বাংলাদেশ থেকে কাশ্মীর কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আপনারা যারা ভ্রমণেন জন্য বাংলাদেশ থেকে কাশ্মীর যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে কাশ্মীর কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে।

কাশ্মীর ভারতীয় উপমহাদেশের একটি অঞ্চল। বর্তমানে কাশ্মীর বলতে আমরা জানি একটি বিশাল অঞ্চল যা পাকিস্তান শাসিত গিলগিত-বালতিস্থান ও আজাদ কাশ্মীর প্রদেশ, ভারত শাসিত জম্মু ও কাশ্মীর ও লাদাখ অঞ্চল এবং চীন শাসিত আকসাই চীন অঞ্চল গুলো।

সুইজারল্যান্ডের মতো কাশ্মীর প্রকৃতিক সৌন্দর্যের একটি দেশ। কাশ্মীরকে বলা হয় পৃথিবীর ভূসর্গ। প্রত্যেক বছর পৃথিবীর বিভিন্ন দেশের পর্যটকগণ ভ্রমণের জন্য কাশ্মীর যান।

বাংলাদেশ থেকে যারা ভ্রমণের জন্য কাশ্মীর যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেক জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে কাশ্মীর দূরত্ব কত কিলোমিটার এবং বিমানে যেতে কত সময় লাগে।

বাংলাদেশ থেকে কাশ্মীর কত কিলোমিটার

গুগল ম্যাপের তথ্য অনুযায়ী বাংলাদেশ থেকে কাশ্মীর 2,195.5 (KM) কিলোমিটার। মাইল হিসাবে বাংলাদেশ থেকে কাশ্মীর 1364.2 মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে 1,185.4 নটিক্যাল মাইল।

বিমানে বাংলাদেশ থেকে কাশ্মীর যেতে কত সময় লাগে

বিমানে বাংলাদেশ থেকে কাশ্মীর যেতে ১২ ঘন্টা ৫০ মিনিট থেকে ১ দিন ২ ঘন্টার বেশি সময় লাগে। বিমানে বাংলাদেশ থেকে কাশ্মীর যেতে দিল্লিতে বিমান বন্দরে যাত্রা বিরতি করে সেখান থেকে শ্রীনগর বিমানবন্দরে যেতে হবে। সরাসরি বিমান বাংলাদেশ থেকে কাশ্মীর বা শ্রীনগর যাতায়াত করে না।

বাংলাদেশ থেকে কাশ্মীর বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে কাশ্মীর বিমান ভাড়া ১৮, ০০০ টাকা থেকে ৪৫,০০০ টাকা পর্যন্ত। একেক দেশের বিমান কোম্পানির ভাড়া একেক রকম।

  • Vistara 18,332 টাকা
  • Air India 19,042 টাকা
  • Indigo Air 40,203 টাকা
  • Biman Bangladesh Airlines 45,259 টাকা

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *