বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আপনারা যারা কাজ বা ভ্রমন করার উদ্দেশ্যে বাংলাদেশ থেকে দুবাই যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার এবং বাংলাদেশ থেকে দুবাই বিমানে যেতে কত সময় লাগে।

পারস্য উপসাগরের দক্ষিণ পূর্ব উপকূলে দুবাই অবস্থিত। বর্তমানে মধ্যে প্রাচ্যের প্রধান ব্যবসায় কেন্দ্র হচ্ছে দুবাই। দুবাই দেশটি দ্রুত উন্নয়নকে ত্বরান্বিত করতে সহায়তা করেছে তেল উৎপাদন।

১৮শ শতাব্দীর গোড়ার দিকে দুবাই একটি মাছধরা গ্রাম হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল বলে অনেকের ধারণা। এরপর ১৮৮২ সালের মধ্যে বনি ইয়াস উপজাতি প্রায় ৭০০ থেকে ৮০০ সদস্যের একটি শহরে পরিণত হয়। 

বর্তমানে বিশ্বের বড় বড় নির্মাণ গুলো দুবাই অবস্থিত। এদের মধ্যে উল্লেখ যোগ্য হলো বুর্জ খলিফা ও ডাউনটাউন, দুবাই মেরিনা, বর্জ আল আরব, দুবাইয়ের স্কাইলাইন ইত্যাদি।

দুবাই উন্নত দেশ হিসাবে বাংলাদেশ সহ বিভিন্ন দেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজ বা ব্যবসার উদ্দেশ্য দুবাই যাচ্ছেন। বাংলাদেশ থেকে যারা নতুন দুবাই যেতে যাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চাচ্ছেন বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার, যেতে কত সময় এবং কত টাকা লাগে।

বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার

বাংলাদেশ থেকে দুবাই ৩,৫৪৩ কিলোমিটার। যদি মাইল হিসাব করেন তাহলে বাংলাদেশ থেকে দুবাই প্রায় ২,২০১ মাইল এবং নটিক্যাল মাইল হিসাব করলে প্রায় ১,৯১৩ নটিক্যাল মাইল।

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত টাকা লাগে

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত টাকা লাগে এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার ভিসার উপর। অর্থাৎ আপনি কোন ভিসায় দুবাই যেতে যাচ্ছেন। সাধারণত বাংলাদেশ থেকে দুবাই যেতে আপনার ভিসা খরচ হবে ২৫ থেকে ৩০ হাজার টাকা।

দুবাই ভিসা প্রসেসিং সহ বিমান টিকিট এবং অন্যান্য খরচ মিলে সর্বনিন্ম ৩ লাখ ৫০ হাজার টাকা থেকে সর্বচ্চো ৭ লাখ টাকা পর্যন্ত লাগে 

বাংলাদেশ থেকে দুবাই যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে দুবাই বিমানের দুই ধরনের ফ্লাইট রয়েছে। আপনি যদি ওয়ান স্টাফ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যান তাহলে ৮ ঘন্টা ১৫ মিনিট থেকে ৮ ঘন্টা ৩০ মিনিট পর্যন্ত সময় লাগে। ওয়ান স্টাফ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যেতে আপনাকে একটি বিমান বন্দরে যাত্রা বিরতি করতে হবে।

আর যদি ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যান তাহলে মাত্র ৫ ঘন্টা ৫০ মিনিট সময় লাগে। আপনারা সব সময় চেষ্টা করবেন ননস্টপ ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই যেতে। ননস্টপ ফ্লাইটে যেতে আপনাকে কোথায় যাত্রা বিরতি করতে হবে না।

বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া কত

বাংলাদেশ থেকে দুবাই যাওয়ার জন্য বিভিন্ন সরকারি বা কোম্পানি বিমান রয়েছে। একেক বিমানের ভাড়া একেক রকম। সাধারণত বাংলাদেশ থেকে দুবাই বিমান ভাড়া সর্বনবন্ম ৩৫ হাজার টাকা থেকে ৪২ হাজার টাকা পর্যন্ত।

শেষ কথা

আজকের আর্টিকেলে আমরা জানবো বাংলাদেশ থেকে দুবাই কত কিলোমিটার, বিমান ভাড়া কত, বিমানে যেতে কত সময় লাগে সহ আরো বিভিন্ন তথ্য সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে নিচের কমেন্ট বক্সে লিখে জানাবেন।

FAQ

ঢাকা থেকে দুবাই কত কিলোমিটার?

বাংলাদেশের ঢাকা থেকে দুবাই ৩,৫৪৩ কিলোমিটার বা ২,২০১ মাইল।

ঢাকা থেকে দুবাই যেতে কত সময় লাগে?

ঢাকা থেকে দুবাই যেতে ওয়ান স্টাফ ফ্লাইটে ৮ ঘন্টা ৩০ মিনিট এবং ননস্টপ ফ্লাইটে ৫ ঘন্টা ৫০ মিনিট সময় লাগে।

বাংলাদেশ থেকে দুবাই এর দূরত্ব কত?

বাংলাদেশ থেকে দুবাই এর দূরত্ব ৩,৫৪৩ কিলোমিটার।

বাংলাদেশ থেকে দুবাই টিকেট কত টাকা?

বাংলাদেশ থেকে দুবাই বিমান টিকেট ৩৫ হাজার টাকা থেকে ৪২ হাজার টাকা পর্যন্ত।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *