রোমানিয়ার মেয়েরা কেমন জানুন

রোমানিয়ার মেয়েরা কেমন এই সম্পর্কে আজকে আলোচনা করবো যাতে আপনারা রোমানিয়ার মেয়েদের সম্পর্কে পরিপূর্ণ একটি ধারণা পান।

রোমানিয়া হলো দক্ষিণ পূর্ব ইউরোপের একটি স্বাধীন রাষ্ট্র। রোমানিয়ার উত্তর-পূর্বে রয়েছে মলদোভা ও ইউক্রেন, দক্ষিণে রয়েছে দানিউব নদী ও বুলগেরিয়া, পশ্চিমে রয়েছে সার্বিয়া ও হাঙ্গেরি এবং পূর্বদিকে রয়েছে কৃষ্ণ সাগর।

রোমানিয়া স্বাধীন একটি দেশ, যার রাজধানীর নাম বুখারেস্ট। স্বাধীনতার পূর্বে রোমানিয়া উসমানীয় সাম্রাাজ্যের অংশ ছিল।

রোমানিয়া ২০০৪ সালে ন্যাটোর সদস্য দেশ হিসাবে অন্তর্ভুক্ত হয়েছে এবং ইউরোপীয় ইউনিয়নের অংশ হয়েছে এবং ২০০৭ সালে ১ জানুয়ারি ইউরোপীয় ইউনিউনের পূর্ণঙ্গ সদস্য দেশ হিসাবে অন্তর্ভুক্ত হয়।

ইউরোপীয় ইউনিয়নের মধ্যে রোমানিয়া একটি সুন্দর স্বাধীন দেশ। যার আয়তন ২৩৮.৪০০ বর্গ কিলোমিটার (৯২ হাজার বর্গ মাইল)। যা ইউরোপীয় ইউনিউনের নবম বৃহত্তর আয়তন দেশ।

তাছাড়া রোমানিয়া ইউরোপীয় ইউনিউনের মধ্যে জনসংখ্যা দিক থেকে সপ্তম স্থানে রয়েছে। এখানে প্রায় ১৯ মিলিয়ন এর বেশি সংখ্যাক মানুষ বসবাস করে। এর মধ্যে রাজধানী বুৃখারেস্টে প্রায় ২ মিলিয়ন এর বেশি মানুষ বসবাস করে।

রোমানিয়ার মেয়েরা কেমন

রোমানিয়ার মেয়েরা অনেক সুন্দরী এবং তাদের লাইফস্টাইলেই মানুষকে যথেষ্ট আকর্ষন করে। এজন্য রোমানিয়ার মেয়েদের কুইন অফ রোমানিয়া বলা হয়।

রোমানিয়ার অধিকাংশ মেয়েদের কালো চুল, কালো চোখ এবং জলপাই চামড়া থাকে। তাদের নীল চোখ দিয়ে ফর্সা এবং স্বর্ণকেশী।

রোমানিয়াতে ছেলেদের তুলনায় মেয়েদের সংখ্যা অনেক বেশি এবং মেয়েরা রাজত্ব করে থাকে। আপনি চাইলে রোমানিয়ার মেয়েদের কন্টাক্ট বা চুক্তি করে বিয়ে করতে পারবেন এবং বিয়ের পর সেখানে নাগরিক হতে পারবেন।

রোমানিয়ার মেয়েরা এবং ছেলেরা প্রচুর পরিমানে এলকোহল পান করে। এই এলকোহল পান করার দিক থেকে রোমানিয়া পঞ্চম নম্বরে। রোমানিয়ার মেয়েরা বিয়ের পরে বেশি বাচ্চা নিয়ে থাকে।

রোমানিয়ার মেয়েরা অধিকাংশ কালো যাদু করে। কালো যাদু করার জন্য রোমানিয়া সরকারকে কর দিতে হয়।

রোমানিয়া আবহাওয়া কেমন

রোমানিয়া আবহাওয়াতে তুলনামূলক ভাবে হালকা জলবায়ু রয়েছে। পাহাড় এলাকায় গড় তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সমভুমিতে গড় তাপমাত্রা ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াস।

রোমানিয়া সমুদ্র থেকে দূরত্ব থাকার কারণে সেখানে মহাদেশীয় জলবায়ু রয়েছে। গ্রীষ্মকালে খুব উষ্ণ হয়। তাছাড়া রোমানিয়ার নিচু অঞ্চলের তুলনায় উচ্চ অঞ্চল গুলো বেশি তুষারপাত হয়।

এখানে বার্ষিক গড় বৃষ্টিপাত প্রায় ৭০০ মিলিমিটার। পাহাগ অঞ্চলে ১০০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হয়ে থাকে। আবার উপকূলে কম প্রায় ৪০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়ে থাকে।

রোমানিয়া দেশ কেমন

রোমানিয়া দক্ষিণ পূর্ব ইউরোপের একটি স্বাধীন দেশ। এর রাজধানীর নাম বুখারেস্ট। ১৫ শতকে উসমানীয় খেলাফতের শাসনাধীন এলাকা ছিলো। এরপর ১৯ শতকে রাশিয়ার জার সাম্রাজ্যের সাহায্যে রোমানিয়ার প্রিন্স উসমানীয় সাম্রাজ্যের বিরুদ্ধে বিদ্রোহ করে যুদ্ধে পরাজিত করে স্বাধীন দেশ হিসাবে আত্তপ্রকাশ করে।

রোমানিয়ার আয়তন ২৩৮.৪০০ বর্গ কিলোমিটার এবং দক্ষিণ পূর্ব ইউরোপের দ্বাদশতম বৃহত্তর দেশ। জনসংখ্যা দিক থেকে প্রায় ১৯ মিলিয়ন এর বেশি।

রোমানিয়া দেশ সংস্কৃতি ও ভূপ্রকৃতির দিক থেকে অপূর্ব সুন্দর একটি দেশ। বিশ্বের সব থেকে সুন্দর ঝর্ণা গুলো আপনি এদেশে দেখতে পাবেন।

বিশ্বের সবচেয়ে বড় বিল্ডিং রোমানিয়ার রাজধানী বুখারেস্টে অবস্থিত। এই বিল্ডিং হলো রোমানিয়ার পার্লামেন্ট। রোমানিয়া এতোটাই সুন্দর দেশ যে প্রত্যেক বছর হাজার হাজার পর্যটকরা ভ্রমণের জন্য রোমানিয়া আসেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম রোমানিয়ার মেয়েরা কেমন, দেশ কেমন, আবহাওয়া কেমন সহ আরো বিভিন্ন বিষয় সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন এবং লেখাটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করবেন।

FAQ

রোমানিয়ার মেয়েরা দেখতে কেমন?

রোমানিয়ার মেয়েরা দেখতে অপূর্ব সুন্দরী। তাদের কালো চুল, কালো চোখ, জলপাই চামড়া। এককথায় দেখতে অসম্ভব সুন্দরী।

রোমানিয়া কয় ঋতুর দেশ

সাধারণত রোমানিয়াকে দুই ঋতুতে ভাগ করা হয়। গ্রীষ্ম কাল এবং শীত কাল। গ্রীষ্মকালে প্রচুর বৃষ্টিপাত হয় পাহাড়ি অঞ্চল গুলোতে এবং উচ্চ অঞ্চল গুলোতে তুষারপাত হয়।

রোমানিয়া ধর্ম কি?

রোমানিয়ার প্রায় ৯১ ভাগ মানুষ খ্রিস্টান। তারা মূলত অর্থোডক্স খ্রিস্টান ধর্মে বিশ্বাসী। রোমানিয়া একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র যেখানে কোনো রাষ্ট্রীয় ধর্ম নেই।

রোমানিয়া সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *