বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

আজকের আলোচনায় আমরা জানবো বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে বিমানে সহ আরো গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে।

দক্ষিণ পূর্ব এশিয়ার ১৩ টি রাজ্য এবং ৩ টি ঐক্যবদ্ধ প্রদেশ নিয়ে গঠিত একটি দেশ মালয়েশিয়া। যার আয়তন ৩,২৯,৮৪৫ বর্গ কিলোমিটার এবং রাজধানীর নাম কুয়ালালামপুর।

মালয়েশিয়ার সমুদ্র সীমান্তে রয়েছে সিঙ্গাপুর, ফিলিপাইন ও ভিয়েতনাম এবং স্থল সীমান্তে রয়েছে ইন্দোনেশিয়া ও থাইল্যান্ড। বর্তমানে মালয়েশিয়াতে ২৮ মিলিয়নের অধিক জনসংখ্যা বসবাস করছেন।

মালয়েশিয়া একটি উন্নত দেশ হিসাবে প্রত্যেক বছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে হাজার হাজার কর্মী বিভিন্ন কাজে নিয়োগ দেয়। আমাদের বাংলাদেশ থেকে প্রত্যেক বছর হাজার হাজার মানুষ কাজের উদ্দেশ্য মালয়েশিয়া যাচ্ছেন।

বাংলাদেশ থেকে যারা নতুন করে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে বিমানে

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে বিমানের নন স্টপ ফ্লাইট ৩ ঘন্টা ৫৫ মিনিট সময় লাগে। আর ওয়ান স্টপ ফ্লাইট বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে ১০ ঘন্টা থেকে ১৫ ঘন্টা সময় লাগে।

নন স্টপ ফ্লাইট গুলো বাংলাদেশ থেকে সরাসরি মালয়েশিয়া চলে যায়। আর ওয়ান স্টপ ফ্লাইট গুলো বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার পথে অন্য দেশের একটি এয়ারপোর্টে যাত্রা বিরতি করে। 

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য দুই ধরনের ফ্লাইট রয়েছে। একটি হচ্ছে নন স্টপ ফ্লাইট এবং অপরটি হচ্ছে ওয়ান স্টপ ফ্লাইট। আপনারা সব সময় চেষ্টা করবেন নন স্টপ ফ্লাইট যাওয়ার জন্য তাহলে মাত্র ৩ ঘন্টা ৫৫ মিনিটে মালয়েশিয়া যেতে পারবেন।

তাছাড়া আপনি যখন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য ফ্লাইটের টিকিট বুকিং করবেন তখন টিকিটে উল্লেখ করা থাকবে যেতে কত সময় লাগবে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া দূরত্ব কত কিলোমিটার

বাংলাদেশ থেকে মালয়েশিয়া ৩,৭৪৮ কিলোমিটার। যদি মাইলের হিসাব করেন তাহলে বাংলাদেশ থেকে মালয়েশিয়া ১,৫৪৭ মাইল।

মালয়েশিয়া যেতে কত বছর বয়স লাগে

বাংলাদেশ থেকে যারা কাজের উদ্দেশ্য মালয়েশিয়া যাবেন তাদের বয়স অবশ্যই ১৮ বছর হতে হবে। মালয়েশিয়া সরকারের আইন অনুযায়ী ১৮ বছরের নিচে কোনো কর্মী মালয়েশিয়া যেকে পারবেন না।

তাছাড়া বাংলাদেশ সরকারের আইন অনুযায়ী ১৮ বছরের কম বয়সী কর্মী কাজের উদ্দেশ্য বিদেশ যেতে পারবে না। তাই বাংলাদেশ থেকে আপনারা যারা নতুন করে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তাদের বছর ২৮ বছরের বেশি হতে হবে।

শেষ কথা

আজকে আমরা জানলাম বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে বিমানে এবং বাংলাদেশ থেকে মালয়েশিয়া দূরত্ব কত এবং মালয়েশিয়া যেকে কত বছর বয়স লাগে সেই সম্পর্কে। এই বিষয় কোনো প্রশ্ন জানার থাকলে কমেন্টে লিখে জানাবেন।

FAQ

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে বিমানে কত সময় লাগে?

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে বিমানে নন স্টপ ফ্লাইটে ৩ ঘন্টা ৫৫ মিনিট সময় লাগে। আর যদি ওয়ান স্টপ বিমানের ফ্লাইটে যান তাহলে ১০ থেকে ১৫ ঘন্টা সময় লাগে।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া কোন দিকে?

মালয়েশিয়া পূর্ব এশিয়ার একটি দেশ। তাছাড়া বাংলাদেশ থেকে মালয়েশিয়া পূর্বে দিকে অবস্থিত।

মালয়েশিয়া সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য?

মালয়েশিয়া সাথে বাংলাদেশের সময়ের পার্থক্য ২ ঘন্টা। অর্থাৎ মালয়েশিয়ায় যদি এখন সকাল ৯ টা বাজে তাহলে বাংলাদেশ সকাল ৭ টা বাজবে।

মালয়েশিয়া সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য পড়ুন

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *