বিদ্যুতের ইউনিট কত টাকা ২০২৪

বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। কিন্তু আমাদের মধ্যে অনেকে জানে না বিদ্যুতের ইউনিট কত টাকা ২০২৪?

আমরা প্রত্যেক দিন যে পরিমানে বিদ্যুৎ ব্যবহার করি সেই হিসেবে মাসে আমাদের নিদিষ্ট পরিমানে বিদুৎ বিল প্রদান করতে হয়।

বিদুৎ বিল হলো বিদুৎ সরবরাহকারীর দ্বারা তার গ্রাহকদের কাছে জারি করা একটি বিবৃতি যেখানে বিদুৎতের পরিমান এবং উক্ত বিদুৎতের পরিশোধ করা পরিমানের বিবরণ থাকে।

বিদুৎ বিল তৈরি করার সময় বর্তমান মিটার রিডিং, অন্যান্য চার্জ, প্রতি ইউনিট বিদ্যুৎতের হার, বিলম্ব পেমেন্ট ফি সহ আরো বিভিন্ন তথ্য অন্তর্ভুক্ত করা হয়।

বিদুৎ পরিষেবার ধরন, গ্রাহকের ব্যবহারের ধরণ, অবস্থান, ব্যবহারের সময় সহ বিভিন্ন কারণের উপর নির্ভর করে বিদুৎতের দাম পরিবর্তিত হয়।

আজকের আলোচনায় আমরা জানবো বর্তমানে বিদ্যুতের ইউনিট কত টাকা বা বিদুৎ বিল ইউনিট কত টাকা

বিদ্যুতের ইউনিট কত টাকা ২০২৪

বর্তমানে বিদুৎ বিলের কপির তথ্য অনুযায়ী সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে ০ ইউনিট থেকে ৫০ ইউনিট পর্যন্ত ৪ টাকা ৩৫ পয়সা, ০ ইউনিট থেকে ৭৫ ইউনিট পর্যন্ত ৪ টাকা ৮৫ পয়সা, ৭৬ ইউনিট থেকে ২০০ ইউনিট পর্যন্ত ৬ টাকা ৬৩ পয়সা, ২০১ ইউনিট থেকে ৩০০ ইউনিট পর্যন্ত ৬ টাকা ৯৫ পয়সা, ৩০১ ইউনিট থেকে ৪০০ ইউনিট পর্যন্ত ৭ টাকা ৩৪ পয়সা, ৪০১ ইউনিট থেকে ৬০০ ইউনিট পর্যন্ত ১১ টাকা ৫১ পয়সা এবং ৬০০ ইউনিটের অধিক হলে ১৩ টাকা ২৬ পয়সা।

বিদুৎ বিল ইউনিট কত ২০২৪

বিদুৎ বিল ইউনিট কত টাকা সেটা সম্পূর্ণভাবে নির্ভর করবে আপনার ব্যবহার করা ইউনিটের উপর। আপনি যদি মাসে ০ থেকে ৫০ ইউনিটের মধ্যে ব্যবহার করেন তাহলে প্রত্যেক ইউনিটের দাম নির্ধারণ হবে ৪ টাকা ৩৫ পয়সা।

আবার আপনি যদি মাসে ০ ইউনিট থেকে ৭৫ ইউনিট পর্যন্ত ব্যবহার করেন তাহলে প্রত্যেক ইউনিটের দাম নির্ধারণ করা হবে ৪ টাকা ৮৫ পয়সা।

একই ভাবে আপনি যত বেশি পরিমানে বিদুৎতের ইউনিট ব্যবহার করবেন ততো বেশি ইউনিটের দাম নির্ধারণ করা হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বিদ্যুতের ইউনিট কত টাকা বা ১ ইউনিট বিদ্যুৎতের দাম কত টাকা সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

১ ইউনিট বিদ্যুৎ কত টাকা?

১ থেকে ৭৫ ইউনিট হলে ১ ইউনিট বিদ্যুৎ ৪ টাকা ৮৫ পয়সা। আবার ৭৬ থেকে ২০০ ইউনিট হলে ১ ইউনিট বিদ্যুৎ ৬ টাকা ৬৩ পয়সা।

পল্লী বিদ্যুৎ ইউনিট রেট?

পল্লী বিদ্যুৎ ইউনিট রেট নির্ধারণ করা হয় আপনার ব্যবহার করা ইউনিটের উপর। যেমন, ১ থেকে ৭৫ ইউনিট ব্যবহার করলে রেট ৪ টাকা ৮৫ পয়সা। আবার ৭৬ থেকে ২০০ ইউনিট এর মধ্যে ব্যবহার করলে ৬ টাকা ৬৩ পয়সা ইউনিট রেট ধরা হয়।

বিদুৎ বিল ইউনিট হিসাব?

বিদুৎ বিল ইউনিট হিসাব করা হয় আপনার ব্যবহকর করা ইউনিটের উপর। ১ থেকে ৭৫ ইউনিট হিসাব ৪ টাকা ৮৫ পয়সা, ৭৬ থেকে ২০০ ইউনিট হিসাব ৬ টাকা ৬৩ পয়সা।

বিদ্যুৎ সম্পর্কে আরো তথ্য পড়ুন

Similar Posts

2 Comments

  1. আবাসিক এলাকায় বাসা বিদ্যুৎ ইউনিট ৪.০১ খরচ হয়েছে, অথচ মূল্য কেটেছে ৪৪.৮০ টাকা। সারা মাসে এখন পর্যন্ত ইউনিট খরচ ৫০.৬৭। ইউনিট প্রতি কত মূল্য নিল? কেউ এর সমাধান দ্দিতে পারেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *