টেলিফোন বিল দেখার নিয়ম | BTCL Telephone Bill Check

আজকের আর্টিকেলে আমরা জানবো অনলাইনে টেলিফোন বিল দেখার নিয়ম (BTCL Telephone Bill Check) এবং টেলিফোন বিল প্রিন্ট বা ডাউনলোড করার উপায় সম্পর্কে।

আমাদের মধ্যে অনেকের বাসাবাড়ি, অফিস বা ব্যবসা প্রতিষ্ঠানে টেলিফোন লাইন রয়েছে। অনেক সময় আপনারা টেলিফোন বিলের কাগজ হাতে পান না। সেক্ষেত্রে টেলিফোন বিল প্রদান করা ঝামেলা হয়ে যায়।

আপনি চাইলে প্রত্যেক মাসের টেলিফোন বিল অনলাইনে চেক করার পাশাপাশি বিল পেমেন্ট ও ডাউনলোড বা প্রিন্ট করতে পারবেন।

তাহলে চলুন নিচে থেকে জেনে আসি অনলাইনে টেলিফোন বিল দেখার নিয়ম এবং কিভাবে টেলিফোন বিল ডাউনলোড বা প্রিন্ট করবেন সেই সম্পর্কে।

টেলিফোন বিল দেখার নিয়ম | BTCL Telephone Bill Check

অনলাইনে টেলিফোন বিল দেখার জন্য ভিজিট করুন https://mybtcl.btcl.gov.bd/login লিংকে। এরপর Telephone Bill অপশনে ক্লিক করে Phone Number এবং Password লিখে Individual সিলেক্ট Sign in করলে টেলিফোন বিল দেখতে পাবেন।

আপনার যদি টেলিফোন বিলের পাসওয়ার্ড মনে না থাকে তাহলে পাসওয়ার্ডের পরিবর্তে টেলিফোন বিল নাম্বার লিখুন। মনে রাখবেন টেলিফোন বিল নাম্বার এবং পাসওয়ার্ড একই।

ছবিসহ অনলাইনে টেলিফোন বিল দেখার নিয়ম  জানতে নিজের ধাপ গুলো অনুসারণ করুন।

#ধাপ১: প্রথমে BTCL ওয়েবসাইটে প্রবেশ করুন

আপনার মোবাইলের বা কম্পিউটার থেকে যেকোনো একটি ব্রাউজার ওপেন করে https://btcl.gov.bd/pages/2/telephone-bill ওয়েবসাইট ভিজিট করুন।

View Telephone Bill লেখার নিচে “Click Here” অপশনে ক্লিক করলে টেলিফোন বিল দেখার ইন্টারফেস দেখতে পাবেন। এখান থেকে Telephone Bill অপশনে ক্লিক করুন।

#ধাপ২: ব্যাক্তিগত তথ্য দিয়ে লগইন করুন

অনলাইনে টেলিফোন বিল দেখার

টেলিফোন বিল দেখার জন্য Phone Number অপশনে টেলিফোন বিল নাম্বার এবং Password অপশনে টেলিফোন নাম্বার লিখে নিচে থেকে Individual সিলেক্ট করে Sign in করুন।

উপরে ছবির মতো আপনার টেলিফোন বিলের সকল তথ্য দেখতে পাবেন।

টেলিফোন বিল প্রিন্ট বা ডাউনলোড করার নিয়ম

টেলিফোন বিল প্রিন্ট বা ডাউনলোড করার জন্য ভিজিট করুন https://mybtcl.btcl.gov.bd/login লিংকে। এরপর Telephone Bill অপশনে ক্লিক করে ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে sign in  করুন।

BTCL Telephone Bill Check
BTCL Telephone Bill Check

লগইন করার পর আপনি টেলিফোন বিলের সকল তথ্য দেখতে পাবেন। পেমেন্ট অপশনের নিচে Download অপশনে আইডি করলে টেলিফোন বিল ডাউনলোড হয়ে যাবে।

ডাউনলোড করা টেলিফোন বিল কম্পিউটারের দোকান থেকে প্রিন্ট করে নিতে পারবেন।

বকেয়া টেলিফোন বিল দেখার নিয়ম

বকেয়া টেলিফোন বিল দেখার জন ভিজিট করুন এই https://mybtcl.btcl.gov.bd/login লিংকে। এরপর Telephoned Bill অপশনে গিয়ে আপনার টেলিফোন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে সাইনইন করলে বকেয়া টেলিফোন বিল দেখতে পাবেন।

শেষ কথা

আজকে আমরা জানলাম অনলাইনে টেলিফোন বিল দেখার নিয়ম এবং টেলিফোন বিল প্রিন্ট বা ডাউনলোড করার নিয়ম সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্টে লিখে জানাবেন।

FAQ

বিটিসিএল টেলিফোন বিল চেক করার নিয়ম

অনলাইনে বিটিসিএল টেলিফোন বিল চেক করার জন্য ভিজিট করুন https://mybtcl.btcl.gov.bd/login লিংকে। এরপর টেলিফোন বিল অপশনে গিয়ে ফোন নাম্বার এবং পাসওয়ার্ড লিখে সাইনইন করলে টেলিফোন বিল চেক করতে পারবেন।

বিল সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *