লিবিয়া টু ইতালি কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে

আপনারা যারা লিবিয়া থেকে ইতালি যেতে চাচ্ছেন   জানুন লিবিয়া টু ইতালি কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে।

বাংলাদেশ ভারত সহ আরো অন্যান্য দেশের অনেক মানুষ কাজের উদ্দেশ্য লিবিয়া যায়। যারা বর্তমানে লিবিয়াতে বসবাস বা কাজ করছেন তাদের মধ্যে অনেকের স্বপ্ন ইতালি যাওয়ার।

যারা লিবিয়া থেকে ইতালি যেতে চাচ্ছেন তাদের প্রশ্ন লিবিয়া টু ইতালি কত কিলোমিটার এবং লিবিয়া টু ইতালি সাগর পথ কত কিলোমিটার।

আজকের আর্টিকেলে আমরা জানবো লিবিয়া থেকে ইতালি কত কিলোমিটার, সাগর পথে কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে সহ আরো বিভিন্ন তথ্য।

লিবিয়া টু ইতালি কত কিলোমিটার (Distance form Libya to Italy)

লিবিয়া টু ইতালি ১,৭৭৮ কিলোমিটার। যদি মাইল হিসাব করেন তাহলে লিবিয়া টু ইতালি ১,১০৫ মাইল এবং নটিক্যাল মাইল হিসাবে ৯৬০ নটিক্যাল মাইল।

লিবিয়া টু ইতালি সাগর পথ কত কিলোমিটার

লিবিয়া টু ইতালি সাগর পথ ৭২৫ কিলোমিটার। যদি মাইল হিসাব করেন তাহলে ৪৫১ মাইল এবং নটিক্যাল মাইল হিসাব করলে ৩৯২ নটিক্যাল মাইল।

লিবিয়া ও ইতালির মধ্যবর্তী সাগরের নাম কি?

লিবিয়া থেকে ইতালি যাওয়ার জন্য মধ্যবর্তী ভূমধ্যসাগর রয়েছে। লিবিয়া থেকে ইতালি যাওয়ার সহজ উপায় হলো এই ভূমধ্যসাগর পাড়ি দিয়ে আসা।

লিবিয়া থেকে ইতালি যেতে কত সময় লাগে

লিবিয়া থেকে ইতালি বিমান যেতে একেক ফ্লাইটে একেক রকম সময় লাগে। আপনি বিমানের টিকেট বুকিং করার সময় কত সময়ের মধ্যে লিবিয়া থেকে ইতালি যেতে পারবেন সেটা টিকিটে উল্লেখ করা থাকবে।

লিবিয়া থেকে ইতালি বিমান সরাসরি ফ্লাই করে না। লিবিয়া থেকে ইতালি যাওয়ার জন্য অন স্টপ ফ্লাইট যাত্রা বিরতি করে।

লিবিয়া থেকে ইতালি যাওয়ার উপায়

লিবিয়া থেকে ইতালি যাওয়ার জন্য আপনাকে ভিসা এজেন্সির সাথে যোগাযোগ করতে হবে। তারা আপনাকে সহজে লিবিয়া থেকে ইতালি পাঠানোর ব্যবস্থা করবে।

আমার পরামর্শ হলো সরকারি ভাবে লিবিয়া থেকে ইতালি যাওয়ার জন্য আবেদন করুন। তাছাড়া ইতালির বিভিন্ন কোম্পানি কর্মী নিয়োগ প্রকাশ করে অনলাইন ওয়েবসাইটে। আপনারা সেখানে আবেদন করুন। যদি সিলেক্ট হন তাহলে উক্ত কোম্পানি আপনাকে ভিসা দিবে।

তাছাড়া লিবিয়া থেকে হাজার হাজার মানুষ জাহাজে করে অবৈধ ভাবে ইতালি যাওয়ার চেষ্টা করে। অধিকাংশ মানুষ পুলিশের হাতে ধরা পড়ে। এতে জীবনের ঝুঁকি থেকে যায়।

শেষ কথা

আজকে আমরা জানলাম “লিবিয়া টু ইতালি কত কিলোমিটার এবং যেতে কত সময় লাগে। এই সম্পর্কে কোনো প্রশ্ন থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

লিবিয়া থেকে ইতালি কত কিলোমিটার?

লিবিয়া থেকে ইতালি ১,৭৭৮ কিলোমিটার।

লিবিয়া সাগরের নাম কি?

লিবিয়ার উত্তরে ভূমধ্যসাগরের অংশটিকে অনেকে লিবিয়া সাগর বলে।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *