নগদ থেকে লোন পাওয়া যাবে কিনা জানুন

আপনি নিশ্চিত নগদ থেকে লোন নেওয়ার উপায় জানতে চাচ্ছেন। বর্তমানে সকলের মুখে শোনা যাচ্ছে নগদ তাদের গ্রহকদের ১৫ হাজার টাকা পর্যন্ত লোন দিবে

নগদ একাউন্ট থেকে লোন কিভাবে নিবেন এবং নগদ লোন কি সত্যিই দিচ্ছে এই সম্পর্কে আজকের আর্টিকেলে আমাদের বিস্তারিত তথ্য আলোচনা করবো।

আপনি হয়তো নগদ থেকে লোন নেওয়ার অনেক ভিডিও ইউটিউব বা ফেসবুকে দেখছেন এবং সকলে বলছে নগদ তাদের গ্রহকদের সুবিধার্থে লোন সেবা চালু করবে।

নগদ হচ্ছে বিকাশের মতো একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান। যার মাধ্যমে আপনি অনলাইন সকল সেবা গুলো উপভোগ করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে যত গুলো মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান রয়েছে নগদ তাদের মধ্যে সব থেকে বেশি জনপ্রিয়।

নগদ থেকে লোন নেওয়ার উপায়

নগদ একাউন্ট থেকে লোন নেওয়ার জন্য আপনার জাতীয় পরিচয়পত্র ব্যবহার দিয়ে ভেরিফাই করে একটি নগদ একাউন্ট খুলতে হবে। এরপর লোন এর জন্য আবেদনের এসএমএস করে লোন গ্রহণ করতে পারবেন।

২০২২ সালের শেষে এবং ২০২৩ সালের শুরুতে এমন ভুল তথ্য মানুষের মাঝে ছড়িয়ে যায়। সত্যি বলতে নগদ থেকে লোন এখনও পর্যন্ত কোনো ধরনের লোন প্রদান করা হয়নি।

নগদ তাদের সুবিধার্থে একবার লোন চালু করার কথা ভেবেছিল কিন্তু এই লোন সুবিধা এখনও পর্যন্ত নগদ কর্তৃপক্ষ চালু করেনি। তাই আপনারা কোনো ভাবে নগদ থেকে লোন গ্রহণ করতে পারবেন না। তাছাড়া নগদ থেকে লোন সম্পর্কে কোনো ধরনের আপডেট দেওয়া হয়নি।

যদি নগদ কর্তৃপক্ষ তাদের কোনো ধরনের লোন সার্ভিস চালু করে তাহলে অফিসিয়াল ভাবে আপডেট দিয়ে তাদের সকল গ্রহকদের জানিয়ে দিবেন।

নগদ একাউন্ট থেকে লোন নেওয়ার পদ্ধতি কবে চালু হবে

২০২২ সালের শেষে এবং ২০২৩ সালের শুরুতে নগদ একাউন্ট থেকে লোন নেওয়া যাবে এমন একটু গুঞ্জন মানুষের মধ্যে ছড়িয়ে যায়। কিন্তু নগদ কর্তৃপক্ষ তারা অফিসিয়াল ভাবে লোনের ব্যাপারে কোনো কিছুই জানায়নি।

তাই আমরা সহজে ধরে নিতে পারছি যে নগদ একাউন্ট থেকে লোন গ্রহণ করা যাবে না। তবে কিছু অসাধু লোক নগদ একাউন্ট থেকে লোন পাইয়ে দেওয়ার কথা বলে অনেক টাকা হাতিয়ে নিয়েছে।

যা সোশ্যাল মিডিয়াতে ব্যাপক ভাবে ছড়িয়ে যায় এবং নগদ ব্যবহারকারীরা বিশ্বাস করে ফেলেন। তবে সত্যি কথা এই যে নগদ এখনও পর্যন্ত কোনো ধরনের লোন সার্ভিস তাদের গ্রহকদের জন্য চালু করেনি।

ভবিষ্যতে নগদ কর্তৃপক্ষ যদি যদি কোনো ধরনের লোন সেবা চালু করে তাহলে তারা অফিসিয়াল ভাবে তাদের ওয়েবসাইট এবং ফেসবুক পেজে আপডেট দিবেন।

নগদ একাউন্ট এর সুবিধা গুলো জানুন

বর্তমানে বাংলাদেশে যত গুলো মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান রয়েছে তাদের মধ্যে সব থেকে জনপ্রিয় হলো নগদ। তাদের আকর্ষণীয় ফিচার সমূহ এবং  কম খরচে ক্যাশআউট সুবিধা থাকার জন্য গ্রহকদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

নগদ অ্যাপ ব্যবহার করে মাত্র ৯.৯৯ টাকা (ভ্যাটসহ ১১.৪৯ টাকা) খরচে ক্যাশ আউট করতে পারবেন এবং ইউএসএসডি ডায়াল করে মাত্র ১২.৯৯ টাকা (ভ্যাটসহ ১৪.৯৪ টাকা) খরচে ক্যাশ আউট করতে পারবেন।

এছাড়া নগদ অ্যাপ ব্যবহার করে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, পানি বিল, বিদ্যুৎ বিল, আয়কর প্রদান, ব্যাংকে টাকা ট্রান্সফার, ব্যাংক থেকে টাকা আনা, নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার সহ আরো বিভিন্ন সুবিধা সম্পূর্ণ ফ্রিতে করতে পারবেন। এর জন্য কোনো ধরনের সার্ভিস চার্জ কাটবে না।

শেষ কথা

আজকে আমরা জানলাম নগদ থেকে লোন নেওয়া যাবে কিনা সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে অবশ্যই কমেন্টে লিখে জানাবেন।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

26 Comments

  1. যেন আমার ফোনের হাজার টাকা লোনের দরকার সে ক্ষেত্রে কে আমি নগদ থেকে লোন পাব

  2. nagad theke jakhon lone neya jabena tahole eto lomba article likhechen keno ?? manusher shomoy noshto keno koren

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *