প্রিপেইড মিটার সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায়

আপনারা যারা প্রিপেইড মিটার ব্যবহার করেন তাদের মধ্যে অনেকে জানে না প্রিপেইড মিটার সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায়। তাই আজকের আলোচনায় আমরা জানবো প্রিপেইড মিটারে সর্বনিন্ম কত টাকা রিচার্জ করবেন।

দিনের পর দিন প্রিপেইড মিটারের ব্যবহার সংখ্যা বহুগুণে বৃদ্ধি পাচ্ছে। তাই আমাদের প্রিপেইড মিটার সম্পর্কে সকল তথ্য গুলো জানা উচিত। যাতে খুব সহজে প্রিপেইড মিটার ব্যবহার করতে পারি।

প্রিপেইড মিটার যা আমাদের মধ্যে অনেকে প্রিপেইমেন্ট মিটার বা টোকেন মিটার নামে জানি। প্রিপেইড মিটার একটি ইলেক্ট্রনিক ডিভাইস যা বিদ্যুতের ব্যবহার নিরীক্ষণ ও নিয়ন্ত্রণ করার কাজে ব্যবহার করা হয়।

সে সকল ব্যবহারকারী এই প্রিপেইড মিটারে বিদ্যুৎ ব্যবহার করবেন তাদের অগ্রিম মিটারে রিচার্জ করতে হবে৷ অনেক জানতে চাচ্ছেন প্রিপেইড মিটার সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায় এবং কিভাবে রিচার্জ করবো?

প্রিপেইড মিটার সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায়

প্রিপেইড মিটার সর্বনিম্ন ১১২-১১৫ টাকা সার্ভিস চার্জ, ভ্যাট, মিটার ভাড়া বাদে যত টাকা খুশি রিচার্জ করতে পারবেন। মনে করেন আপনি ৫০০ টাকা প্রিপেইড মিটারে রিচার্জ করছেন তাহলে সকল চার্জ বাদে প্রিপেইড মিটারে ৩৮৫ টাকা থাকবে।

প্রিপেইড মিটার চার্জ কত

বর্তমানে প্রিপেইড মিটার সর্বনিন্ম ১১২-১১৫ টাকা সার্ভিস চার্জ, ভ্যাট, মিটার ভাড়া। এই মিটার চার্জ বাদে যে কেনো পরিমান টাকা আপনি প্রিপেইড মিটারে রিচার্জ করতে পারবেন।

প্রিপেইড মিটার কিভাবে রিচার্জ করবেন

আপনারা যারা প্রিপেইড মিটার ব্যবহার করেন তারা ঘরে বসে নিজের বিকাশ, নগদ, রকেট থেকে খুব সহজে রিচার্জ করে নিতে পারবেন।

কিভাবে বিকাশ, নগদ এবং রকেট থেকে প্রিপেইড মিটারে টাকা রিচার্জ করবেন এই সম্পর্কে আমি আগের আর্টিকেলে বিস্তারিত আলোচনা করেছি।

শেষ কথা

আজকে আমরা জানলাম প্রিপেইড মিটার সর্বনিম্ন কত টাকা রিচার্জ করা যায় এবং কিভাবে প্রিপেইড মিটারে রিচার্জ করতে হয় সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

প্রিপেইড মিটার কি?

প্রিপেইড মিটার এমন এক ধরনের যন্ত্র যা ব্যবহার করার পূর্বে টাকা রিচার্জ করতে হয়। আপনার রিচার্জ করা টাকা যত দিন থাকবে ততদিন প্রিপেইড মিটার ব্যবহার করতে পারবেন।

প্রিপেইড মিটারে ১ ইউনিট কত টাকা?

বর্তমানে প্রিপেইড মিটারে ১ ইউনিট ৩ টাকা ৫৭ পয়সা থেকে ৪ টাকা ৫০ পয়সা।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *