ইউরোপ ভিসা এজেন্সি গুলোর তালিকা ২০২৪

বাংলাদেশ থেকে যারা ইউরোপের বিভিন্ন দেশে যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশে অবস্থিত ইউরোপ ভিসা এজেন্সি গুলোর তালিকা।

বাংলাদেশ সহ বিভিন্ন দেশের মানুষ উন্নত জীবনযাপন এবং বেশি টাকা আয় করার জন্য ইউরোপের বিভিন্ন দেশে যেতে চাই। কিন্তু ইউরোপের ভিসা পাওয়া বেশ কঠিন।

তাছাড়া ইউরোপ মহাদেশের দেশ গুলোতে যেতে অনেক টাকা খরচ হয়। আবার অনেক দালাল চক্র রয়েছে যারা আপনার কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে আপনার সাথে প্রতরনা করে।

তাই বাংলাদেশ থেকে যারা ইউরোপের বিভিন্ন দেশে যেতে চাচ্ছেন তারা বাংলাদেশের সরকারি এজেন্সি গুলোর সম্পর্কে জানতে চাচ্ছেন। যাতে প্রতরনার হাত থেকে রক্ষা পায় এবং সহজে ইউরোপের বিভিন্ন দেশে যেতে পারে।

ইউরোপ ভিসা এজেন্সি গুলোর তালিকা ২০২৪

বাংলাদেশ থেকে ইউরোপের বিভিন্ন দেশে যাওয়ার জন্য যে এজেন্সি গুলোর নাম নিচে উল্লেখ করেছি সেগুলো বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো থেকে লাইসেন্স প্রাপ্ত।

আপনারা যদি এই এজেন্সি গুলোর মাধ্যমে প্রতরনার শিকার হন তাহলে খুব সহজে এজেন্সির বিরুদ্ধে বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো তে অভিযোগ করতে পারবেন।

বর্তমানে বাংলাদেশে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এর অধিনে অনেক গুলো এজেন্সি রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি এজেন্সির নাম উল্লেখ করবো।

europe visa agency

নিচে ইউরোপ ভিসা এজেন্সি গুলোর তালিকা দেওয়া হয়েছে-

এজেন্সি নাম লাইসেন্স নম্বর ঠিকানা মোবাইল নাম্বার মেয়াদ
আল-ওমর রিকমেন্ট  ১৬০০ ১৮৫ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণি, নতুন ৩৯, কাকরাইল, নাভানা রহিম আড়েন্ট (১০ তলা), স্যুট বি-১০, ঢাকা-১০০০ ০১৮২৮৫৫৫৫১৮  ১৬/১২/২৪
জব উলেস ২০৫৮ ২৫০/১ (৩য় তলা), গুলশান লিংক রোড, তেজগাঁও সি/এ, ঢাকা-১২০৮ ০১৭১৯৮৫৬৯৫৫ ১৯/০৫/২০২৫
তেজিএল অভারসিস ১১৯৮ প্যারামাউন্ট হাইট, ৬৫/২/১ বক্স কালভার্ট রোড, (দ্বিতীয় তলা) পুরাতন পল্টন ঢাকা-১০০০ +৮৮০২৯৫৫১৮৯৫ ৩১/১২/২০২৫
এ খায়ের ইন্টারন্যাশনাল ২২৩৫ ১২২ ডিআইটি৷ এক্সটেনশন রোড, ভাই ভাই ম্যানশন (জি ফ্লোর), মতিঝিল, ঢাকা-১০০০ ০১৭১১৩৬৪০৭৪ ০৩/০১/২০২৬
এ গনি অভারসিস লিমিটেড ২২৯৬ এইচ-৮২, নিউ এয়ারপোর্ট রোড, বনানী, ঢাকা-১২১৩ ০১৭১৬৬১১৩১৮ ০৬/০২/২০২৬
এ হোসেন ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ২০৪১ ৭৮ নয়াপল্টন, শানজারি টাওয়ার, ৬ তলা, ঢাকা-১০০০ ০১৮৮৩৩০৮৯৭৭ ২০/০৩/২০২৫
এ হালিম ইন্টারন্যাশনাল ০৮৫২ ৬৭/১ ইস্ট টাওয়ার, পল্টন চায়না টাউন, স্যুট ১০/৩ (৯ তলা), নয়া পল্টন, ঢাকা-১০০০ ০১৮২০২৯৭৬৫৯ ৩১/১২/২০২৫
এ এ টি অভারসিস ২৩৮৩ প্যালাডিয়াম মার্কেট, ২য় তলা, স্যুট ২/এ, বাড়ি নং ১, রোড নং ৯৫, গুলশান ২, ঢাকা-১২১২ ০১৬১১৪২৪৪৮ ২১/০৩/২০২৬
অ্যারিট গ্লোবাল সার্ভিস ২২৮৮ ৪৮ নয়াপল্টন, ৩য় তলা, ঢাকা-১০০০ ০১৭৫৪৫০২০২৬ ০৬/০২/২০২৬
আহলান সার্ভিসেস লিমিটেড ২২৭১ আরএস ভবন (৫ তলা), রুম নং ৬০৫, ১২০/এ মতিঝিল, ঢাকা-১০০০ ০১৬১৩০০৩৩৬২৮ ০২/০২/২০২৬
এয়ার অ্যান্ড ওয়েভ প্রাইভেট লিমিটেড ১৫৯৬ নোয়া টাওয়ার, রুম ১১০২,৫৭/৩-৪ লেক সার্কাস, কলাবাগান, পাস্থপথ, ঢাকা-১২০৫ ০১৭১৫০১০৩৪১ ১১/১২/২০২৪

উপরে উল্লেখ করা সরকার অনুমোদিত এজেন্সি গুলো ছাড়াও বর্তমানে আরো অনেক গুলো বিদেশ যাওয়ায় এজেন্সি রয়েছে। এই এজেন্সির মাধ্যমে আপনারা “কম খরচে ইউরোপ ভিসা” আবেদন করতে পারবেন।

বাংলাদেশ থেকে বিদেশ যাওয়ায় জন্য আরো এজেন্সি গুলোর সম্পর্কে জানতে বাংলাদেশ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এই ওয়েবসাইট ভিজিট করুন।

ইউরোপ ভিসা আবেদন করার নিয়ম

আপনারা যারা ইউরোপ যেতে চাচ্ছেন তারা উপরে উল্লেখ করা বাংলাদেশ সরকার অনুমোদিত এজেন্সি গুলোর সাথে যোগাযোগ করে ভিসা আবেদন করতে পারবেন।

আর আপনি যদি নিজে নিজে ইউরোপ ভিসা আবেদন করতে চান তাহলে বিভিন্ন ওয়েবসাইটে ইউরোপের বিভিন্ন দেশের জবের নিয়োগ দেয়। সেখান থেকে জবের জন্য আবেদন করতে পারবেন।

তবে আপনারা যখন কোনো এজেন্সির মাধ্যমে ইউরোপ যাবেন তখন আপনার ভিসা প্রসেসিং এজেন্সি করে দিবে।

সরকারি ভাবে ইউরোপ যাওয়ার উপায়

সরকারি ভাবে যারা ইউরোপ যেতে চাচ্ছেন তারা প্রথমে পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ করবেন। সেখান থেকে আপনি ইউরোপের যে দেশে যেতে চাচ্ছেন উক্ত দেশে যাওয়ার পলিসি সম্পর্কে জানুন।

এছাড়া আপনি সরকার কতৃক অনুমোদিত বিভিন্ন এজেন্সি যারা ইউরোপে জনবল নিয়োগ করে তাদের সাথে যোগাযোগ করে যেতে পারবেন।

আর ইউরোপে যদি আপনার কোনো আত্মীয় স্বজনরা থাকে তাহলে তার মাধ্যমে খুব সহজে ভিসা নিয়ে কম খরচে ইউরোপ যেতে পারবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ সরকার অনুমোদিত ইউরোপ ভিসা এজেন্সি গুলোর সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে নিচের কমেন্ট বক্সে অবশ্যই লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশে ইউরোপের ভিসা এজেন্সি?

বাংলাদেশ থেকে ইউরোপের বিভিন্ন দেশে যাওয়ার জন্য অনেক গুলো ভিসা এজেন্সি রয়েছে। এই এজেন্সি গুলোর সম্পর্কে জানতে এই লিংকে যান।

ইউরোপ সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য জানুন

Similar Posts

14 Comments

  1. বৈদ ভাবে সিজনাল বা নন সিজনাল বিছায় জেতে চাই?যাতে কাজ সেস হলে আবার দেশে ফেরত আসতে পারি?কাজের জন্য অতিরিক্ত টাকা দিয়ে গিয়ে অবৈদ হওয়ার ইচ্ছা নেই?ওমানে আসছি কম টাকা দিয়ে খাজ খরতেছি জখন খাজ তাকবেনা নিজ দেশে পেরত ছলে জাবো ইন্ডিয়ানদের মত?ইউরুফে জাওয়ার ইচ্ছা আছে যদি আল্লাহ সুজুগ দেন বৈদ বাবে কুনু কম্পানি বা কৃষি বিচায় যাওয়ার সুজুগ মিলে তাহলে ইন্সআল্লাহ জাবো

      1. আমি ইউরোপের যে কোন একটা দেশে যেতে চায় । কার সাথে যোগাযোগ করবো ভিসার জন্য । আমাকে কেউ একটু জানান প্লিজ

          1. আমি যেতে চাই হাঙ্গেরিতে।০১৬৮৬২৮১ এটা আমার ফোন নাম্বার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *