আজ থেকে শুরু ইতালি ভিসার আবেদন ২০২৪

বাংলাদেশ থেকে যারা ইতালি যেতে চাচ্ছেন তারা আজই ইতালি ভিসার জন্য অনলাইনে আবেদন করুন। কারণ আজ থেকে শুরু ইতালি ভিসার আবেদন।

বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের ইচ্ছা ইউরোপের দেশ ইতালি যাওয়ার। যদিও ইতালি যাওয়ার বৈর্ধ উপায় আছে কিন্তু অনেক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে অবৈধ পথে ইতালি যাচ্ছে।

এই বছর বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় ৮৩ হাজারের বেশি লোক নিবে ইতালি সরকার। এর মধ্যে সল্প মেয়াদি ভিসায় ৪৪ হাজার এবং দীর্ঘ মেয়াদি ভিসায় ৪৩ হাজারের বেশি লোক ইতালি নিবে ইতালি সরকার।

এই ভিসায় অধিকাংশ লোককে কৃষি কাজে নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান সহ ৩৩টি দেশের নাগরিকগণ ইতালি ভিসার আবেদন করতে পারবেন।

আজ থেকে শুরু ইতালি ভিসার আবেদন ২০২৪

চলতি মাসের ২৭/০৩/২০২৩ তারিখ থেকে শুরু হবে ইতালি ভিসার আবেদন। এই অনলাইন আবেদন প্রক্রিয়া চলবে ৩১ শে মার্চ পর্যন্ত।

এক্ষেত্রে যারা আগে আবেদন করবে তাদের অগ্রঅধিকার বেশি দেওয়া হবে বলে জানিয়েছে ইতালি সরকার। আবেদন করার ৩০ দিনের মধ্যে বেরিয়ে আসবে ছাড়পত্র।

এই ছাড়পত্র বাংলাদেশে অবস্থিত ইতালি দূতাবাসে জমা দিলে ২০ দিনের মধ্যে পেয়ে যাবেন ইতালি ভিসা। এক্ষেত্রে আবেদনকারী খুব দ্রুত সময়ে মধ্যে তার অবস্থান জানতে পারবেন।

ইতালি ভিসার নিয়োগ প্রক্রিয়া ইতালি নিয়োগকারী এবং আবেদনকারী ব্যাক্তির মধ্যে সরাসরি সম্পূর্ণ হবে। এতে দূতাবাসের কোনো ভুমিকা থাকবে না বলে জানিয়ে বাংলাদেশ দূতাবাস।

এই প্রক্রিয়ার মাধ্যমে অনেকে প্রতরনার শিকার হবেন বলে মনে করছে ইতালি বসবাসকারী বাংলাদেশের প্রবাসীরা। তাই যারা ইতালি ভিসার জন্য আবেদন করবেন তারা সতর্কতার সাথে আবেদন করার পরামর্শ দিয়েছেন তারা।

তাই বাংলাদেশ থেকে যারা ইতালি ওয়ার্ক পারমিট বা জব ভিসায় ইতালি যেতে চাচ্ছেন তারা আজই অনলাইনে আবেদন করুন।

Similar Posts

4 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *