাকে এজেন্সির ঠিকানা ও কন্টেন্ট নম্বর দিবো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *