প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না করণীয় কি জানুন

আপনার বাসার বিদ্যুৎ প্রিপেইড মিটারে টাকা রিচার্জ করলে রিচার্জ হচ্ছে না জানুন প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না এবং প্রিপেইড মিটার সমস্যা সম্পর্কে।

বর্তমানে আমাদের দেশে উন্নত প্রযুক্তির ধারা অব্যাহত রাখতে বিদ্যুতের পুরাতন এনালগ মিটার পরিবর্তন করে নতুন প্রিপেইড মিটার চালু হচ্ছে। প্রিপেইড মিটার ব্যবহার করে বিদ্যুৎ সংযোগ চালু করার পূর্বে আপনাকে রিচার্জ করতে হবে।

কিন্তু বর্তমানে প্রিপেইড মিটার ব্যবহারকারীরা অনেক ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে। তার মধ্যে অন্যতম একটি সমস্যা হলো প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না

আজকের আর্টিকেলে আমরা জানবো প্রিপেইড মিটার সমস্যা গুলো সম্পর্কে এবং কি কারণে প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না এবং এর সমাধান সম্পর্কে।

প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না করণীয় জানুন

প্রথমে আমাদের জানতে হবে কেন বা কি কারণে আমাদের প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না। বর্তমান আমরা যে প্রিপেইড মিটার গুলো ব্যবহার করি এটা বাংলাদেশে নতুন প্রযুক্তি।

পূর্বে ব্যবহার করা এনালগ মিটার থেকে বর্তমান প্রিপেইড মিটার গুলো সম্পূর্ণ আলাদা ভাবে কাজ করে। তাছাড়া আমরা প্রায় সবাই প্রিপেইড মিটার গুলোতে বিকাশ নগদ এর মাধ্যমে টাকা রিচার্জ করি।

বিকাশ নগদ থেকে রিচার্জ করার পর টোকেন নম্বর না পাওয়ার কারণে মিটারে রিচার্জ হয় না এবং বিদ্যুৎ সংযোগ ও চালু হয় না।

তখন আমরা প্রিপেইড মিটার হেল্পলাইন ১৬২৪৭ নম্বরে কল করলে কল ধরে না। একবার যখন আপনার মিটার টাকা রিচার্জ হচ্ছে না তখন নতুন করে আবার দোকান থেকে রিচার্জ করলেও সফল হবে না।

তাছাড়া বর্তমানে বিকাশ দিয়ে প্রিপেইড মিটার রিচার্জ করলে টোকেন নম্বর জেনারেট হচ্ছে না। তাহলে আপনার করনীয় কি জানুন।

যখন দেখবেন আপনার প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না তখন আপনি প্রিপেইড মিটার হেল্পলাইন  ১৬১১৬ নম্বরে কল করে আপনার সমস্যার কথাটি তাদের জানাবেন।

কল করার কিছু সময়ের মধ্যে একজন ভদ্রলোক আপনার কলটি রিসিভ করবে। আপনি তাকে বলবেন আপনার প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না। তাহলে উক্ত ভদ্রলোক আপনাকে সহযোগিতা করবে।

প্রিপেইড মিটার হেল্প লাইন নাম্বার কত

আপনার প্রিপেইড মিটার সমস্যা হলে বা প্রিপেইড মিটার টাকা রিচার্জ না হলে তাদের হেল্প লাইন ১৬১১৬ নাম্বারে কল করে সমস্যার কথাটি বলে সমাধান করে নিতে পারবেন।

  • নেসকো হেল্প লাইন ১৬৬০৩
  • ডেসকো হেল্প লাইন ১৬১২০
  • ডিপিডিসি হেল্প লাইন ১৬১১৬
  • বিপিডিবি হেল্প লাইন ১৬২০০
  • বিআরইবি হেল্প লাইন ০১৭৯২ ৬২৩৪৬৭
  • ওজোপাডিকো হেল্প লাইন ১৬৬০৩

শেষ কথা

আজকে আমরা জানলাম প্রিপেইড মিটার রিচার্জ হচ্ছে না বা প্রিপেইড মিটার সমস্যা তাহলে করণীয় কি। এই সম্পর্কে আপনাদের মতামত এবং পরামর্শ কমেন্টে লিখে জানাবেন।

FAQ

প্রিপেইড মিটার টাকা রিচার্জ না হলে কি করবো?

প্রিপেইড মিটার টাকা রিচার্জ করার পরে ব্যালেন্সে টাকা যুক্ত না হলে তাদের হেল্পলাইন নাম্বার কল করে আপনার সমস্যার কথা বলুন। তারা আপনার সমস্যাটি সমাধান করে দিবে।

আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

4 Comments

  1. স্যার বিপিডিবি মিটারে কোট দিলে রিসার্চ হচ্ছে না । এখন আমি কি করবো

  2. ১৭/০৪/২৪ তারিখ সময় সকাল ১০ টায় আমি বিকাশ থেকে আমার প্রি পেইড মিটার ভরছিলাম এখন ৩ ঘন্টা পর ও আমার কোনো টোকেন নাম্বার এর মেসেজ আসেনি কিন্তু বিকাশ থেকে টাকা কেটে নিছে এখন ১৬১১৬ নাম্বারে কল করছি কিন্তু তারা রিসিভ করছে না, এই হয়রানির মানে কি?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *