মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৪

মালয়েশিয়া কাজের বেতন কত

বর্তমানে বাংলাদেশ থেকে যে সকল প্রবাসী ভাইরা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া চাচ্ছেন তাদের মধ্যে অনেকে জানতে চেয়েছেন মালয়েশিয়া কাজের বেতন কত এবং কোন কাজের বেতন কত?

বাংলাদেশী প্রবাসীরা তাদের পরিবার ছেড়ে কাজের উদ্দেশ্যে বেশি টাকা আয় করার জন্য মালয়েশিয়া যেয়ে থাকে। তাই সবাই জানতে চাই মালয়েশিয়া কোন কাজের বেতন কত এবং কোন কাজের চাহিদা বেশি।

আজকের আলোচনা আমরা জানবো মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি এবং বেতন বেশি বা মালয়েশিয়া কাজের বেতন কত সেই সম্পর্কে।

মালয়েশিয়া এশিয়া মহাদেশের মধ্যে অন্তর্ভুক্ত হলেও বাংলাদেশের তুলনায় অনেক উন্নত একটি দেশ। উন্নত দেশ হিসাবে মালয়েশিয়া সরকার তাদের দেশের বিভিন্ন কাজে বাংলাদেশ সহ অন্যান্য দেশ থেকে প্রচুর কর্মী নিয়োগ দেয়।

তাছাড়া অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশী শ্রম বাজার অনেক সস্তা। অন্যান্য দেশের কর্মীরা কর্মীদের তুলনায় বাংলাদেশী কর্মীদের বেতন অনেক কম।

মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৪

বাংলাদেশ থেকে যে সকল প্রবাসী ভাইরা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যান তাদের বিভিন্ন ধরনের ওয়ার্ক পারমিট ভিসা প্রদান করা হয়। এজন্য কাজের উপর ভিত্তি করে আপনার বেতন নির্ধারিত হবে।

বর্তমানে মালয়েশিয়াতে সবচেয়ে ইলেকট্রিক কাজের বেতন বেশি। এরপর কনস্ট্রাকশন কাজ, কৃষি কাজ এবং ফ্যাক্টরি কাজে ভালো পরিমান বেতন দেওয়া হয়।

বর্তমানে মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত এবং অন্যান্য কাজের বেতন ১৮০০ রিংগিত থেকে ৩০০০ রিংগিত পর্যন্ত বেসিক বেতন ধরা হয়।

এছাড়া প্রত্যেকটি কাজের সাথে ওভার টাইম করতে পারবেন। ওভার টাইম কাজ করলে আপনার বেতন আরো বৃদ্ধি করতে পারবেন। আর যত দিন যাবে ততই আপনার বেতন বৃদ্ধি পাবে।

মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত

বাংলাদেশ থেকে যারা ইলেকট্রিক কাজ শিখে মালয়েশিয়া যাচ্ছেন তাদের প্রশ্ন মালয়েশিয়া ইলেকট্রিক কাজের বেতন কত টাকা? মালয়েশিয়াতে সবচেয়ে ইলেকট্রিক কাজের চাহিদা বেশি এবং বেতন বেশি।

বর্তমানে মালয়েশিয়াতে একজন ইলেকট্রিক কর্মীর বেতন ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত। যা বাংলাদেশের টাকায় ৫৬ হাজার টাকা থেকে ৯৫ হাজার টাকা।

মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন কত

বাংলাদেশ থেকে যে সকল কর্মীরা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যায় তাদের প্রথম পছন্দের কাজ কনস্ট্রাকশন। তাছাড়া মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের প্রচুর চাহিদা রয়েছে।

বর্তমানে মালয়েশিয়া কনস্ট্রাকশন কাজের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। এছাড়া ওভারটাইম কাজ করে আরো অতিরিক্ত টাকা বেতনের সাথে যুক্ত করতে পারবেন।

মালয়েশিয়া রাজমিস্ত্রি বেতন কত

মালয়েশিয়া উন্নত দেশ হওয়ার জন্য প্রচুর কনস্ট্রাকশন কাজ হয়। এ কাজের জন্য রাজমিস্ত্রির চাহিদা অনেক বেশি। বর্তমানে মালয়েশিয়াতে একজন রাজমিস্ত্রির বেতন ৩০০০ রিংগিত থেকে ৩৫০০ রিংগিত পর্যন্ত।

আপনারা যারা রাজমিস্ত্রি কাজে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা মাসে ভালো পরিমানে টাকা বেতন পাবেন।

মালয়েশিয়া সুপার মার্কেট বেতন কত

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়াতে সুপার মার্কেট ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাচ্ছেন তাদের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত। যার বাংলাদেশ টাকায় প্রায় ৪২ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকা।

এছাড়া আপনি সুপার মার্কেটে মুল ডিউটি করার পাশাপাশি ওভারটাইম ডিউটি করে আরো অতিরিক্ত টাকা বেতনের সাথে যোগ করতে পারবেন।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা বেতন কত

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসায় যান তাদের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত এর মধ্যে বেসিক বেতন নির্ধারন করা হয়। এছাড়া আপনি ওভারটাইম কাজ করে আরো অতিরিক্ত টাকা আয় করতে পারবেন।

মালয়েশিয়া কোম্পানি ভিসা বেতন কত

বাংলাদেশ থেকে যারা মালয়েশিয়া কোম্পানি ভিসায় যাচ্ছেন তাদের বেতন সর্বনিন্ম ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত ধার্য করা হয়েছে। কোম্পানি ভিসায় মালয়েশিয়াতে আপনি ওভারটাইম কাজ করার সুযোগ পাবেন।

মালয়েশিয়াতে কোন কাজের বেতন কত

  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের বেতন ২৫০০ রিংগিত থেকে ৪০০০ রিংগিত পর্যন্ত।
  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে কনস্ট্রাকশন কাজের বেতন ১৮০০ থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।
  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে রাজমিস্তি কাজের বেতন ৩০০০ রিংগিত থেকে ৩৫০০ রিংগিত পর্যন্ত।
  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে সুপার মার্কেট কাজের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।
  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে ফ্যাক্টরি ভিসায় কাজের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৪০০ রিংগিত পর্যন্ত।
  • বাংলাদেশী কর্মীদের মালয়েশিয়াতে কোম্পানি ভিসায় কাজের বেতন ১৮০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত।

শেষ কথা

আজকে আমরা জানলাম মালয়েশিয়া কাজের বেতন কত এবং কোন কাজের বেতন ও চাহিদা বেশি। আপনারা যারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চাচ্ছেন তারা অবশ্যই কাজ শিখে যাবেন তাহলে ভালো পরিমান বেতন পাবেন। 

FAQ

মালয়েশিয়া কোন কাজের বেতন বেশি?

বাংলাদেশ থেকে যে সকল কর্মীরা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়া যান তাদের মধ্যে ইলেকট্রিক কাজের বেতন সব থেকে বেশি। এরপর রাজমিস্ত্রি, কনস্ট্রাকশন, ফ্যাক্টরি কাজে বেতন বেশি।

মালয়েশিয়া কোন কাজের চাহিদা বেশি?

বাংলাদেশ থেকে মালয়েশিয়া সরকার যত কর্মী নেয় তাদের মধ্যে সবচেয়ে বেশি চাহিদা ইলেকট্রিক কাজের কর্মীদের। কারণ, মালয়েশিয়াতে ইলেকট্রিক কাজের চাহিদা অনেক বেশি।

মালয়েশিয়া কর্মীদের সর্বনিন্ম বেতন কত?

বাংলাদেশ থেকে যারা কাজের উদ্দেশ্যে মালয়েশিয়াতে যাচ্ছেন তাদের সর্বনিন্ম বেতন ১২০০ রিংগিত। বাংলাদেশের টাকায় প্রায় ২৮ হাজার টাকা।

মালয়েশিয়া ১ রিংগিত বাংলাদেশের কত টাকা?

মালয়েশিয়া ১ রিংগিত সমান বাংলাদেশের ২৩.৪৬ টাকা। অর্থাৎ মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের ২৩.৪৬ টাকা। এই টাকার মান প্রত্যেক দিন কম বেশি হয়ে থাকে।

মালয়েশিয়া সম্পর্কে আরো তথ্য পড়ুন

মোঃ খালিদ হাসান সুজন

About মোঃ খালিদ হাসান সুজন

আমি মোঃ খালিদ হাসান সুজন, eshebabd ব্লগের প্রতিষ্ঠিতা ও রাইটার। ২০১৯ সাল থেকে আমি ব্লগিং শুরু করেছি। এই ব্লগটি প্রতিষ্ঠিত করেছি যাতে আপনারা ঘরে বসে বিভিন্ন সরকারি ই-সেবা গুলোর সম্পর্কজানতে পারেন। আমি সব সময় চেষ্টা করি নিজের দক্ষতা দিয়ে মানুষকে কিছু শেখানোর। ধন্যবাদ❤️

View all posts by মোঃ খালিদ হাসান সুজন →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *