রোমানিয়া সেনজেন নতুন তথ্য ২০২৪

আপনারা যারা জানতে চাচ্ছেন রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ কিনা বা রোমানিয়া কবে সেনজেন হবে তাদের জন্য আজকে রোমানিয়া সেনজেন নতুন তথ্য বলবো।

আজকের আলোচনায় আমরা জানবো ২০২৪ সালে রোমানিয়া সেনজেন হওয়ার সম্ভাবনা কতটুকু। রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ না হলেও সেনজেন ভুক্ত দেশে কিভাবে যাওয়া যায় সেই সম্পর্কে।

আপনারা হয়তো জানেন রোমানিয়া সেনজেন ভুক্ত দেশ না হলেও রোমানিয়া ২০০৪ সালে রোমানিয়া ন্যাটোর সদস্য। এরপর ২০০৭ সাল থেকে রোমানিয়া ইউরোপীয় ইউনিউনের পূর্ণ একটি সদস্য দেশ।

রোমানিয়ার রাজধানীর নাম বুখারেস্ট যা ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সপ্তম বৃহত্তর জনসংখ্যার একটি দেশ। এই বুখারেস্ট শহরে প্রায় ২০ লক্ষ মানুষ বসবাস করে।

রোমানিয়া সেনজেন নতুন তথ্য ২০২৪

২০২৩ সালের ১০ জুন রোমানিয়া ইউরোপীয় সেনজেন ফোরামে এটেন্ড করবে এবং উক্ত দিন সেন্দন কাউন্সিলে রোমানিয়া সেনজেন প্রসঙ্গে উপস্থাপন করা হবে। তারপর আমরা জানতে পারবো রোমানিয়া কবে সেনজেন হবে। তবে এখনো পর্যন্ত ফাইনাল সিদ্ধান্ত পাওয়া যায়নি।

আপনারা আগেই জেনেছেন রোমানিয়া ২০০৭ সালের জানুয়ারি মাসে ইউরোপীয় ইউনিউনের পূর্ণ সদস্য দেশ হিসাবে অন্তর্ভুক্ত হয়েছে। তাছাড়া রোমানিয়া ইউরোপীয় ইউনিউনের মধ্যে জনসংখ্যার দিক থেকে নবম বৃহত্তর একটি দেশ।

রোমানিয়াকে জনসংখ্যার দিক থেকে বিবেচনা করে ইউরোপীয় ইউনিয়ন খুব শীঘ্রই সেনজেন অন্তর্ভুক্ত করে নিবে বলে নিশ্চিত করেছে।

২০২৪ সালে রোমানিয়া ৯৯% সেনজেন ভুক্ত দেশ হিসাবে অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বুলগেরিয়া ও সেনজেন ভুক্ত হওয়ার দৌড়ে রয়েছে কিন্তু বুলগেরিয়ার থেকে রোমানিয়া অনেগ গুনে এগিয়ে রয়েছে।

আপনারা যারা রোমানিয়া যেতে চাচ্ছেন বা আছেন তাদেন উদ্দেশ্য বলবো আপনারা রোমানিয়াতে থাকেন খুব দ্রুত সময়ের মধ্যে রোমানিয়া সেনজেন হয়ে যাবে। তখন আপনারা সহজে রোমানিয়া থেকে ইউরোপের বিভিন্ন দেশে যেতে পারবেন।

রোমানিয়া সেনজেন কবে হবে

রোমানিয়া ইউরোপীয় ইউনিউনের মধ্যে অন্তর্ভুক্ত কিন্তু এখনো সেনজেন হয়নি। তবে ২০২৪ সালের মধ্যে রোমানিয়া সেনজেন ভুক্ত দেশের তালিকায় চলে আসবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম রোমানিয়া সেনজেন নতুন তথ্য ২০২৪ সম্পর্কে। এই বিষয় আপনার মনে কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাতে পারেন।

FAQ

রোমানিয়া থেকে সেনজেন ভুক্ত দেশে কিভাবে যাব?

রোমানিয়া থেকে সেনজেন ভুক্ত দেশে যাওয়া অনেক সহজ। এজন্য আপনার রোমানিয়ার গ্রিন কার্ড পেতে হবে। গ্রিন কার্ড থাকলে সহজে এক দেশ থেকে অন্য দেশে টুরিস্ট ভিসা নিয়ে যেতে পারবেন।

রোমানিয়া সেনজেন নিউজ টুডে

২০০৭ সালের জানুয়ারি মাসে রোমানিয়া ইউরোপীয় ইউনিউনের অন্তর্ভুক্ত হয়। ২০২৩ সালে ১০ জুন রোমানিয়া ইউরোপীয় সেনজেন ফোরামে এটেন্ড করবে। উক্ত দিন সেন্দন কাউন্সিলে রোমানিয়া সেনজেন প্রসঙ্গে উপস্থাপন করা হবে। তারপর জানা যাবে কবে রোমানিয়া সেনজেন হবে।

রোমানিয়া সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

2 Comments

  1. আসসালামুআলাইকুম, আমার প্রশ্ন হলো…!!!
    আমার রোমানিয়া পারমিট আসছে ২০২৩ এর মে মাসের ২৯ তারিখে… এখন আমার সাথে যারা ২০২২ সালে পারমিট আসছে তাদের কোন প্রকার খুজ খবর হচ্ছে না, এখন এটার সমাধান কি হতে পারে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *