রোমানিয়া সর্বনিম্ন বেতন কত | Minimum salary in romania

আপনারা যারা রোমানিয়া কাজের জন্য যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন রোমানিয়া সর্বনিম্ন বেতন কত?

বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে কাজের উদ্দেশ্যে লক্ষ লক্ষ মানুষ প্রত্যেক বছর রোমানিয়া যাচ্ছেন। ইউরোপের দেশ গুলোতে ওয়ার্ক পারমিট পাওয়া বেশ কঠিন হলেও রোমানিয়া ওয়ার্ক পারমিট সহজে পাওয়া যায়।

ইউরোপের অন্যান্য দেশ গুলোর তুলনায় রোমানিয়াতে কর্মীদের বেতন প্রায় সমান। যারা কাজের উদ্দেশ্যে নতুন করে রোমানিয়া যেতে চাচ্ছেন তাদের প্রশ্ন রোমানিয়া সর্বনিম্ন বেতন কত?

তাহলে চলুন নিচে থেকে জেনে আসি রোমানিয়াতে কর্মীদের সর্বনিন্ম বেতন বা মজুরি কত সেই সম্পর্কে জেনে আসি।

রোমানিয়া সর্বনিম্ন বেতন কত | Minimum salary in romania

রোমানিয়াতে যেসব প্রবাসীরা কাজের উদ্দেশ্যে যান তাদের সর্বনিন্ম বেতন ৬০০ ডলার (বাংলাদেশী ৬৫ হাজার টাকা প্রায়)। এর সাথে ওভারটাইম কাজ করে আরো বেশি আয় করতে পারবেন।

তাছাড়া আপনি যে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাবেন সেই ওয়ার্ক পারমিটে বেতন কত সেটা উল্লেখ থাকবে। পরবর্তীতে আপনার কাজের দক্ষতা অনুযায়ী কাজের বেতন পাবেন।

রোমানিয়াতে এমন অনেক প্রবাসী আসে যাদের সর্বনিন্ম বেতন ১০০০ ডলার থেকে ১২০০ ডলার পর্যন্ত। আপনারা যারা রোমানিয়াতে বেশি আয় করতে চান তারা অবশ্যই কাজ এবং ইংলিশে দক্ষতা নিয়ে আসবেন।

রোমানিয়াতে যারা অবৈধ ভাবে প্রবেশ করে কাজ করে তাদের সর্বনিন্ম বেতন ৪০ হাজার ধরা হয়। কারণ তাদের কোনো ভিসা এবং কাজের দক্ষতা থাকে না।

রোমানিয়া বেতন কত

রোমানিয়াতে যারা কাজের উদ্দেশ্যে যায় তাদের সবার কাজ এক নয়। একেক জনের একেক ধরনের কাজ করতে হয়। কাজের ক্যাটাগরির উপর ভিত্তি করে বেতন নির্ধারণ করা হয়।

নিচে রোমানিয়ার বিভিন্ন কাজের আনুমানিক বেতন উল্লেখ করা হয়েছে-

কাজের ক্যাটাগরিবেতন
মেকানিক্যাল৮০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত
ড্রাইভার৬৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত
সাধারণ লেবার৬৫ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত
ইলেকট্রশিয়ান৯০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত
কনস্ট্রাকশন৬৫ হাজার থেকে ১ লাখ ১০ হাজার টাকা পর্যন্ত
হোটেল৬৫ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত
ডিজাইনার৬৫ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকা পর্যন্ত
রোমানিয়া বেতন কত

রোমানিয়া সর্বনিম্ন বেসিক বেতন কত

রোমানিয়া সর্বনিন্ম বেসিক বেতন ৬৫ হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত। আপনি কত টাকা বেতন পাবেন এটা সম্পূর্ণ নির্ভর করবে কোন পেশায় কাজ করছেন তার উপর।

আপনি যদি কোনো ফ্যাক্টারিতে কাজ করেন তাহলে বেসিক বেতন যত টাকা হবে তার প্রায় দ্বিগুণ হবে ইলেকট্রশিয়ান কাজে। রোমানিয়াতে অধিকাংশ কাজে বেতন ৬ মাস থেকে ১ বছরের মধ্যে দ্বিগুণ হয়ে যায়।

শেষ কথা 

আজকে আমরা জানলাম রোমানিয়া সর্বনিম্ন বেতন কত সেই সম্পর্কে। এই বিষয় যদি কোনো প্রশ্ন জানার থাকে তাহলে নিচে কমেন্ট বক্সে অবশ্যই লিখে জানাবেন।

FAQ

রোমানিয়ায় সর্বনিন্ম মাসিক বেতন কত?

বর্তমানে রোমানিয়ায় সর্বনিন্ম মাসিক বেতন ৬৫ হাজার টাকা। তবে যারা রোমানিয়াতে অবৈধ ভাবে গিয়ে কাজ করছেন তাদের সর্বনিন্ম মাসিক বেতন ৪০ হাজার টাকা।

রোমানিয়া সর্বনিন্ম বেতন ২০২৪?

রোমানিয়া সর্বনিন্ম বেতন রোমানিয়া গভমেন্ট কতৃক নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার টাকা।

রোমানিয়া সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *