বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব কত কিলোমিটার

আপনারা যারা নতুন বাংলাদেশ থেকে পাকিস্তান যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব কত কিলোমিটার এবং বিমানে যেতে কত সময় লাগে।

বাংলাদেশ থেকে অনেকে পড়াশোনা, ব্যবসা বা বিভিন্ন কাজে পাকিস্তান যেতে হয়। যারা বাংলাদেশ থেকে নতুন পাকিস্তানে যেতে চাচ্ছেন তাদের মনে অনেক সময় প্রশ্ন আসে বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব কত কিলোমিটার এবং বিমানে যেতে কত ঘন্টা সময় লাগে।

তাই আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ থেকে পাকিস্তান কত কিলোমিটার এবং বিমানে যেতে কত সময় এবং কত টাকা লাগবে।

বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব কত কিলোমিটার | Distance from Bangladesh to Pakistan

বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব ২,২০৪  কিলোমিটার। যদি মাইল হিসাব করেন তাহলে বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব ১,৩৭০ মাইল এবং নটিক্যাল মাইল হিসাব করলে বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব ১,১৯০ নটিক্যাল মাইল।

বাংলাদেশ থেকে পাকিস্তানে যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে পাকিস্তানে বিমানে যেতে বিমানে সর্বনিন্ম ১৩ ঘন্টা ১৫ মিনিট সময় লাগে। বাংলাদেশ থেকে পাকিস্তানে যেতে বিমানে এত বেশি সময় লাগে কারণ বাংলাদেশ থেকে কোনো কোনো বিমান পাকিস্তানে যায় না।

তাই আপনারা যারা বাংলাদেশ থেকে পাকিস্তানে যেতে চাচ্ছেন তারা ওয়ান স্টপ ফ্লাইটে ডুবাই এয়ারপোর্ট থেকে পাকিস্তান যেতে হবে। বাংলাদেশ থেকে পাকিস্তানে যেতে প্রথমে ডুবাই এয়ারপোর্ট যেতে হবে এবং সেখান থেকে পাকিস্তানে যেতে হবে।

বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া কত টাকা

বাংলাদেশ থেকে পাকিস্তানের বিমান ভাড়া ৯৮,৩৫১ টাকা থেকে ১০৬,৫৫২ টাকা পর্যন্ত। একেক বিমান কোম্পানির বিমান ভাড়া একেক রকম।

বাংলাদেশ থেকে পাকিস্তান যাওয়ার উপায়

বাংলাদেশ থেকে পাকিস্তান যাওয়ার জন্য প্রথমে ভিসা আবেদন করতে হবে। প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ভিসা আবেদন করলে ৭ থেকে ১৫ দিনের মধ্যে ভিসা পেয়ে যাবেন।

ভিসা হাতে পাওয়ার পরে বিমানে বাংলাদেশ থেকে পাকিস্তানে যেতে পারবেন। মনে রাখবেন বাংলাদেশ থেকে পাকিস্তানে সরাসরি কোনো বিমান যাতায়াত করে না।

তাই প্রথমে আপনাকে ডুবাই এয়ারপোর্টে যেতে হবে তারপর সেখান থেকে পাকিস্তান যেতে হবে। বাংলাদেশ থেকে ডুবাই হয়ে পাকিস্তান যেতে সময় লাগে সর্বনিন্ম ১৩ ঘন্টা ১৫ মিনিট এবং বিমান ভাড়া ৯৮ হাজার টাকা থেকে ১ লাখ ৬ হাজার টাকা পর্যন্ত।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে পাকিস্তানের দূরত্ব কত কিলোমিটার, বিমান ভাড়া কত, যেতে কত সময় লাগে এবং যাওয়ার উপায় সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ (প্রশ্ন উত্তর)

বাংলাদেশ টু পাকিস্তান কত কিলোমিটার?

বাংলাদেশ টু পাকিস্তান ২২০৪ কিলোমিটার। মাইল হিসাব করলে ১৩৭০ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ১১৯০ নটিক্যাল মাইল।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *